This Article is From May 15, 2019

অমিত শাহ কি ভগবান নাকি যে তাঁর বিরোধিতা করা যাবে নাঃ মমতা

বিজেপি সভাপতি অমিত শাহর (BJP President Amit Shah) রোড শো ঘিরে বেনজির পরিস্থিতি তৈরি হয়েছে কলকাতায়।

অমিত শাহ কি ভগবান নাকি যে তাঁর বিরোধিতা করা যাবে নাঃ মমতা

উত্তেজনা ছড়িয়ে পড়ার পর বিজেপি সভাপতিকে আক্রমণ করলেন মমতা।

হাইলাইটস

  • অমিত শাহর রোড শো ঘিরে বেনজির পরিস্থিতি তৈরি হয়েছে কলকাতায়
  • বিদ্যাসাগরের নামাঙ্কিত কলেজে অবাধে ভাঙচুর চালানো হয়েছে
  • এই ঘটনা নিয়েই বিজেপি সভাপতিকে বাক্য বাণে বিদ্ধ করলেন মমতা
কলকাতা:

বিজেপি সভাপতি অমিত শাহর (BJP President Amit Shah) রোড শো ঘিরে বেনজির পরিস্থিতি তৈরি হয়েছে কলকাতায়। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের নামাঙ্কিত কলেজে অবাধে ভাঙচুর চালানো হয়েছে। ঘটনায় অভিযোগের আঙুল বিজেপির দিকে। পাল্টা বিজেপির দাবি হামলা চালিয়েছে তৃণমূল এবং মূর্তি ভাঙ্গার নেপথ্যেও তারাই আছে। বিজেপি দাবি তাদের সভাপতি যখন রোড শো করছেন তখন পরিস্থিতিকে অকারণ উত্তপ্ত করতে কলকাতা বিশ্ববিদ্যালয় এবং বিদ্যাসাগর কলেজে বিক্ষোভ দেখায় তৃণমূল। আর সেখান থেকেই সমস্ত গোলমালের সূত্রপাত। এ থেকেই বোঝা যায় তৃণমূল রোড শো ব্যর্থ করতে চেয়েছিল। কারণ তারা জানে তাদের পায়ের তলার মাটি সরে গিয়েছে। এবার এই নিয়ে প্রতিক্রিয়া দিলেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

মোদীর পরাজয় সুনিশ্চিত করতে প্রধানমন্ত্রী পদে রাহুলকে ‘মেনে নেবে' তৃণমূল

সাংবাদিকদের মঙ্গলবার বেশি রাতে  তিনি বললেন বিজেপি সভাপতি অমিত শাহ নিজেকে কী মনে করেন? তিনি কি সব কিছুর উপরে? তিনি কি ভগবান নাকি যে কেউ বিরোধিতা করতে পারবে না? এরা এতটাই অশিক্ষিত যে বিদ্যাসাগরের মূর্তি ভাঙে। এরা সকলেই বহিরাগত। নির্বাচনের দিন কাজে লাগাবে বলে বিজেপি বাইরে থেকে এদের ভাড়া করে নিয়ে এসেছে। বিদ্যাসাগর কলেজের পাশাপাশি কলকাতা বিশ্ববিদ্যালয়ও গোলমাল হয়েছে। সে কথা উল্লেখ করে মমতা বলেন শাহ (বিজেপি সভাপতি অমিত শাহ) কি জানেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য কী?  তিনি জানেন কারা কারা এই বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন? এরকম আক্রমণ সংগঠিত করার জন্য তাঁর লজ্জিত হওয়া উচিত। পাশাপাশি মমতা জানান  বাংলার মানুষ এসব বরদাস্ত করবে না। দলের অন্য নেতারাও  বলছেন বাংলার ঐতিহ্যকে এভাবে আঘাত করার দাম বিজেপি পেয়ে যাবে। ২৩ মে ভোটের ফল প্রকাশিত হলেই সব কিছু স্পষ্ট হয়ে যাবে।    

 প্রধানমন্ত্রী মোদী দেশের সবচেয়ে বড় বিপদ: মমতা                 

 এদিকে লোকসভা নির্বাচনের সপ্তম দফার ভোট শুরু হওয়ার কয়েক দিন আগে এই ঘটনা ঘটায় দু'পক্ষই নির্বাচন কমিশনে দ্বারস্থ হয়েছে। তৃণমূল এবং বিজেপি     দুপক্ষেরই দাবি  কমিশন নিজেদের দায়িত্ব পালন করতে পারছে না। এমতাবস্থায় কমিশন কোনও পদক্ষেপ করে কিনা সেটাই এখন দেখার।

.