This Article is From May 14, 2019

কমল হাসানের জিভ কেটে ফেলতে বললেন তামিলনাড়ুর এই মন্ত্রী

ভারতের প্রথম সন্ত্রাসবাদী একজন হিন্দু আর তাঁর  নাম নাথুরাম গডসে (Nathuram Godse) । এমন মন্তব্য করেছেন কমল হাসান।

কমল হাসানের জিভ কেটে ফেলতে বললেন তামিলনাড়ুর এই মন্ত্রী

KT Rajenthra Bhalaji also sought a ban on Kamal Haasan's party (ANI)

হাইলাইটস

  • কমল হাসানের জিভ কেটে ফেলতে বললেন তামিলনাড়ুর এই মন্ত্রী
  • এই মন্ত্রী ছাড়া বিজেপিও হাসানের মন্তব্যের তীব্র বিরোধিতা করেছে
  • নাথুরাম গডসেকে স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী বলেন কমল হাসান
চেন্নাই:

ভারতের প্রথম সন্ত্রাসবাদী একজন হিন্দু আর তাঁর  নাম নাথুরাম গডসে (Nathuram Godse) । এমন মন্তব্য করেছেন কমল হাসান। এবার এই মন্তব্যের প্রতিক্রিয়া দিতে গিয়ে বিতর্ক উস্কে দিলেন তামিলনাড়ুর মন্ত্রী কে টি আর  বালাজি। তিনি বললেন, ‘ কমল হাসানের জিভ ছিড়ে নেওয়া উচিত।' তাঁর কথায়, ‘ওঁর জিভ ছিড়ে নেওয়া উচিত। উনি বলেছেন ভারতের প্রথম সন্ত্রাসবাদী হিন্দু। সন্ত্রাসের কোনও ধর্ম হয় না। হিন্দু,মুসলমান বা খ্রিস্টান কোনও ধর্মই সন্ত্রাসের ধর্ম নয়। স্বভাবতই এই প্রতিক্রিয়ায় সমালোচনার ঝড় বয়ে গিয়েছে রাজনৈতিক মহলে। শুধু বিতর্কিত মন্তব্য করাই নয় তামিলনাড়ুর এই মন্ত্রী মনে করেন কমল হাসানের দলকে নির্বাচনী প্রক্রিয়ার থেকে সরিয়ে দেওয়া উচিত। তিনি বলেন, "আপনি (অভিনেতা) কেন বিষ ছড়াচ্ছেন? আপনার প্রত্যেকটা কথাই বিষাক্ত। আপনার দল রাজ্যে সন্ত্রাস করছে। তাই নির্বাচন কমিশনের কাছে আমার অনুরোধ এসবের বিরুদ্ধে ব্যবস্থা নিন"। তামিলনাড়ুর এই মন্ত্রী ছাড়া বিজেপিও হাসানের মন্তব্যের তীব্র বিরোধিতা করেছে। তামিলনাড়ুর বিজেপি সভাপতি টি সুন্দররাজান বলেছেন, ‘আমরা হাসানের মন্তব্যের তীব্র বিরোধিতা করছি। হিন্দুদের নিয়ে নির্বাচনী জনসভা থেকে তিনি যা বলেছেন তা সমর্থন করার কোনও প্রশ্নই ওঠে না। তিনি এমন এলাকায় গিয়ে এ ধরনের কথা বলছেন যেখানে সংখ্যালঘু মানুষের সংখ্যা বেশি। তাই এ ধরনের মন্তব্য থেকে সাম্প্রদায়িক উত্তেজনা তৈরি হতে পারে। নির্বাচন কমিশনের উচিত হাসানের বিরুদ্ধে অত্যন্ত কড়া ব্যবস্থা নেওয়া"।

মমতার ছবি বিকৃত করে জেলে যাওয়া বিজেপি কর্মীকে মুক্তির নির্দেশ দিল শীর্ষ আদালত

রাজনৈতিক নেতা-নেত্রীদের পাশাপাশি অভিনেতা বিবেক ওবেরয়ও সমালোচনা করেছেন। বিবেক এবারের নির্বাচনে বিজেপির প্রচার করছেন। শুধু তাই নয় ভোট পর্ব মিটলে প্রধানমন্ত্রী জীবন নিয়ে যে ছবি মুক্তি পেতে চলেছে তাতেও নাম ভূমিকায় রয়েছেন বিবেক। তিনি বলেন, ‘শ্রদ্ধেয় কমল হাসান স্যার আপনি একজন বিরাট মাপের শিল্পী। যেভাবে শিল্পের কোনও ধর্ম হয় না ঠিক সেভাবেই সন্ত্রাসের কোনও ধর্ম হয় না। আপনি বলতেই পারেন নাথুরাম গডসে একজন সন্ত্রাসবাদী। কিন্তু তিনি হিন্দু এমনটা উল্লেখ করার কোনও প্রয়োজন ছিল না। আপনি মুসলমান অধ্যুষিত এলাকায় গিয়ে কথা বলছিলেন বলেই কি ধর্মের উল্লেখ করতে হল"?

জিন্না প্রধানমন্ত্রী হলে দেশ ভাগ হত নাঃ বিজেপি প্রার্থী

কমল হাসানের অনেক আগেই ভারতীয় রাজনীতিতে এই হিন্দু সন্ত্রাস কথাটি চালু হয়েছে। ২০১৩ সালে তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী সুশীলকুমার শিন্দে কংগ্রেসের একটি কর্মসূচিতে যোগ দিয়ে গেরুয়া সন্ত্রাস শব্দটির সূচনা করেন তারপর থেকে আরও অনেকেই এ ধরনের শব্দ ব্যবহার করেছেন।

.