Read in English
This Article is From May 14, 2019

এয়ার স্ত্রাইক নিয়ে মন্তব্য, মোদীকে কটাক্ষ ঊর্মিলার

কাশ্মীরে জঙ্গি হানার পর বালাকোটে এয়ার স্ট্রাইক করে বাহিনী। তাতে তছনছ হয়ে যায় জঙ্গি ঘাঁটি জইশ-ই-মহম্মদের জঙ্গি ঘাঁটি।

Advertisement
অল ইন্ডিয়া (with inputs from PTI)

নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা সময় থেকেই একাধিকবার প্রধানমন্ত্রীকে নিশানা করেছেন উর্মিলা।

মুম্বই:

বায়ুসেনার স্ট্রাইক (Air Strike In Balakot )  নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি মন্তব্য ঘিরে চর্চা শুরু হয়েছে। একটি সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী বলেছেন পাক অধিকৃত কাশ্মীরের (Pak Occupied Kashmir) বালাকোটে  যেদিন বায়ুসেনার স্ট্রাইক হয় সেদিন বৃষ্টি হয়েছিল এবং আকাশে  মেঘ ছিল। আর তাই পাকিস্তানের র‍্যাডার ভারতীয় বিমানের খোঁজ  পায়নি। এই মন্তব্যের পর বিভিন্ন মহল থেকে প্রধানমন্ত্রীর মন্তব্য নিয়ে চর্চা হয়। এবার আসরে নামলেন মুম্বই উত্তর কেন্দ্রের কংগ্রেস প্রার্থী উর্মিলা মাতন্ডেকর। তিনি বললেন, "আজ আকাশ পরিষ্কার থাকায় ঈশ্বরকে ধন্যবাদ জানাই। আজ আমার কুকুরছানার খেলনা গাড়ি র‍্যাডার  ধরতে পারবে"। প্রধানমন্ত্রীর নাম উল্লেখ না করে টুইটারে একথাই লিখেছেন অভিনেত্রী।

কাশ্মীরে জঙ্গি হানার পর বালাকোটে এয়ার স্ট্রাইক করে বাহিনী। তাতে তছনছ হয়ে যায় জঙ্গি ঘাঁটি জইশ-ই-মহম্মদের জঙ্গি ঘাঁটি। সেই হামলায় বেশ কিছু জঙ্গির মৃত্যু হয়েছে বলেও দাবি করেছে কেন্দ্রের শাসক দল। এরপর নিউজ নেশন নামে একটি চ্যানেলকে সাক্ষাৎকার দিতে গিয়ে গত শনিবার প্রধানমন্ত্রী বলেছেন, ‘হঠাৎ করে আবহাওয়া খারাপ হয়ে যায়। আকাশে মেঘ জমতে থাকে। ভারী বৃষ্টি শুরু হয়। পরিস্থিতি এমন হয় যে আদৌ আমাদের পক্ষে স্ট্রাইক করা সম্ভব হবে কিনা তা নিয়েই সংশয় দেখা দেয়। একটা সময় হামলার দিন পরিবর্তনের কথা ভাবতে হয়েছিল। কিন্তু আমার মনে হয়েছিল মেঘ এবং বৃষ্টি থাকলে আমাদের সুবিধাও হতে পারে। পাক র‍্যাডারের  ভয় আমাদের পেতে হবে না। পরিস্থিতি যখন এই পর্যায়ে পৌঁছে তখন আমার কথা শুনে অনেকেই অবাক হয়ে গিয়েছিল। কিন্তু আমি শেষমেশ  বলি আকাশে মেঘ আছে তাই অপারেশন বাতিল করার  দরকার নেই"।

“৫৬ ইঞ্চির ছাতি নিয়ে কী করেছেন প্রধানমন্ত্রী মোদি” প্রশ্ন তুললেন কোন অভিনেত্রী?

নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা সময় থেকেই একাধিকবার প্রধানমন্ত্রীকে নিশানা করেছেন উর্মিলা। প্রধানমন্ত্রীর জীবন নিয়ে তৈরি হওয়া বায়োপিক সম্পর্কেও কটাক্ষ করেছিলেন তিনি। সংবাদ সংস্থা পিটিআইকে তিনি বলেছিলেন মোদীর জীবন নিয়ে যে ছবিটি তৈরি হয়েছে সেটা নিছক মজা। প্রধানমন্ত্রী দাবি করেন তাঁর ৫৬  ইঞ্চি ছাতি আছে। কিন্তু তিনি কোনও কাজ করতে পারেননি। সমস্ত জায়গায় নিদারুণ ভাবে ব্যর্থ হয়েছেন। তাঁর এই জীবন নিয়ে তৈরি ছবি গণতন্ত্র এবং দারিদ্র্যের পক্ষে নিছক মজা ছাড়া আর কিছুই নয়। দেশের বৈচিত্রের মধ্যে একতার ধারণা নিয়েও  মজা করা হয়েছে এই ছবিতে।  নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা থাকায় ছবিটি এখন মুক্তি পাচ্ছে না। বিবেক ওবেরয় অভিনীত ছবিটি নির্বাচনের ফল প্রকাশের অব্যবহিত পরে মুক্তি পাবে বলে সূত্র মারফত জানা গিয়েছে।   

Advertisement

Advertisement