This Article is From May 12, 2019

উত্তেজনার আবহে শুরু হল ভোট, ঝাড়গ্রামে বিজেপি কর্মীর মৃত্যু

Loksabha Election 2019: কৈলাস বিজয়বর্গীয়র দাবি করেছেন তৃণমূল কর্মীরা ওই বিজেপি কর্মীর বাড়িতে ঢুকে তাঁকে খুন করে। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

উত্তেজনার আবহে  শুরু হল ভোট, ঝাড়গ্রামে  বিজেপি কর্মীর মৃত্যু

হাইলাইটস

  • উত্তেজনার আবহে শুরু হল ভোট, ঝাড়গ্রামে বিজেপি কর্মীর মৃত্যু
  • দলের অভিযোগ তৃণমূলের দুষ্কৃতিরাই তাঁকে খুন করেছে
  • শাসক শিবিরের দাবি অসুস্থতার কারণেই প্রাণ গিয়েছে ওই ব্যক্তির

উত্তেজনার রেশ রেখেই ষষ্ঠ দফার লোকসভা ভোট (General Election 2019)  শুরু হল। ভোট  শুরুর মাত্র  কয়েক ঘণ্টা আগে  ঝাড়গ্রামে বিজেপি কর্মীর মৃত্যু হল। তাঁর নাম রমেন সিং দলের অভিযোগ তৃণমূলের দুষ্কৃতিরাই তাঁকে খুন করেছে। পশ্চিমবঙ্গ বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক (Central Observer Of Bengal BJP) কৈলাস বিজয়বর্গীয়র দাবি করেছেন তৃণমূল কর্মীরা ওই বিজেপি কর্মীর বাড়িতে ঢুকে তাঁকে খুন করে। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।  বঙ্গের শাসক শিবিরের দাবি অসুস্থতার কারণেই প্রাণ গিয়েছে ওই  ব্যক্তির। পুলিশ সূত্রে খবর দেহটি ঝাড়গ্রাম হাসপাতালে  ময়নাতদন্তের জন্য পাঠান হয়েছে। ময়না  তদন্তের রিপোর্ট পেলে  মৃত্যর কারণ সম্পর্কে নিশ্চিত হতে পারবে পুলিশ। গোটা  ঘটনাকে ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।  পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে না যায় তার জন্য প্রচুর পুলিশ মোতায়েন করা  হয়েছে। হাসপাতাল চত্বরেও বাড়ান  হয়েছে পুলিশের সংখ্যা।

ঘটনা  সম্পর্কে  রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেছেন আমি প্রথম থেকেই বলে আসছি এবারের নির্বাচন হিংসাত্মক হবে। আর সেটাই হচ্ছে। তৃণমূল বুঝতে পেরেছে যে হার নিশ্চিত তাই মরিয়া  হয়ে সন্ত্রাস করছে। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্যে এসে বলে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূলের  লড়াই দশটি আসনের জন্য। আর তাই তারা  মরিয়া হয়ে উঠেছে।এটাই বাংলার সামগ্রিক  পরিস্থিতি। আমরা এর বিরুদ্ধেই লড়ছি।

অন্যদিকে পূর্ব মেদিনীপুরের কাঁথিতেও গোলমালের খবর মিলেছে। বিজেপির অভিযোগ তাদের লক্ষ্য করে গুলি ছুড়েছে তৃণমূলের গুন্ডারা। তাতে দুজন আহত হয়েছেন। দুজনেই হাসপাতালে ভর্তি। ঘাটালে বিজেপি প্রাথী ভারতী ঘোষকে নিগ্রহ করার অভিযোগ  উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। কেশপুররে একটি ভোট গ্রহণ কেন্দ্রে  বিজেপির এজেন্টকে  বসতে  দেওয়া হচ্ছে না  খবর পেয়ে সেখানে  যান তিনি। তখনই তাঁকে ঘিরে ধরে তৃণমূলের কয়েকজন মহিলা সমর্থক। ধাক্কাধাক্কিতে মাটিতে পড়ে যান ভারতী। পরে তাঁকে কাঁদতেও দেখা যায।                               

এ ছাড়া আরও কয়েকটি ঘটনা ঘটেছে। কাঁথি শহরে  দেহ উদ্ধার হয়েছে  এক তৃণমূল কর্মীরও। আত্মীয় দেখতে শনিবার হাসপাতালে  গিয়েছছিলেন  তিনি। এরপরই নিখোঁজ হয়ে যান  তিনি। পরে  তার দেহ উদ্ধার  হয়।                         

এমনই উত্তেজনার মধ্যে ভোট শুরু হয়েছে রাজ্যের ৮টি কেন্দ্রে। এ দফায় জঙ্গলমহল থেকে শুরু করে পুরুলিয়া বাঁকুড়া এবং মেদিনীপুরের ভোট হচ্ছে। এই ভোট পর্ব মিটলে রাজ্যের ৩৩টি আসনে ভোট সম্পন্ন হবে। বাকি থাকবে নটি আসন শেষ দফায় এই আসনগুলোতে ভোট হবে। এরমধ্যে বেশিরভাগই কলকাতা কেন্দ্রীক আসন।  আজ যে সমস্ত আসনে  ভোট হচ্ছে গতবার  সবকটিতেই জিতেছিল তৃণমূল। এবার তারা নিজেদের জয়ের ধারা অব্যাহত রাখতে পারে কিনা এখন সেটাই দেখার।

.