This Article is From May 06, 2019

নিজের বিরোধীদের পাকিস্তানি বললেন বিজেপি সাংসদ

লোকসভা নির্বাচনের (Loksabha Election 2019) সময় বড় ধরনের বিতর্কে জড়ালেন উত্তরপ্রদেশের বিজেপি সাংসদ বরুণ গান্ধী (Varun Gandhi) ।

Lok Sabha Elections 2019: নিজের বিরোধীদের পাকিস্তানি বলে বিতর্কে জড়ালেন বরুণ

লোকসভা নির্বাচনের (Loksabha Election 2019) সময় বড় ধরনের বিতর্কে জড়ালেন উত্তরপ্রদেশের বিজেপি (BJP) সাংসদ বরুণ গান্ধী (Varun Gandhi) । নিজের বিরোধীদের পাকিস্তানি বলে আক্রমণ করলেন তিনি। পাশাপাশি নয়ের দশকের কর সেবকদের উপর গুলি  চালনার বিষয়টিও তুলে ধরে উত্তরপ্রদেশের বিজেপি বিরোধী জোটকে নিশানা করেন তিনি। বাবরি মসজিদ ধ্বংসের আগে কর সেবকদের উপর গুলি চালায় পুলিশ। সে সময় দেশের সবচেয়ে বড় রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন মুলায়ম সিং যাদব। সেই ঘটনার কথাই তুলে আনলেন সুলতানপুরের বিজেপি সাংসদ। এবার অবশ্য কেন্দ্র বদলেছে তাঁর। সুলতানপুরের জায়গায় মা মেনকা গান্ধীর আসন পিলভিট থেকে লড়ছেন বরুণ। আবার ছেলের আসন থেকে লড়ছেন মা।

 মায়ের জন্য প্রচার করতে  গিয়ে ছেলে বলেন, ‘এবার ভারত মায়ের কথা ভেবে ভোট দিন। আমার মা নির্বাচনে লড়াই করছেন। আমার মা ভাল মানুষ, সৎ। গত ৩৫ বছরে তাঁর নামে কোনও অভিযোগ ওঠেনি। কিন্তু আমি আমার মায়ের জন্য নয় ভারত মায়ের কথা ভেবে আপনাদের কাছে এসেছি।' সভায় আগত কর্মী  সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, আপানারা কি দেশ মাতৃকার জন্য ভোট দিতে প্রস্তুত? ভিড় সম্মতি দিলে তাঁকে বলতে শোনা যায় বিরোধীদের ভোট দেবেন না। কারণ ওরা পাকিস্তানি। রামভক্তদের উপর কারা গুলি চালিয়েছিল? ৫০০ জনের মৃত্যু হয়েছিল। সেটা আমরা ভুলে যেতে  পারি না।

এর আগে উত্তরপ্রদেশে সুলতানপুরে নির্বাচনী জনসভায় বক্তব্য পেশ করতে  গিয়ে বিতর্কে জড়ান কেন্দ্রীয় মন্ত্রী মানেকা গান্ধী। মুসলমান সম্প্রদায়ের ভোটারদের উদ্দেশ করে তিনি বলেন তাঁকে ভোট না দিলে  তিনি হয়ত তাঁদের অনুরোধ  রাখতে  পারবেন না। তাঁর কথায় , আমি ইতিমধ্যেই নির্বাচনে জিতে গিয়েছি এখন আপনারা কী  করেবন সেটা আপনাদের ব্যাপার। মন্ত্রীর মিনিট  তিনেকের ভাষণ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল  হয়। তাঁকে নোটিশও পাঠায় নির্বাচন কমিশন। এবার বিতর্কে জড়ালেন ছেলে বরুণ। তাঁর মন্তব্যের সমালোচনায় সর ব হয়েছে বিরোধী শিবির।

.