This Article is From Apr 05, 2019

রাজ্যের প্রথম দফার দুই কেন্দ্রে ১৮ প্রার্থী, একাধিকের নামে ঝুলছে ফৌজদারি মামলা

Lok Sabha election 2019: যে দুই তৃণমূল প্রার্থী প্রথম দুই দফার নির্বাচনে উত্তরবঙ্গ থেকে লড়াই করবেন, তাঁদের সম্পত্তির গড় পরিমাণ ২ কোটি ৫৪ লক্ষ টাকা।

রাজ্যের প্রথম দফার দুই কেন্দ্রে ১৮ প্রার্থী, একাধিকের নামে ঝুলছে ফৌজদারি মামলা
কলকাতা:

আগামী ১১ এপ্রিল দেশজুড়ে শুরু হচ্ছে লোকসভা নির্বাচন (Lok Sabha election 2019)। এই রাজ্যে প্রথম দফায় নির্বাচন হবে আলিপুরদুয়ার ও কোচবিহার লোকসভা কেন্দ্রে। উত্তরবঙ্গের এই দুই লোকসভা কেন্দ্রে লড়াই করবেন মোট ১৮ জন প্রার্থী। তাঁদের মধ্যে একমাত্র কোটিপতি প্রার্থী হলেন কোচবিহারের তৃণমূল কংগ্রেস প্রার্থী পরেশ অধিকারি। এছাড়া, মোট ৬ জন প্রার্থীর বিরুদ্ধে ফৌজদারি মামলা ঝুলছে। নির্বাচন কমিশনের (Election commission) পক্ষ থেকে শুক্রবার একটি বিবৃতি দিয়ে এই কথা জানানো হয়। ফরওয়ার্ড ব্লক থেকে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়া পরেশ অধিকারি তাঁর যে সম্পত্তির পরিমাণ দেখিয়েছেন, তার মূল্য ৪ কোটি টাকার বেশি। অন্যদিকে, উত্তরবঙ্গের প্রার্থীদের গড় সম্পত্তির পরিমাণ ৫৫ লক্ষ ৬৩ হাজার টাকা।

কোচবিহারে মোদী-মমতার সভা, মঞ্চ বাঁধা নিয়ে ঝামেলা বিজেপি-তৃণমূলের

যে দুই তৃণমূল প্রার্থী প্রথম দুই দফার নির্বাচনে উত্তরবঙ্গ থেকে লড়াই করবেন, তাঁদের সম্পত্তির গড় পরিমাণ ২ কোটি ৫৪ লক্ষ টাকা। অন্যদিকে, বিজেপির দুই প্রার্থীর গড় সম্পত্তির পরিমাণ ৫৫ লক্ষ ২৪ হাজার টাকা। কংগ্রেসের দুই প্রার্থীর গড় সম্পত্তির পরিমাণ ৬ লক্ষ ৪৫ হাজার টাকা।

বিজেপির দুই প্রার্থী আলিপুরদুয়ারের জন বার্লা এবং কোচবিহারের নিশীথ প্রামাণিকের বিরুদ্ধেই ফৌজদারি মামলা ঝুলছে আদালতে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.