This Article is From Apr 19, 2019

‘বাঘিনী’ কি মমতার বায়োপিক? রিপোর্ট চাইল নির্বাচন কমিশন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের  ‘বায়োপিক’ নিয়ে রিপোর্ট চাইল নির্বাচন কমিশন। মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তরকে এ ব্যাপারে রিপোর্ট জমা দিতে হবে।

‘বাঘিনী’ কি মমতার বায়োপিক? রিপোর্ট চাইল নির্বাচন কমিশন

সূত্র থেকে প্রাপ্ত খবর অনুসারে ''বাঘিনী'' সামনের মাসে মুক্তি পাওয়ার কথা ছিল

হাইলাইটস

  • মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘বায়োপিক’ নিয়ে রিপোর্ট চাইল নির্বাচন কমিশন
  • বিজেপির তরফে বিষয়টি কমিশনের নজরে আনা হয়
  • মে মাসের শুরুতে মুক্তি পেতে চলা ছবি বাঘিনীর বিষয় বস্তু খতিয়ে দেখা হবে
নিউ দিল্লি:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের  ‘বায়োপিক' নিয়ে রিপোর্ট চাইল নির্বাচন কমিশন। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তরকে এ ব্যাপারে রিপোর্ট জমা দিতে হবে। বিজেপির তরফে বিষয়টি কমিশনের নজরে আনা  হয়। এরপর কমিশন জানায় মে মাসের শুরুতে মুক্তি পেতে চলা ছবি বাঘিনীর বিষয় বস্তু খতিয়ে দেখা হবে। রাজ্য বিজেপির তরফে  দাবি করা হয় এই ছবিটির বিষয়বস্তু খতিয়ে দেখা হোক। আর নির্বাচনী প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত ছবি মুক্তির উপর নিষেধাজ্ঞাও জারি হোক করা।  তেমন কিছু করার প্রয়োজন আছে কিনা তা খতিয়ে দেখবে কমিশন। অন্যদিকে নির্বাচনী প্রক্রিয়ার মাঝেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক মুক্তি পাওয়ার কথা ছিল। একদম শেষ মুহূর্তে তা স্থগিত করে নির্বাচন কমিশন। এবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘বায়োপিক' ঘিরে তরজা শুরু হয়েছে। আগামী মাসের ৩ তারিখ বাঘিনী নামে ওই ছবিটি মুক্তি পাওয়ার কথা।

প্রচারে অংশ নেওয়ার জন্য আমি ক্ষমাপ্রার্থী, বললেন ফিরদৌস আহমেদ

দীর্ঘদিন ধরে ছবিটি নিয়ে নানা মহলে  চর্চা চলেছে। নির্বাচনের মাঝেই সেটি মুক্তি পাওয়ার সম্ভবনা দেখা দেয়। এ ব্যাপারে নির্বাচন কমিশনে দ্বারস্থ হয় বিজেপি। রাজ্য বিজেপির সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার এবং শিশির বাজোরিয়া কমিশনে চিঠি লিখে দাবি করেন  সংবাদ মাধ্যমে বলা হচ্ছে বাঘিনী নামের ছবিটি মুখ্যমন্ত্রীর জীবন নিয়ে তৈরি।  এমতাবস্থায় কমিশনের কাছে বিজেপির অনুরোধ এই ছবিটির বিষয়বস্তু খতিয়ে দেখা হোক। ঠিক যেভাবে প্রধানমন্ত্রীর বায়োপিক খতিয়ে দেখা হয়েছিল, এখানেও সেটাই হোক।

কয়েক দিন আগে নির্বাচন কমিশন জানায় যতক্ষণ না পর্যন্ত ভোট প্রক্রিয়া মিটছে ততক্ষণ প্রধানমন্ত্রীর বায়োপিক মুক্তি পাবে না। আর তাই এপ্রিল মাসের ১১ তারিখ ওই ছবিটির মুক্তি পাওয়ার কথা থাকলেও বিবেক ওবেরয় অভিনিত ছবিটি  আপাতত স্থগিত হয়েছে। কংগ্রেসের মতো বিরোধী দলগুলি দাবি নিজের জীবনের সংগ্রামের কাহিনী সিনেমার মাধ্যমে প্রচার করে ভোটারদের প্রভাবিত করতে চাইছেন প্রধানমন্ত্রী। আর তাই ছবিটি বন্ধ করে দেওয়া দরকার। এই মর্মে কমিশনে অভিযোগও জমা পড়ে। একইভাবে নিষেধাজ্ঞা জারি হয়েছে নমো টিভির উপরও।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.