This Article is From Mar 17, 2019

প্রার্থী তালিকা নিয়ে গভীর রাত পর্যন্ত বৈঠক করল বিজেপি, কথা হল বাংলা নিয়েও

লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2019)  প্রার্থী তালিকা (Candidate List) নিয়ে আলোচনা করতে শনিবার গভীর রাত পর্যন্ত বৈঠক করল  বিজেপি

দক্ষিণ ভারতের কয়েকটি রাজ্যের প্রার্থী তালিকা নিয়েও  কথা হয়েছে বৈঠকে।

হাইলাইটস

  • প্রার্থী তালিকা নিয়ে গভীর রাত পর্যন্ত বৈঠক করল বিজেপি, কথা হল বাংলা নিয়েও
  • আজ দলের কোর কমিটির সদস্যদের নিয়ে বৈঠকে বসবেন সভাপতি অমিত শাহ
  • ২২ মার্চের মধ্যে সম্পূর্ণ প্রার্থী তালিকা প্রকাশ করবে বিজেপিঃ সূত্র
নিউ দিল্লি:

লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2019)  প্রার্থী তালিকা (Candidate List) নিয়ে আলোচনা করতে শনিবার গভীর রাত পর্যন্ত বৈঠক করল  বিজেপি।  প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদী (PM  Modi)  এবং  বিজেপি সভাপতি (BJP President) অমিত শাহর নেতৃত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।  বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির (Central Election Committee) এই বৈঠক শেষ হতে হতে রাত দুটো বেজে গিয়েছিল বলে খবর। প্রায় ১১ টি রাজ্যের ব্যাপারে এদিন আলচনা হয়। এই দুজন ছাড়া বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Union Home Minister) রাজনাথ সিং, কেন্দ্রীয় অর্থমন্ত্রী (Union Finance Minister ) অরুণ জেটলি এবং স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরণ রিজিজুও হাজির ছিলেন বৈঠকে। দলের একটি সূত্র বলছে বিহার,  উত্তরাখণ্ড,  অসম,  অরুণাচলপ্রদেশ,  ত্রিপুরা, মণিপুর,  অন্ধ্রপ্রদেশ মহারাষ্ট্র এবং জম্মু-কাশ্মীরের ব্যাপারে আলোচনা হয়েছে।  পাশাপাশি দক্ষিণ ভারতের কয়েকটি রাজ্যের প্রার্থী তালিকা নিয়েও  কথা হয়েছে বৈঠকে।  যে সমস্ত  আসনে বিজেপি সংগঠন কিছুটা দুর্বল সে গুলির  ব্যাপারে আলোচনা হয়েছে। এর বাইরে 11  এপ্রিল  অর্থাৎ প্রথম দফায় ভোট হবে এমন কয়েকটি কেন্দ্রের ব্যাপারও  বৈঠকে উঠে এসেছে  বলে  মনে করা হচ্ছে। এর মধ্যে পশ্চিমবঙ্গের তিনটি আসন নিয়েও কথা হয়েছে।

  শেষ মুহূর্তে ইস্তেহার প্রকাশ করা যাবে না: নির্বাচন কমিশন

 জানা গিয়েছে  এদিনের  বৈঠকে  উত্তরপ্রদেশের বিষয় কোনও আলোচনা হয়নি। দেশের সবচেয়ে  বড় রাজ্যে  ৮০ টি আসন আছে। গতবার  এর মধ্যে  ৭১টি আসন জিতেছিল বিজেপি।  শুধু  শনিবার নয়  রবিবারও  বৈঠকে বসবে বিজেপি। কোর কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করবেন সভাপতি। তার  পর প্রথম  পর্যায়ের প্রার্থী তালিকা ঘোষণা হয়ে  যাবে বলে মনে  করা হচ্ছে। দলের কেন্দ্রীয় নির্বাচন কমিটি সোমবার আবার বৈঠকে বসবে। আর  ২২ মার্চের মধ্যে সমস্ত প্রার্থীর নাম  ঘোষণা কররে দেওয়া হবে। এদিকে এরই মধ্যে  শনিবার নিজেদের চতুর্থ পর্যায়ের প্রার্থী তালিকা ঘোষণা করেছে  কংগ্রেস। আর ভোট ঘোষণার ৪৮ ঘণ্টারও  কম সময়ের  মধ্যে  প্রার্থী তালিকা প্রকাশ করে তৃণমূল। অন্যদিকে আসন সমঝোতা  নিয়ে জটিলতার মাঝেই রাজ্যের ৪২ টি কেন্দ্রের মধ্যে কয়েকটিতে নিজেদের প্রার্থী ঘোষণা করে দিয়েছে বামেরা।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.