This Article is From Apr 15, 2019

দ্বিতীয় দফার নির্বাচনে সমস্ত বুথে সিসিটিভি বসানোর দাবি বিজেপির

Lok Sabha Election 2019: এদিকে প্রথম দফার ভোটে রাজ্যের ৫৩৩টি বুথকে বিশেষ গুরুত্ব দিয়েছে নির্বাচন কমিশন। সেই সমস্ত জায়গায় ওয়েবকাস্টিংয়ের ব্যবস্থা করা হয়

দ্বিতীয় দফার নির্বাচনে সমস্ত বুথে সিসিটিভি বসানোর দাবি বিজেপির

হাইলাইটস

  • তিনটি কেন্দ্রের প্রতিটি বুথে সিসিটিভি বসানোর দাবি জানাল বিজেপি
  • দার্জিলিং থেকে শুরু করে রায়গঞ্জ এবং জলপাইগুড়ি কেন্দ্রে ভোট বৃহস্পতিবার
  • কৈলাশ বিজয়বর্গীয় বলেন, সমস্ত বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে হবে
কলকাতা:

দ্বিতীয় দফায় (Second Phase Of Lok Sabha Election 2019) রাজ্যের তিনটি আসনে ভোট হবে। আর তার আগে তিনটি কেন্দ্রের প্রতিটি বুথে সিসিটিভি (CCTV) বসানোর দাবি জানাল বিজেপি। দার্জিলিং থেকে শুরু করে রায়গঞ্জ এবং জলপাইগুড়ি কেন্দ্রে ভোট হবে বৃহস্পতিবার। এই তিন কেন্দ্রে ভোট যাতে ‘শান্তিতে হয়' তা নিশ্চিত করতেই এমন দাবি করেছে বিজেপি। দলের রাজ্য শাখার পর্যবেক্ষক (observer ) কৈলাশ বিজয়বর্গীয় বলেন, সমস্ত বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে হবে। পাশাপাশি সিসিটিভিও বসাতে হবে।পঞ্চায়েত নির্বাচনেও এই দাবি জানিয়েছিলাম আমরা । কিন্তু সেটা হয়নি। আর তার ফল আমরা দেখেছিলাম। তৃণমূলের গুণ্ডারা কীভাবে অবাধে ভোট লুঠ করেছিল সেটা আমরা ভুলিনি। সেই অভিজ্ঞতা যাতে আর ফিরে না আসে তার জন্যই আমরা কমিশনের (Election Commission) দ্বারস্থ হয়েছি।

এদিকে প্রথম দফার ভোটে রাজ্যের ৫৩৩টি বুথকে বিশেষ গুরুত্ব দিয়েছে নির্বাচন কমিশন। সেই সমস্ত জায়গায় ওয়েবকাস্টিংয়ের ব্যবস্থা করা হয়। প্রথম দফায় রাজ্যের দুটি আসনে মোট ৩৮৪৪ টি কেন্দ্রে ভোট নেওয়া হয়। তার মধ্যে ৫৩৩টি আসনে ওয়েবকাস্টিংয়ের ব্যবস্থা করেছিল নির্বাচন কমিশন। আলিপুরদুয়ারে মোট বুথের সংখ্যা ২০১০ টি এবং কোচবিহারে বুথের সংখ্যা ১৮৩৪ টি। এর মধ্যে ৫৩৩টি জায়গায় ওয়েবকাস্টিং হচ্ছে। কোচবিহারে ২৭৯টি এবং আলিপুরদুয়ারে ২৫৪টি কেন্দ্রে ওয়েবকাস্টিং করা হয়। এর পাশাপাশি ২২৮টি ভিডিও ক্যামেরা আছে বলে কমিশনের আধিকারিকরা  জানিয়ে ছিলেন। এদিকে বিজয়বর্গীয় জানান তৃণমূলের সন্ত্রাস সত্ত্বেও রাজ্যে ৩০টি আসনে জিতবে বিজেপি। তাঁর কথায় তৃণমূল সরকারের দিন শেষ হয়ে আসছে। আগামী ৬ মাসের মধ্যেই রাজ্যে নতুন সরকার তৈরি হবে। এই নির্বাচনে ৩০ টির বেশি আসন জিতে আমরা সেই বার্তাই দেব।

(সংবাদ সংস্থা এএনআইয়ের তথ্য সংযোজিত হয়েছে)



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.