This Article is From Apr 05, 2019

'আসুন, দেখুন, ভোট দিন'- নির্বাচন কমিশনের নতুন ক্যাচলাইন

Lok Sabha election 2019: মানুষ যাতে বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের নির্বাচনে সামিল হন, সেই লক্ষ্যেই নির্বাচন কমিশনের এই নতুন স্লোগান।

'আসুন, দেখুন, ভোট দিন'- নির্বাচন কমিশনের নতুন ক্যাচলাইন

আরও বেশি মানুষকে নির্বাচনী উৎসবে সামিল করার লক্ষ্যেই এই নতুন স্লোগান

কলকাতা:

জুলিয়াস সিজারের সেই অমোঘ লাইন- ভিনি, ভিডি, ভিসিকে মাথায় রেখেই একটি নতুন ক্যাচলাইন ছাড়ল নির্বাচন কমিশন (Election Commission)। সেটি হল- ভিনি, ভিডি, ভোট। অর্থাৎ, আসুন, দেখুন এবং ভোট দিন। মানুষ যাতে বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের নির্বাচনে (Lok Sabha election 2019) সামিল হন, সেই লক্ষ্যেই নির্বাচন কমিশনের এই নতুন স্লোগান। যুদ্ধে অতি সহজ জয় পেয়ে একটি চিঠি মারফৎ রোমান সেনেটের কাছে এই তিনটি শব্দ পেশ করেছিলেন সিজার। শুক্রবার রাজ্যের মুখ্য নির্বাচনী অফিসার সঞ্জয় বসু সাংবাদিকদের বলেন, “ভোট নিয়ে সচেতনতা আরও বাড়ানোর লক্ষ্যে নির্বাচন কমিশন চাবির রিং এবং ব্যাজের মতো জিনিসকে ভোটারদের মধ্যে ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা গ্রহণ করেছে।

বাঁকুড়া জেলায় প্রবেশের ব্যাপারে নিষেধাজ্ঞা, সৌমিত্র খাঁ গেলেন সুপ্রিম কোর্টে

এছাড়াও রয়েছে, ব্যাগ, টুপি, মগ, টি-শার্ট। যেখানে লেখা “ভোটের জন্য প্রস্তুত হন, ভোটার হিসেবে গর্ববোধ করুন”। তিনি জানান, “পশ্চিমবঙ্গের জন্য কয়েকটি এই ধরনের পণ্যে আমরা বাংলাভাষায় স্লোগান লেখার কথাও ভাবছি”। গোটা রাজ্যজুড়েই নির্বাচন কমিশনের এই নিজস্ব প্রচার শুরু হয়েছে।

‘সমানুভূতি যাত্রা' নামের একটি বাসে নির্বাচন সংক্রান্ত সমস্ত তথ্য রয়েছে, যেটি ঘুরছে আপাতত পূর্ব বর্ধমান জেলায়।  



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.