This Article is From Apr 16, 2019

মার খেলেন কংগ্রেস নেতা, সারা রাত ধর্নায় অধীর

বহরমপুরের এক প্রবীণ কংগ্রেস নেতা তাপস দাশগুপ্তকে মারধরের অভিযোগ উঠল  তৃণমূলের বিরুদ্ধে। প্রতিবাদে সারা রাত ধর্নায় বসলেন সাংসদ অধীর চৌধুরি (Congress MP Adhir Chodhury) ।

Advertisement
অল ইন্ডিয়া

মুখ্যমন্ত্রীর দাবি সম্পর্কে প্রতিক্রিয়া দিয়েছেন অধীর।

Highlights

  • কংগ্রেস নেতা তাপস দাশগুপ্তকে মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে
  • মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার বহরমপুরে একটি নির্বাচনী জনসভা করেন
  • অধীরের দাবি জেলার এসপি এবং ডিএমকে পদ থেকে সরাতে হবে
কলকাতা:

বহরমপুরের এক প্রবীণ কংগ্রেস নেতা তাপস দাশগুপ্তকে মারধরের অভিযোগ উঠল  তৃণমূলের বিরুদ্ধে। প্রতিবাদে সারা রাত ধর্নায় বসলেন সাংসদ অধীর চৌধুরি (Congress MP Adhir Chodhwry) । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার বহরমপুরে একটি নির্বাচনী জনসভা করেন। তার কয়েক ঘণ্টার মধ্যেই ওই কংগ্রেস কর্মীকে মারধর করা হয় বলে অভিযোগ। অসমর্থিত সূত্র থেকে জানা গিয়েছে এই ঘটনায় দুই তৃণমূল সমর্থককে  গ্রেফতার করা হয়েছে। তবে  অধীরের দাবি জেলার এসপি এবং ডিএমকে সরাতে হবে। তাঁরা দুজনেই শাসক দলের হয়ে কাজ করছেন তাই তাঁদের না সরালে নিরপেক্ষ ভাবে নির্বাচন করা সম্ভব হয়।               

ভেলোরের ভোট বাতিল করতে রাষ্ট্রপতিকে সুপারিশ করল কমিশন   

 মুর্শিদাবাদ জেলা বরাবরই কংগ্রেসের শক্ত ঘাঁটি। এই জেলার তিনটি আসন অনেক দিন ধরে নিজেদের দখলে রাখতে পেরেছিল হাত শিবির। গত লোকসভা নির্বাচনে মুর্শিদাবাদ আসনটি দখল করে সিপিএম। রাজ্যের অন্য জায়গায় ভাল  করলেও গত লোকসভা নির্বাচনে এই জেলায় খাতা খুলতে পারেনি তৃণমূল। পঞ্চায়েত নির্বাচন এবং তার আগে পুরসভা নির্বাচনে  অবশ্য ভাল ফল করে শাসক দল। সেই রেশ বজায় রেখেই এবার জেলার তিনটি আসনই দখল করতে  চায়  তৃণমূল।  মুর্শিদাবাদের জনসভা থেকে সেই বার্তাই দিয়েছেন মমতা। সরাসরি অধীরকে পরাস্ত করার ডাক দেন  মমতা। তিনি বলেন, নির্বাচনে জিততে আরএসএস এবং  তৃণমূলের সাহায্য নিচ্ছেন অধীর। উনি সকালে বিজেপি, বিকেলে সিপিএম আর রাতে  কংগ্রেস। গত চারটি  নির্বাচন বহরমপুর আসন থেকে জিতে আসছেন অধীর। মুখ্যমন্ত্রীর দাবি সম্পর্কে প্রতিক্রিয়া দিয়েছেন তিনি। তাঁর কথায় আমাকে আরএসস সাহায্য করছে  সেটা মুখ্যমন্ত্রী কী করে জানলেন? তার মানে উনি  নিশ্চয় আরএসএসের বড় নেতা। এই জেলার আরেক কংগ্রেস সাংসদ অভিজিৎ মুখোপাধ্যায়ও মমতার সমালোচনা করে বলেছেন বিজেপির সঙ্গে তৃণমূলই সরকার  চালিয়েছে কংগ্রেস নয়।

Advertisement

মুরশিদাবাদের পাশাপাশি মালদাও দীর্ঘ দিন  ধরে কংগ্রেসের গড় বলে পরিচিত ছিল। গতবার মালদার দুটি আসনও জিতেছিল কংগ্রেস। এবার অবশ্য মালদা উত্তরের কংগ্রেস সাংসদ  মৌসম বেনজির নূর তৃণমূলে যোগ দিয়েছেন। আর তাই এই জেলাতেও ভাল ফল আশা  করছে শাসক শিবির।  

Advertisement