This Article is From May 14, 2019

অমিতের পর যোগীর জনসভাও বাতিল করল প্রশাসন

Lok sabha Election 2019: কাল বুধবার বেহালার জেমস লং সরণিতে দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী চন্দ্র বসু সমর্থনে সভা করার কথা ছিল যোগীর

অমিতের পর যোগীর জনসভাও বাতিল করল প্রশাসন

Lok sabha Election 2019: এর আগেও রাজ্যে একাধিক জনসভা করে গিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী

হাইলাইটস

  • যোগী আদিত্যনাথের নির্বাচনী সভা বাতিল করল রাজ্য প্রশাসন
  • এর আগে বিজেপি সভাপতি অমিত শাহ সভাও বাতিল হয়েছে
  • মমতা ভয় পেয়েছেন সভা হলে তাঁর ভাইপো জিততে পারবেন না: অমিত
কলকাতা:

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) নির্বাচনী (General Elections 2019) সভা বাতিল করল রাজ্য প্রশাসন। কাল বুধবার বেহালার জেমস লং সরণিতে দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী চন্দ্র বসু সমর্থনে সভা করার কথা ছিল যোগীর। কিন্তু সেই সভার অনুমতি দিল না রাজ্য প্রশাসন। এ নিয়ে বিজেপির নতুন করে রাজ্য প্রশাসনকে আক্রমণ করেছে এর আগে বিজেপি সভাপতি অমিত শাহ সভাও বাতিল হয়েছে।  অমিতের সভা হওয়ার কথা ছিল যাদবপুরে। একেবারে শেষ মুহূর্তে সেটি বাতিল করেছে রাজ্য প্রশাসন। এরপর সোমবার  রাজ্যের অন্য দুটি জনসভা থেকে প্রশাসনকে আক্রমণ করেছেন অমিত। পাশাপাশি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও  আক্রমণ করেন বিজেপি সভাপতি। তিনি বলেন মমতা ভয় পেয়েছেন সভা হলে তাঁর ভাইপো নির্বাচনে জিততে পারবেন না। এই ভয় থেকেই সভার অনুমতি বাতিল করা হয়েছে।

“সোনার বাংলা”কে “কাঙাল বাংলা” করেছে মমতা-সরকার, তোপ শাহের, পাল্টা মমতার

এবারের লোকসভা নির্বাচনের প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকেই একাধিকবার বিজেপির নেতা মন্ত্রীদের সভা বাতিল বা হেলিকপ্টার নামা সংক্রান্ত অনুমতি দেওয়া  ঘিরে জটিলতা দেখা গিয়েছে। কয়েক দিন আগে বাঁকুড়ায় সভা করেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  সেখানেও হেলিকপ্টার নামা সংক্রান্ত অনুমতিকে ঘিরে জটিলতা দেখা দেয়। বাঁকুড়ার ভোট মেটার কয়েক ঘন্টার মধ্যেই অপসারিত হন জেলাশাসক। অনেকেই মনে করছেন হেলিকপ্টার নামা সংক্রান্ত অনুমতি দেওয়া  নিয়ে যে জটিলতা দেখা দিয়েছিল তার ফলশ্রুতিতেই সরতে হয়েছে জেলাশাসককে।

এদিকে যোগীর সভার অনুমতি বাতিল হওয়া সম্পর্কে প্রতিক্রিয়া দিয়েছে বিজেপি। বিজেপি নেতা তথা রাজ্যের শেষ দফার নির্বাচনের দলীয় পর্যবেক্ষক সুনীল দেওধর জানিয়েছেন দক্ষিণ চব্বিশ  পরগনা জেলাশাসক এবং প্রশাসনের আধিকারিকরা তৃণমূলের দলদাসের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। সে কারণেই সভা বাতিল করা হচ্ছে। তৃণমূলের তরফে অবশ্য প্রতিক্রিয়া দেওয়া  হয়নি।

দক্ষিণ চব্বিশ পরগনার সভা থেকে  করা অমিতের একটি মন্তব্য নিয়ে রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়েছে। তিনি বলেছেন বাংলা এখন কাঙাল বাংলায় পরিণত হয়েছে। তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। তাঁর দাবি এই এ কথা বলে বাংলাকে অপমান করেছেন অমিত। আর তাঁর জবাব বাংলা তাঁকে ভোটের মাধ্যমে দিয়ে  দেবে।

.