This Article is From Apr 17, 2019

ভোট দিলেই মিলত ৩০০ টাকা,আয়কর দপ্তরের তল্লাশিতে দেড় কোটি উদ্ধার তামিলনাড়ুতে

Lok Sabha Elections 2019: বিপুল পরিমাণ টাকা উদ্ধার হয়েছিল বলে তামিলনাড়ুর ভেলোর কেন্দ্রের লোকসভা নির্বাচন বাতিল করেছে নির্বাচন কমিশন (Election Commission)।

Lok Sabha Election 2019: এর কয়েক ঘণ্টা আগে তামিলনাড়ুর ভেলোর লোকসভা কেন্দ্রের ভোট বাতিল হয়ে যায়।

হাইলাইটস

  • ভেলোর কেন্দ্রের লোকসভা নির্বাচন বাতিল করেছে নির্বাচন কমিশন
  • সেই তামিলনাড়ুতেই ১ লাখ ৪৮ হাজার টাকা উদ্ধার হল
  • প্রত্যেক ভোটারের জন্য ৩০০ টাকা করে নির্দিষ্ট হয়েছিল
তামিলনাড়ু:

বিপুল পরিমাণ টাকা উদ্ধার হয়েছিল বলে তামিলনাড়ুর ভেলোর কেন্দ্রের লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2019) বাতিল করেছে নির্বাচন কমিশন (Election Commission)। এবার সেই তামিলনাড়ুতেই ১ লাখ ৪৮ হাজার টাকা উদ্ধার হল। ৯৪টি প্যাকেটে এই টাকা রাখা ছিল। প্রত্যেক ভোটারের জন্য  ৩০০ টাকা করে নির্দিষ্ট হয়েছিল। আয়কর দপ্তর জানিয়েছে তামিলনাড়ুর আন্দিপাত্তি নামে একটি জায়গায় এমমকে নেতা টিটিভি দীনাকরন ঘনিষ্ঠ এক ব্যক্তির বাড়ি থেকে এই টাকা উদ্ধার হয়েছে। আগামী কাল লোকসভা নির্বাচনের সঙ্গেই বিধানসভার উপনির্বাচন হবে এই কেন্দ্রে। জানা গিয়েছে প্রতিটি প্যাকেটের গায়ে এলাকার নাম এবং ভোটার সংখ্যা উল্লেখ করা ছিল। সেই হিসেবে দেখা  যাচ্ছে ভোট  দিলেই ৩০০ টাকা ভোটারদের দিতে চাওয়া  হয়েছিল!   

নোটবন্দির পর এ পর্যন্ত বেকার হয়েছেন প্রায় ৫০ লক্ষ পুরুষঃ রিপোর্ট

এই বিপুল পরিমাণ টাকা লুকিয়ে রাখা হয়েছে খবর পেয়ে আয়কর দপ্তর বাড়িতে হানা দেয় সে  সময় তাঁদের এমমকে কর্মীদের বাধার মুখে  পড়তে  হয়েছে বলে  অভিযোগ। সে সব এড়িয়েই সারা রাত ধরে  তল্লাশি চালিয়ে এই বিপুল পরিমাণ টাকা উদ্ধার হয়েছে। শুধু প্রথমে নয় টাকা উদ্ধার করে বেরিয়ে  আসার সময়ও বাধার মুখে পড়তে  হয় আধিকারিকদের। টাকা ছিনিয়ে নেওয়া হচ্ছে দেখতে পেয়ে গুলি চালায় পুলিশ। তবে তাতে কেউ আহত হননি।  

এর কয়েক ঘণ্টা আগে তামিলনাড়ুর ভেলোর লোকসভা কেন্দ্রের ভোট বাতিল হয়ে যায়। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে এ সংক্রান্ত সুপারিশ পাঠিয়েছিল নির্বাচন কমিশন। ওই কেন্দ্রের ডিএমকে প্রার্থী কাঠির আনন্দের কার্যালয় থেকে গত  ১০ এপ্রিল মোটা অঙ্কের নগদ উদ্ধার হয়েছিল বলে খবর। এরপরই ভোট বাতিলের প্রক্রিয়া শুরু হয়। পাশাপাশি প্রার্থী এবং দলের দুই সদস্যের বিরুদ্ধেও অভিযোগ দায়ের হয়েছে। প্রার্থীর বিরুদ্ধে  জনপ্রতিনিধিত্ব আইনে মামলা দায়ের করা হয়েছে। মনোনয়ন পত্র জমা দেওয়ার সময় এই বিপুল পরিমাণ টাকার ব্যাপারে কোনও তথ্য দেননি তিনি। দলের আরও দুই সদস্য শ্রীনিবাসন আর দামোদারানের বিরুদ্ধে  ঘুষ নেওয়ার অভিযোগ দায়ের হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে আবার তামিলনাড়ু থেকেই মোটা অঙ্কের টাকা  উদ্ধার হল।         

.