This Article is From Apr 11, 2019

বয়স ৬৭, ভোটপ্রচারে গিয়ে তুমুল ‘নাগিন ডান্স’ জুড়লেন কংগ্রেসের এই মন্ত্রী!

১৯৫৪ সালের বিখ্যাত সিনেমা ‘নাগিনে’র বিখ্যাত গান শুরু হওয়ার পর ৬৭ বছর বয়সী নাগরাজ নিজেকে আর ধরে রাখতে পারলেন না, শুরু করলেন তাঁর বিখ্যাত সর্পনৃত্য!

বয়স ৬৭, ভোটপ্রচারে গিয়ে তুমুল ‘নাগিন ডান্স’ জুড়লেন কংগ্রেসের এই মন্ত্রী!

মঙ্গলবার সন্ধ্যায় হসকোটের একটি গ্রামে মন্ত্রী নাগরাজ তাঁর সমর্থকদের সঙ্গে প্রচারে যান

হসকোট:

নির্বাচনী প্রচারে নেমে সর্পনৃত্য করছেন নাগরাজ! না কোনও অদ্ভুতুড়ে সিনেমার দৃশ্য নয়। জাতীয় নির্বাচনের প্রচারে নেমে কর্ণাটকের একজন মন্ত্রী সর্পনৃত্য বা যাকে চলতি ভাষায় নাগিন ডান্স (Nagin Dance) বলে, নেচেছেন চুটিয়ে। মন্ত্রীর নামও বড়ই যুক্তিযুক্ত, কংগ্রেসের আবাসন মন্ত্রী এমটিবি নাগরাজের (Congress Housing Minister MTB Nagaraj) বয়স ৬৭। বেঙ্গালুরু থেকে ২৭ কিলোমিটার দূরে হসকোটে প্রচারে গিয়ে সাধারণ মানুষের মনোরঞ্জনের জন্য তাই, ‘নাগিন নৃত্য' শুরু করে দিয়েছিলেন বর্ষীয়ান এই নেতা (Mr Nagaraj)। আর যায় কোথায়, মুহূর্তের মধ্যে মন্ত্রীর সর্পনৃত্যের ভিডিও ভাইরাল। তবে শুধু বিখ্যাত এই গান নয়, মন্ত্রীর নিজস্ব সঙ্গীতও রয়েছে নাচের জন্য। 

Google Doodle Lok Sabha Election 2019:কীভাবে দেবেন ভোট জানাচ্ছে গুগল ডুডল

১৯৫৪ সালের বিখ্যাত সিনেমা ‘নাগিনে'র বিখ্যাত এই গানটি বাজাচ্ছিল একটি একটি লাইভ ব্যান্ড। মন্ত্রীর কনভয় অনুসরণ করে চলছিল ওই ব্যান্ড! সুর ​​শুরু হওয়ার পর ৬৭ বছর বয়সী শ্রী নাগরাজ নিজেকে আর ধরে রাখতে পারলেন না, শুরু করলেন তাঁর বিখ্যাত সর্পনৃত্য!

মন্ত্রীর নামের অর্থই কিং কোবরা (King Cobra), যেমন নাম তেমন কাম হতে বাধা কই! সঙ্গে থাকা কংগ্রেসের একজন সমর্থক মন্ত্রীর সর্পমুদ্রায় অনুপ্রেরণা জোগাতে চাইছিলেন আরও অনেককে। 

রাহুলের মনোনয়ন পেশ, মায়ের সঙ্গে হাসিমুখে সেলফি তুললেন প্রিয়াঙ্কা গান্ধীর ছেলেমেয়ে

এখানে দেখুন মন্ত্রীর জ্বালাময়ী নাচের ভিডিও:

মঙ্গলবার সন্ধ্যায় হসকোটের একটি গ্রামে মন্ত্রী নাগরাজ তাঁর সমর্থকদের সঙ্গে প্রচারে যান। কর্ণাটকের চিক্কাবল্লাপুর লোকসভা কেন্দ্রের (Chikkaballapura Lok Sabha constituency in Karnataka) কংগ্রেসের প্রার্থী ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ভিরাপ্পা মোঈলির (Veerappa Moily) হয়ে ভোট প্রচারে নেমেছিলেন তিনি। শীঘ্রই তাঁর সমর্থকরা প্রচারের মাঝে তাঁর সঙ্গে নাচতে শুরু করেন এবং প্রায় ১০ মিনিট ধরে চলতে থাকে সেই নাগিন ডান্স! বয়সের সঙ্গে পাল্লা দিয়েই নাচছিলেন নাগরাজ! কিন্তু যতই হোক বয়সকে অস্বীকার করা যায় না, তাই সমর্থকদের ধীরে ধীরে নাচতে বলেন মন্ত্রী।

এই প্রথম যে এই মন্ত্রী প্রকাশ্যে তাঁর নৃত্যশৈলী প্রদর্শন করেছেন তা নয়। নানা রকমের ধর্মীয় অনুষ্ঠানেও নাচ করেছেন চুটিয়ে।

সমর্থকদের কাছে অবশ্য মন্ত্রী এমটিবি (MTB) নামেই পরিচিত। গত বছর অ্যাসোসিয়েশন ফর ডেমোক্র্যাটিক রিফর্মস নামের একটি এনজিও জানিয়েছে এই দেশের সবথেকে ধনী সাংসদ (richest legislator in the country) হলেন এই মন্ত্রী! তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১,০০০ কোটি টাকা।

১৮ এপ্রিল ও ২৩ এপ্রিল দুই দফায় কর্ণাটকে ভোটগ্রহণ হবে।

.