This Article is From Jan 13, 2019

উত্তরপ্রেদেশে ৮০ টি আসনেই প্রার্থী দিচ্ছে কংগ্রেস, রাজ্যে মোট ১৩টি জনসভা করবেন রাহুল

 লোকসভা নির্বাচনে  উত্তরপ্রদেশের ৮০ টি আসনেই  প্রার্থী  দেওয়ার কথা ভাবছে  কংগ্রেস। তাছাড়া প্রচারে  গোটা রাজ্যে ১৩টি মিছিল করার কথাও ভাবা হচ্ছে।

শনিবার জোট চূড়ান্ত করে সমাজবাদী পার্টি এবং বহুজন সমাজ পার্টি।

হাইলাইটস

  • উত্তরপ্রদেশের ৮০ টি আসনেই প্রার্থী দেওয়ার কথা ভাবছে কংগ্রেস
  • রাহুল বলেছেন এ রাজ্যের মানুষের জন্য তাদের অনেক কিছু দেওয়ার আছে
  • সপা-বসপা জোট ঘোষণা হওয়ার পর নিজের পরিকল্পনা ব্যক্ত করেছে কংগ্রেস
লখনউ:

 লোকসভা নির্বাচনে  উত্তরপ্রদেশের ৮০ টি আসনেই  প্রার্থী  দেওয়ার কথা ভাবছে  কংগ্রেস। তাছাড়া প্রচারে  গোটা রাজ্যে ১৩টি মিছিল করার কথাও ভাবা হচ্ছে। একদিন আগেই কংগ্রেসকে  ছাড়া জোটের ঘোষণা করেছে এসপি এবং বিএসপি। আগামী মাস থেকেই রাজ্যের এলাকা ধরে  ধরে  সভা শুরু করবেন রাহুল। এ প্রসঙ্গে  রবিবার  প্রদেশ কংগ্রেস সভাপতি রাজ বব্বরকে পাশে নিয়ে কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ বলেছেন, প্রতিটি জোনে একটি করে সভা হবে। নিজেদের দলের উদ্দেশ্যও বুঝিয়ে দিয়েছেন আজাদ। তিনি বলেন, ‘ সবাই জানে  লোকসভা নির্বাচনে  লড়াইটা হবে কংগ্রেস এবং বিজেপির মধ্যে। বিজেপির বিরুদ্ধে লড়াই করছে এমন রাজনৈতিক দলগুলিকে আমরা শ্রদ্ধা করি। সমমনোভাবাপন্ন  দলগুলিকে আমরা কাছে পেতেও চাই।     

১৯৪৭ সালের ‘ভুল' শুধরে নেওয়া হয়েছে কার্তারপুর সম্পর্কে মনমোহনের উপস্থিতিতে মন্তব্য মোদীর            

পশ্চিম  উত্তর প্রদেশ থেকে সভা করা শুরু করবেন কংগ্রেস সভাপতি। হপুর, মোরাদাবাদ এবং শাহারানপুরের মতো জায়গায়  সভা হবে বলে জানা গিয়েছে। জোট ঘোষিত হওয়ার পরও  দেশের সবচেয়ে বড় রাজ্য নিয়ে যে তাঁদের পরিকল্পনা রয়েছে তা  জানিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। এর আগে শনিবার জোট চূড়ান্ত করে সমাজবাদী পার্টি এবং বহুজন সমাজ পার্টি। তাতে ঠিক হয় মোট  ৮০ টি আসনের মধ্যে এই দুটি দল লড়বে ৩৮ করে আসনে। বাকি ৳টির মধ্যে দুটি থেকে লড়বে রাষ্ট্রীয় লোক দল। আর বাকি দুটি আসনে প্রার্থী দেবে না জোট।

হ্যানি ট্র্যাপ! আইএসআইকে তথ্য পাচারের অভিযোগে গ্রেফতার সেনা জওয়ান

রাহুল বলেন, আমি এসপি এবং বিএসপি নেতাদের শ্রদ্ধা করি আর এটাও মানি যে তাঁরা নিজেদের পছন্দমতো সিদ্ধান্ত নিতেই পারেন। এমতাবস্থায় উত্তরপ্রদেশে সংগঠন বাড়ানো আমাদের কাজ। আর আমরা সেটা করবো।

 

.