This Article is From May 18, 2019

Lok Sabha Election 2019: আগামীকাল বাঁকুড়ার একটি কেন্দ্রে পুননির্বাচনের নির্দেশ দিল কমিশন

শুক্রবারে নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী, নির্বাচন কমিশন ছত্তারকানালি প্রাথমিক বিদ্যালয়ে পুনর্নির্বাচনের নির্দেশ দিয়েছে।

Lok Sabha Election 2019: আগামীকাল বাঁকুড়ার একটি কেন্দ্রে পুননির্বাচনের নির্দেশ দিল কমিশন
কলকাতা:

১৯ মে পশ্চিমবঙ্গে সপ্তম ও চুড়ান্ত দফার লোকসভা নির্বাচন হতে চলেছে নয়টি লোকসভা আসনে। কিন্তু এই নয় কেন্দ্রেই নয় স্রেফ। বাঁকুড়া সংসদীয় আসনের একটি ভোটকেন্দ্রে পুনর্নির্বাচনের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। গত ১২ মে নির্বাচনে ষষ্ঠ পর্যায়ে বাঁকুড়াতে ভোটগ্রহণ হয়। 

7th Phase: কী হয়, কী হয়! কাল শেষ দফার ভোট দেবেন এই রাজ্যের প্রায় দেড় কোটি মানুষ

শুক্রবারে নির্বাচন কমিশন একটি বিজ্ঞপ্তি জারি করেছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, নির্বাচন কমিশন ছত্তারকানালি প্রাথমিক বিদ্যালয়ে পুনর্নির্বাচনের নির্দেশ দিয়েছে। শালতোড়া বিধানসভার অন্তর্গত এই ভোটকেন্দ্রটি।

রবিবার, অর্থাৎ ১৯ তারিখ সকাল ৭ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ভোটগ্রহণ হবে এই কেন্দ্রে। পাশাপাশি কলকাতা ও সংলগ্ন নয়টি আসনেও সপ্তম পর্বের নির্বাচনের মধ্যে দিয়ে রাজ্যে ভোট পর্ব মিটবে। নয়টি নির্বাচনী এলাকা ছড়িয়ে আছে তিনটি জেলায়- কলকাতা, দক্ষিণ ও উত্তর ২৪ পরগনা।

মোদিকে ক্লিন চিট দেওয়া নিয়ে ক্ষুব্ধ অশোক লাভাসা! নির্বাচন কমিশনের বৈঠক বয়কট

এবার এই রাজ্যে চূড়ান্ত পর্যায়ের ভোটে হাই ভোল্টেজ প্রচারণা করতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপি সভাপতি অমিত শাহ, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, কংগ্রেস নেতা শচীন পাইলট ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

বাঁকুড়া সংসদীয় আসনে ১৯৩৬ টি ভোট কেন্দ্র রয়েছে।

.