This Article is From Mar 29, 2019

বিমল এবং রোশনের বিরুদ্ধে কী কী মামলা আছে জানতে চাইল সুপ্রিম কোর্ট

তাঁদের বিরুদ্ধে  কোন কোন মামলা আছে  এবং কোন কোন মামলা খারিজ  হয়ে গিয়েছে তা জানাতে হবে  গোর্খা জনমুক্তি মোরচার দুই নেতা বিমল গুরং এবং রোশন গিরিকে।

বিমল এবং রোশনের বিরুদ্ধে কী কী মামলা  আছে জানতে চাইল সুপ্রিম কোর্ট

প্রার্থী হতে চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন গোর্খা জনমুক্তি মোর্চার নেতা রোশন গিরি।

হাইলাইটস

  • বিমল এবং রোশনের বিরুদ্ধে কী কী মামলা আছে জানতে চাইল সুপ্রিম কোর্ট
  • মদন তামাংকে খুন থেকে শুরু করে আরও নানা মামলায় অভিযুক্ত দুই নেতা
  • নির্বাচন পক্রিয়ায় অংশ নিতে চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন
নিউ দিল্লি:

তাঁদের বিরুদ্ধে  কোন কোন মামলা আছে  এবং কোন কোন মামলা খারিজ  হয়ে গিয়েছে তা জানাতে হবে  গোর্খা জনমুক্তি মোরচার দুই নেতা বিমল গুরং এবং রোশন গিরিকে। গোর্খা লিগের নেতা মদন তামাংকে  খুন থেকে  শুরু করে আরও নানা মামলায় অভিযুক্ত দুই নেতা  নির্বাচন পক্রিয়ায় (Lok Sabha Election) অংশ নিতে চেয়ে সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হয়েছেন। সেই আবেদনের (Plea) ভিত্তিতে দুজনকে সমস্ত মামলার তথ্য শীর্ষ আদালতে (Top Court) জমা দিতে হবে। বিচারপতি (Justice) অরুণ মিশ্র এবং নবীন সিনহার ডিভিশন বেঞ্চ (Division) এই নির্দেশ দিয়েছেন।  এই আবেদনের বিরোধিতা করা গোর্খা নেতা বিনয় তামাংকেও নিজের বক্তব্য জানাতে হবে।

বীরভূমে গরুর গাড়িতে চড়ে প্রচার দুধকুমারের, ই-রিকশাতে শতাব্দীর

লোকসভা নির্বাচনে প্রার্থী হতে চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন গোর্খা জনমুক্তি মোর্চার নেতা রোশন গিরি।  মদন তামাং  খুন থেকে শুরু করে একাধিক ঘটনায়  নাম জড়িয়েছে রোশনের।  এমতাবস্থায় রক্ষাকবচ চেয়ে  শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। আবেদন করেন বিমল গুরুংও।   সুপ্রিম কোর্টের দুই বিচারপতি অরুণ মিত্র এবং নবীন  সিনহার ডিভিশন বেঞ্চ এ প্রসঙ্গে রাজ্য সরকারের মতামত জানতে চেয়েছে। সরকারকে  শীর্ষ আদালতে জানাতে হবে তারা রওশনকে রক্ষাকবচ দেওয়ার পক্ষে না বিপক্ষে। লিখিত আকারে মত  দেওয়ার আগে রাজ্য সরকার বুঝিয়ে দিয়েছে  তারা  মোর্চার ওই নেতাকে  রক্ষাকবচ দেওয়ার পক্ষে নয়।   রাজ্য সরকারের আইনজীবীর দাবি রোশন তাইলে ভোটে লড়াই  করতে পারেন।  রাজ্যের বক্তব্য আগামী ২৮ তারিখের মধ্যে জানাতে বলেছিল। এবার সুপ্রিম কোর্ট দুই নেতাকে নিজেদের বিরুদ্ধে  থাকা মামলার কথা জানাতে বলল।   

(সংবাদ সংস্থা  এএনআইয়ের তথ্য সংযোজিত হয়েছে)

.