This Article is From May 15, 2019

বাংলায় আমি বহিরাগত নই, দিল্লি গেলে দিদি বহিরাগত হয়ে যাবেন নাকি? অমিত

পশ্চিমবঙ্গে আমি বহিরাগত (Outsider) নই। আর যদি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে যান তাহলে সেখানে কি তিনি বহিরাগত হবেন?

বাংলায় আমি বহিরাগত নই, দিল্লি গেলে  দিদি  বহিরাগত হয়ে যাবেন নাকি? অমিত

হাইলাইটস

  • বহিরাগত মন্ত্যব্যের জন্য মুখ্যমন্ত্রীর সমালোচনা করলেন অমিত
  • দিদি যদি দিল্লিতে যান তাহলে সেখানে কি তিনি বহিরাগত হবেন? অমিত
  • আমি বহিরাগত নই, কলকাতায় দলের কাজ করি মাত্রঃ অমিত
কলকাতা:

পশ্চিমবঙ্গে আমি বহিরাগত (Outsider) নই। আর যদি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Bengal Chief Minister Mamata Bannerjee) দিল্লিতে যান তাহলে সেখানে কি তিনি বহিরাগত হবেন? এমনই প্রশ্ন করলেন বিজেপি সভাপতি অমিত শাহ। তাঁর  রোড শো-কে ঘিরে মধ্য কলকাতার একাধিক জায়গায় উত্তেজনা ছড়ায় মঙ্গলবার সন্ধ্যায়। তার রেশ বজায় থাকে দীর্ঘক্ষণ। আর ঈশ্বরচন্দ্র  বিদ্যাসাগরের  মূর্তি ভাঙার ঘটনায় দেশ জুড়ে  নিন্দার ঝড় বইছে। আজ কলকাতায় পথে নামছেন সাধারণ মানুষ। কাল রাত থেকেই সোশ্যাল মিডিয়াতেও ক্ষোভ উগড়ে দিয়েছেন নেটিজেনদের অনেকেই। সমস্ত মহল থেকেই অপরাধীদের শাস্তির দাবি করা হয়েছে।    

 শেষ দফার ভোটের আগে বিজেপি-তৃণমূল লড়াই তুঙ্গে: ১০টি তথ্য 

গোলমাল মিটতে না মিটতেই কলকাতায় একটি বুদ্ধিজীবীদের সম্মেলনে বক্তব্য রাখতে যান অমিত। সেখানেই বিজেপি সভাপতি   বলেন আমি একটি জাতীয় দলের নেতা । আমি কলকাতায় এসেছি নিজের দলের প্রচার করতে, আর আমাকেই বলা হচ্ছে বহিরাগত। এটা কী ধরনের বিবৃতি! পশ্চিমবঙ্গের কোনও মানুষ যদি মুম্বই বা বেঙ্গালুরু যান তাহলে কী তাঁকেও বহিরাগত বলা হবে? যদি মমতা দিদি নিজেই দিল্লি যান তাহলে তিনি কি বহিরাগত হবেন?   

শাহের সভায় হিংসার ঘটনার পরেই তৃণমূল নেতাদের প্রোফাইল পিকচার বদল

বিজেপি সভাপতির এই মন্তব্যের নির্দিষ্ট প্রেক্ষাপট আছে। বিদ্যাসাগর কলেজে ভাঙচুরের পর ঘটনাস্থলে যান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছাত্র ছাত্রীদের সঙ্গে কথা বলেন তিনি। যে সমস্ত জায়গায় ভাঙচুর চলেছে সেগুলো ভালো করে পরীক্ষা করে দেখেন মমতা। কথা বলেন  পুলিশ কর্মীদের সঙ্গেও। গোটা ঘটনাটা তাঁদের থেকে বুঝে নেওয়ার চেষ্টা  করেন মুখ্যমন্ত্রী। যাঁদের  চোট লেগেছে তাঁদের পাশে থাকার  বার্তা দেনও তৃণমূল সুপ্রিমো।  গোলমালের বেশ কয়েক ঘণ্টা বাদেও পরিস্থিতি উতপ্ত থাকায় মমতা নিজেই মাইক হাতে তুলে নেন। ভিড়কে উদ্দেশ করে নিজের বক্তব্যও স্পষ্ট ভাষায় তুলে  ধরনে তৃণমূল সুপ্রিমো। সাংবাদিকদের তিনি বলেন, বহিরাগতরাই হামলা চালিয়েছে সেই মন্তব্যের পাল্টা দিলেন বিজেপি সভাপতি। এরপর কলকাতা থেকে দিল্লি ফিরে যান  অমিত। সেখান থেকে আজ সকালে  সাংবাদিক সম্মেলনও করেন তিনি। তিনি জানান গোলমাল এমন জায়গায় চলে  গিয়েছল যে সিআরপিএফ না থাকলে  সুস্থ অবস্থায় ফিরতে  পারতেন না।                      

(সংবাদ সংস্থা পিটিআইয়ের তথ্য সংযোজিত হয়েছে)

.