Read in English
This Article is From Mar 26, 2019

বাংলায় তৃণমূলের সমর্থনে জনসভা করবে সমাজবাদী পার্টি, বলছেন কিরণময় নন্দ

Election 2019: সোমবার সমাজবাদী পার্টি কংগ্রেসকে কটাক্ষ করে জানিয়েছে পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসের সমর্থনে লড়বেন তাঁরা। .

Advertisement
ইলেকশন নিউস

এসপি (Samajwadi Party) রাজ্য তৃণমূলের (Mamata Banerjee's Trinamool) সমর্থনে সমাবেশও করবে

কলকাতা :

ঐতিহ্যবাহী আমেথি ছাড়াও অন্য আসন থেকে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Congress President Rahul Gandhi) লড়তে পারেন এই খবর শোনার পরেই সোমবার সমাজবাদী পার্টি কংগ্রেসকে কটাক্ষ করে জানিয়েছে পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসের (Mamata Banerjee's Trinamool Congress) সমর্থনে লড়বেন তাঁরা। কলকাতায় সমাজবাদী পার্টির ভাইস প্রেসিডেন্ট কিরণময় নন্দ (Samajwadi Party national Vice President Kiranmoy Nanda) বলেন, “আমরা খবর পেয়েছি যে কংগ্রেসের সভাপতি উত্তর প্রদেশের আসন আমেথি থেকে নির্বাচনে লড়ার পাশাপাশি কর্ণাটক বা কেরালার মতো অন্য রাজ্য থেকেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। এই তো হ'ল উত্তরপ্রদেশে কংগ্রেসের সাংগঠনিক শক্তির  প্রকৃত ছবি।” 

ভোটের পর ভারতীয় জোকার পার্টি হবে বিজেপি, বললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

তিনি বলেন, ২০১৭ সালের বিধানসভা নির্বাচনের অভিজ্ঞতার আলোকে কংগ্রেসের জন্য কেবলমাত্র দু'টি আসন- আমেথি ও রায়বরেলি বাদে বহুজন সমাজ পার্টির (Bahujan Samaj Party) সঙ্গে জোট করার সিদ্ধান্ত নিয়েছে এসপি। এসপি ও কংগ্রেস তখন জোটবদ্ধ হয়েছিল, কিন্তু ভারতীয় জনতা পার্টি জয়ী হওয়ার সঙ্গে সঙ্গে তাঁদের জোটে ফাটল ধরে। তিনি বলেন, “আমরা কংগ্রেসের জন্য দুটি আসন রেখেছি। রাষ্ট্রীয় লোক দলের জন্য আমরা তিনটি আসন ত্যাগ করেছি। কিন্তু কংগ্রেসে ৭৩ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছে। আমরা ওদের জোর লড়াই দিতে চাই।”

Advertisement

উত্তরপ্রদেশে ৮০ টি লোকসভা আসন রয়েছে, যা সব রাজ্যের মধ্যে সবথেকে বেশি। কিরণময় নন্দের বিশ্বাস এসপি-বিএসপি-আরএলডি (SP-BSP-RLD) জোট উত্তরপ্রদেশ থেকে বিজেপিকে ধুয়ে মুছে সাফ করে দেবেই। তিনি বলেন, “আমাদের জোট ৬০ টিরও বেশি আসন পাবে কারণ এই জোট জনগণের আকাঙ্ক্ষাকেই প্রতিফলিত করে।” 

আন্দামানে তৃণমূলের প্রচারে কে, জেনে নিন

Advertisement

বামফ্রন্ট সরকারের আমলে দীর্ঘকাল মন্ত্রীর দায়িত্ব সামলেছেন কিরণময় নন্দ। তিনি বলেন, এই রাজ্যে তাঁর দলের সীমিত ক্ষমতা নিয়েও মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন জোগাবেন তাঁরা। তাঁর ভাষায়, “এই রাজ্যে বিজেপিকে পরাহত করার মতো একমাত্র শক্তি হল তৃণমূল।” তিনি জানিয়েছেন, এসপি রাজ্য তৃণমূলের সমর্থনে সমাবেশও করবে।

Advertisement