This Article is From Apr 29, 2019

অনুপমের প্রচারে খালির উপস্থিতি, তৃণমূলের অভিযোগ খতিয়ে দেখছে কমিশন

Lok Sabha Election 2019: রাজ্যের অতিরিক্ত মুখ্য নির্বাচন আধিকারিক সঞ্জয় বসু রবিবার জানালেন, তৃণমূলের থেকে আমরা অভিযোগ পেয়েছি এবং সেটিকে খতিয়ে দেখা হচ্ছে।

অনুপমের প্রচারে খালির উপস্থিতি, তৃণমূলের অভিযোগ খতিয়ে দেখছে  কমিশন

Lok Sabha Election 2019: আমেরিকায় চলে যাওয়ার আগে পাঞ্জাব পুলিশের কর্মচারীও ছিলেন

হাইলাইটস

  • খালির উপস্থিতি নিয়ে রাজনৈতিক বিতর্কের সৃষ্টি হয়েছে
  • আগেই নির্বাচন কমিশনে এ সংক্রান্ত অভিযোগ দায়ের করেছিল তৃণমূল
  • এবার কমিশনের তরফ থেকে প্রতিক্রিয়া এসে পৌঁছল
কলকাতা:

যাদবপুর লোকসভা কেন্দ্রের (Jadavpur Loksabha Constituency) বিজেপি প্রার্থী অনুপম হাজরা আর প্রচারে মার্কিন নাগরিক দ্য গ্রেট খালি (The Great Khali)- র উপস্থিতি নিয়ে রাজনৈতিক বিতর্কের সৃষ্টি হয়েছে। আগেই নির্বাচন কমিশনে (Election Commission) এ সংক্রান্ত অভিযোগ দায়ের করেছিল তৃণমূল। এবার কমিশনের তরফ থেকে প্রতিক্রিয়া এসে পৌঁছল। রাজ্যের অতিরিক্ত মুখ্য নির্বাচন (Additional CEO West Bengal) আধিকারিক সঞ্জয় বসু রবিবার জানালেন, তৃণমূলের থেকে আমরা অভিযোগ পেয়েছি এবং সেটিকে খতিয়ে দেখা হচ্ছে। খালির জন্ম ভারতে হলেও তিনি এখন মার্কিন নাগরিক। তাই কোনও একটি নির্বাচনের প্রচারের অংশ হওয়া তাঁর উচিত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে ।সঞ্জয় বলেন এরকম ঘটনা আগে কখনও ঘটেনি, তাই এ ব্যাপারে পর্যালোচনা করে সিদ্ধান্ত নিতে হবে। কয়েকদিন আগে রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগরওয়াল নিজের প্রচারে বাংলাদেশের দুই অভিনেতাকে নিয়ে এসেছিলেন। সে ক্ষেত্রে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া সহজ হয়েছিল কারণ তাদের কেউ কোনওদিনই ভারতীয় নাগরিক ছিলেন না। কিন্তু খালি ভারতের নাগরিক ছিলেন পরে তিনি মার্কিন নাগরিকত্ব নেন। আমেরিকায় চলে যাওয়ার আগে পাঞ্জাব পুলিশের কর্মচারীও ছিলেন। পরে wwe – কে কেরিয়ার হিসেবে  বেছে নেন তিনি।

৯টি রাজ্যের ৭২টি আসনে ৯৫৭ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করছেন ১২ কোটি ভোটার

70cf7um

যাদবপুর কেন্দ্রের বিজেপি প্রার্থীকে  পাশে  নিয়ে তাঁর জন্য প্রচার করছেন দ্য গ্রেট খালি।

দিন কয়েক আগে গত শুক্রবার কলকাতায় আসেন দ্য গ্রেট  খালি। পূর্ব ঘোষণা মতোই যাদবপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অনুপম হাজরার হয়ে প্রচার করেন তিনি। তাঁকে পাশে নিয়েই হুড খোলা গাড়িতে চড়ে  মনোনয়ন জমা দিতে যান অনুপম। নিজের ফেসবুকে আগেই খালির আসার কথা জানিয়েছেন  তিনি।  মনোনয়ন দিতে যাওয়ার সময়  ফেসবুকে লাইভও করেন বিজেপি প্রার্থী। সেখানে হাজির হয়ে স্পষ্ট হিন্দিতে খালি বলেন, অনুপম আমার ভাইয়ের মতো। আজ মনোনয়ন জমা দিতে যাচ্ছে। হোয়াটস অ্যাপ এ কথা জানতে পেরেই আমি এখানে আসার সিদ্ধান্ত নিলাম। অনুপম আপনাদের অসুবিধা  বুঝতে পারবেন এবং তা  মিটিয়ে দিতে  পারবেন আর তাই আপনারা  ওঁকেই ভরসা করুন। এবার এ নিয়ে  কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.