Read in English
This Article is From Apr 11, 2019

নেই রাস্তা, নেই বাহন! ৩ ঘণ্টা দুর্গম পথে ট্রেক করে আলিপুরদুয়ারের ভোটকেন্দ্রে পৌঁছলেন ভোটকর্মীরা

প্রায় তিন ঘণ্টা ধরে পাহাড়ে ট্রেক করে কোথাও কোথাও ভোটকেন্দ্রে পৌঁছাতে হয়েছে কর্মীদের।

Advertisement
অল ইন্ডিয়া

আজ, বৃহস্পতিবার প্রায় ৭,০০০ ভোটার ভোট দেবেন এই তিনটি ভোটকেন্দ্রে

আলিপুরদুয়ার :

দেশের সব থেকে বড় উৎসব শুরু হয়েছে আজ। সারা দেশের লোকসভা নির্বাচনের নেপথ্যে যে ভোটকর্মীরা রয়েছেন তাঁদের বেশ কিছু অভিজ্ঞতা সামনে এসেছে মূল পর্বের ভোট শুরুর আগেই। সামনে এসেছে দেশের প্রত্যন্ত তম অঞ্চলে কীভাবে গণতন্ত্রের উৎসব পালনে পৌঁছে যাচ্ছেন মানুষ। প্রায় তিন ঘণ্টা ধরে ৩০০০ ফুট পাহাড়ে ট্রেক করে কোথাও কোথাও ভোটকেন্দ্রে পৌঁছাতে হয়েছে কর্মীদের। নেই পথ, নেই কোনও যানবাহন, ভরসা দু'পা! ঘণ্টা তিনেকের পথ পায়ে হেঁটে বক্সা ফোর্টের (Buxa Fort) তিনটি ভোটকেন্দ্রে বুধবার নির্বাচনকর্মীরা হাজির হয়েছেন। বক্সাদুয়ার বিএফপি স্কুল (ওয়ার্ড নম্বর ১১/২২৪), আদমা (ওয়ার্ড নং। ১১/২২৫) এফভিপি স্কুল এবং চুনাভাটি ফিনিশ মিশন প্রাইমারি স্কুলে (ওয়ার্ড নং ১১/২২৬) আজ, বৃহস্পতিবার প্রায় ৭,০০০ ভোটার ভোট দেবেন। পাহাড়ি পথে পাড়ি দিতে ভোটকর্মীদের সাহায্য করেছেন ভোটাররাও। ভোট দিতে আজ পাহাড় চড়ছেন ভোটাররাও। 

আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্র সম্বন্ধে জেনে নিন বিস্তারিত তথ্য

দ্বিতীয় ভোট কর্মকর্তা তপন সাহা বলেন, “গণতন্ত্রের সবচেয়ে বড় উত্সব উদযাপন হতে চলেছে এবং এর সুরক্ষার জন্য আমরা এখানে রয়েছি। আরও আকর্ষণীয় বিষয় হল, এখানকার ভোটাররা ভোটদান পর্বে অংশগ্রহণের জন্য খুবই উৎসাহিত।"

তিনটি ভোটকর্মীদের দল (প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসার, নিরাপত্তাকর্মী) তাঁদের নির্দিষ্ট ভোটকেন্দ্রে পৌছনোর জন্য যাত্রা শুরু করেন। দুর্গম পাহাড়ি পথে কোথাও তিন কিলোমিটার এবং কোথাও বা সর্বোচ্চ আট কিলোমিটার পথ হেঁটে তাঁরা কেন্দ্রে পৌঁছন। প্রায় ২২ জন মালবাহক নির্বাচনের মেশিন ও অন্যান্য সমস্ত যন্ত্রপাতি বয়ে নিয়ে যান তাঁদের সঙ্গে। দীর্ঘসময়ের জংলা পথ পেরিয়ে দলগুলি তাঁদের নিজ নিজ গন্তব্যে পৌঁছয়। 

Advertisement

জেনে নিন কোচবিহার লোকসভা কেন্দ্রের বিস্তারিত তথ্য

ভোটকেন্দ্রে ভোটগ্রহণ পর্ব আয়োজনের জন্য ভোটকর্মীদের দাবিগুলির বিষয়ে জানতে চাইলে প্রিসাইডিং অফিসার ঝারিয়া ওরাম বলেন, “আমরা আমাদের জীবনের নিরাপত্তার দাবি জানিয়েছি কারণ আমরা রাজকুমার রায়ের মতো একই দুর্ভাগ্য পোহাতে চাই না।” গতবছর এই রাজ্যের পঞ্চায়েত নির্বাচনের সময়, উত্তরবঙ্গের রায়গঞ্জের রেললাইনের ধারে উদ্ধার হয় নির্বাচনী কর্মকর্তা রাজকুমার রায়ের দেহ!

Advertisement

রাজ্যের বিভিন্ন জেলায় ভোটের সময় নিজেদের নিরাপত্তার দাবিতে ভোটকর্মীরা বিক্ষোভও সংগঠিত করেন। তাঁদের দাবি ছিল, কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা ছাড়া ভোট করবেন না তাঁরা। আজ থেকে শুরু করে সাতটি দফায় পশ্চিমবঙ্গ নির্বাচনে হবে। ভোট গণনা হবে ২৩ মে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement