This Article is From Apr 18, 2019

অমিত শাহকে গব্বর সিং বলে কটাক্ষ করলেন তৃণমূলের কোন সাংসদ?

তিনি বলেছেন অমিত শাহ গণতন্ত্র নিয়ে যখন ভাষণ দেন তখন মনে হয় গব্বর সিং তোলাবাজির বিরুদ্ধে কথা বলছে

অমিত শাহকে গব্বর সিং বলে কটাক্ষ করলেন তৃণমূলের কোন সাংসদ?

প্রাকৃতিক উত্তাপকে টেক্কা দিচ্ছে নির্বাচনী উত্তাপ

হাইলাইটস

  • মধ্যে রাজনৈতিক নেতা-নেত্রীরা একে অপরকে তীব্র ভাষায় আক্রমণ করে চলেছেন
  • অমিত শাহকে গব্বর সিং বলে কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ
  • বিজেপির শীর্ষ নেতাদের ক্রমাগত আক্রমণ চালাচ্ছে তৃণমূল
কলকাতা:

প্রাকৃতিক উত্তাপকে টেক্কা দিচ্ছে নির্বাচনী উত্তাপ। লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট শুরু হয়েছে দেশের ১১টি রাজ্যে। এ রাজ্যের তিনটি কেন্দ্রে হচ্ছে ভোট গ্রহণ। এরই মধ্যে রাজনৈতিক নেতা-নেত্রীরা একে অপরকে তীব্র ভাষায় আক্রমণ করে চলেছেন। কোথাও সেই আক্রমণ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছে। কোথাও আবার সেই মন্তব্যকে ঘিরে চর্চা শুরু হচ্ছে। এবার সরাসরি বিজেপি সভাপতি অমিত শাহকে গব্বর সিং বলে কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ তথা দলের জাতীয় মুখপাত্র ডেরেকও'ব্রায়েন। সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেছেন অমিত শাহ গণতন্ত্র নিয়ে যখন ভাষণ দেন তখন মনে হয় গব্বর সিং তোলাবাজির বিরুদ্ধে কথা বলছেন। এই প্রথম নয় বিজেপির শীর্ষ নেতাদের ক্রমাগত আক্রমণ চালাচ্ছে তৃণমূল।

বিভিন্ন সময় একাধিক নির্বাচনী জনসভা থেকে তৃণমূল সুপ্রিমো বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হিটলারের মত আচরণ করেন। তাঁর কর্মকাণ্ড দেখলে হিটলার নাকি আত্মহত্যা করতেন শুধু তাই নয় বুধবার মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জের  জনসভা থেকে মমতা বলেছেন আমাদের মতে তিনি নেতা যিনি মানুষের ভালোবাসা এবং শ্রদ্ধা পান। কিন্তু এই প্রথম ভারতে এমন একজন প্রধানমন্ত্রী হয়েছেন যিনি সকলকে ভয় দেখান এবং সকলেই তাকে ভয় পায়। কেউ তাঁকে ভালোবাসে না শ্রদ্ধাও করে না। মমতা আরও বলেন, যাঁর  রাজনৈতিক উত্থান দাঙ্গা থেকে তিনি এখন দেশ পরিচালনা করছেন। এটা খুবই দুঃখের বিষয়।   

শুধু একে অপরকে নয়  কেন্দ্রীয় বাহিনীকেও আক্রমণ করেছেন নেতা নেত্রীরা। চাকদার তৃণমূল বিধায়ক রত্নাঘোষ কর বলেন, যুদ্ধে অন্যায় বলে কিছু হয় না। যুদ্ধ জিততে গেলে কোনও কিছু কেই অন্যায় ভাবা উচিত নয়। আমি প্রত্যেকটা বুথে যাব। আমরা কেন্দ্রীয় বাহিনীকে পরোয়া করবো না। বাহিনী বাড়াবাড়ি করলে আমি দলের মহিলা সদস্যদের অনুরোধ করবো হাতে ঝাঁটা তুলুন এবং ওদের তাড়া করে এলাকা ছাড়া করুন।  শাসক দলের বিধায়কের এই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাঁকে বলতে শোনা যাচ্ছে কেউ যদি যুদ্ধে জিততে চায় তাহলে তার কাছে  কোনওটাই ন্যায় বা অন্যায় হয় না। যুদ্ধে গণতান্ত্রিক বা অগণতান্ত্রিক বলেও কিছু হয় না।  

(সংবাদ সংস্থা  এএনআইয়ের তথ্য সংযোজিত হয়েছে  )



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.