This Article is From May 24, 2019

‘ঐতিহাসিক’ জয়ের পর মমতা থেকে শুরু করে কংগ্রেসের সমালোচনা করলেন অমিত

তিনি বলেন, বাংলায় এত অত্যাচার হয়েছে, তবু আমরা ১৮ আসন পেয়েছি। এর থেকে বোঝা যায় বাংলার সব জায়গায় বিজেপি নিজের শক্তি বাড়াবে

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • বিজেপির জয়ের পর বাংলা নিয়ে প্রতিক্রিয়া দিলেন বিজেপি সভাপতি
  • কংগ্রেস থেকে শুরু করে চন্দ্রবাবু নায়ডুরও সমালোচনা করেন তিনি
  • অমিত বলেন বাংলার ৪টি বিধানসভার উপনির্বাচনেও বিজেপি জিতেছে
নিউ দিল্লি :

বিজেপির জয়ের পর বাংলা নিয়ে প্রতিক্রিয়া দিলেন বিজেপি সভাপতি অমিত শাহ (BJP President Amit Shah) । পাশাপাশি কংগ্রেস থেকে শুরু করে চন্দ্রবাবু নায়ডুরও (Chandrababu Naidu) সমালোচনা করেন তিনি। তিনি বলেন, বাংলায় এত অত্যাচার হয়েছে, তবু আমরা ১৮ আসন পেয়েছি। এর থেকে বোঝা যায় বাংলার সব জায়গায় বিজেপি নিজের শক্তি বাড়াবে। ৪টি বিধানসভার উপনির্বাচনেও বিজেপি জিতেছে। এই রায় প্রমাণ করে বাংলার মানুষ বিজেপিকে চায়। মোদীর হাত ধরে ঐতিহাসিক জয় এসেছে। । এটা দেশের মানুষের জয়। ৫০ বছর বাদে  পর পর দু'বার একজন মানুষ একক সংখ্যাগোরিষ্ঠতা পেয়ে ক্ষমতায় আসছেন। দেশের ১৭টি রাজ্যে ৫০ শতাংশের বেশি ভোট এসেছে। কংগ্রেস এবং অন্য  দল তোষণের রাজনীতি করে। মোদীজির জনপ্রিয়তা  সেই রাজনীতি শেষ করে দিয়েছি। পরিবারতান্ত্রিক এবং জাতির ভিত্তিতে চলা দলের গুরুত্ব থাকবে না। চন্দ্রবাবু নায়ডুকে বলছি জোট করার জন্য  না খেটে  ভোট পাওয়ার জন্য পরিশ্রম করলে  আপনি কিছু আসন জিততেন।

 বিশাল জয়ের পরপরই টুইটারে নামের আগে থেকে কেন ‘চৌকিদার' সরালেন মোদি?

অমিত বলেন দেশের ১৭ টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে কংগ্রেস শূন্য পেয়েছে।  পাশাপাশি নাম না করে সভাপতি রাহুল গান্ধীর সমালোচনা করেনও তিনি। তিনি বলেন, ‘ উত্তর প্রদেশের ফলাফল থেকে স্পষ্ট পরিবারতান্ত্রিক রাজনীতি দিন শেষ হয়ে এসেছে।' অমিতের এমন মন্তব্যের যথেষ্ট কারণ রয়েছে এবারই নিজের দেড় দশকের কর্মভূমি কবে থেকে পরাজিত হয়েছেন রাহুল। তবে কেরালার ওয়ানড় কেন্দ্র থেকে তাঁর জয় হয়েছে। সেখান থেকেই আগামী পাঁচ বছর সংসদের নিম্ন কক্ষের প্রতিনিধিত্ব করতে হবে রাহুলকে। 

Advertisement

পারলেন না কানহাইয়া, চার লাখের বেশি ভোটে জয়ী বিজেপির গিরিরাজ সিং

অন্য একটি প্রসঙ্গে তিনি বলেন দিন দুয়েক আগে সমীক্ষার ফলাফল এসেছিল। তখন সেটা বিরোধীদের  কেউ মানতে চায়নি। ওরা ধরেই নিয়েছিল ওরাই জিতবে, তাই এ ওর সঙ্গেম সে তার  সঙ্গে  দেখা করছিল। আমি বলতে চাই এ ধরনের পরিবার তান্ত্রিক রাজনীতির দিন শেষ হয়েছে, এরপরই অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডুর নাম করে তিনি বলেন আপনি যদি বিজেপি বিরোধী জোট করার জন্য এ প্রান্ত থেকে সে প্রান্ত না ঘুরে রাজ্যে প্রচার করতে মন দিতেন তাহলে হয়ত কিছু আসনে জিততেন। অমিত মনে করেন বিজেপির এই বিরাট জয়ের নেপথ্যে আছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পরিশ্রম। পাশাপাশি তোষণের রাজনীতি বিরুদ্ধে তাঁর লড়াইও বিজেপির  জয়ের কারণ।

Advertisement
Advertisement