This Article is From Apr 10, 2019

রাজ্যে দুই কেন্দ্রে লোকসভা ভোটের জন্য মোতায়েন ৮৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

Lok Sabha elections 2019: দুই জেলাকেই নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে মুড়ে দেওয়া হয়েছে।

রাজ্যে দুই কেন্দ্রে লোকসভা ভোটের জন্য মোতায়েন ৮৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী
কলকাতা:

আগামীকাল শুরু হচ্ছে লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব (Lok Sabha elections 2019)। রাজ্যে (West Bengal) থাকবে ৮৩ কোম্পানি সশস্ত্র কেন্দ্রীয় বাহিনী (Armed Central Forces)। তার সঙ্গেই থাকবে রাজ্য পুলিশের বাহিনীও। এছাড়াও থাকছে মোবাইল প্যাট্রোলিং ইউনিট এবং কুইক রেসপন্স টিমও। আগামীকাল যে দুই লোকসভা কেন্দ্রে ভোট রয়েছে এই রাজ্যে, সেই কোচবিহার (Cooch Behar) ও আলিপুরদুয়ারে (Alipurduar) ভোটারের সংখ্যা যথাক্রমে ১ কোটি ৮০ লক্ষ এবং ১ কোটি ৬৪ লক্ষ। কোচবিহারে বুথের সংখ্যা ২,০১০'টি। আলিপুরদুয়ারে ভোটগ্রহণ কেন্দ্র ১,৮৩৪'টি। এই দুই জেলাকেই নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে মুড়ে দেওয়া হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে জাতীয় এবং আন্তর্জাতিক সীমান্তও। স্বচ্ছ নির্বাচন করার জন্য যথাযথ ‘ব্যবস্থা' নেওয়ার যে প্রতিশ্রুতি দিয়েছিল নির্বাচন কমিশন, তার ছাপ এই দুই লোকসভা কেন্দ্রের সর্বত্র।

কোচবিহারে, আলিপুরদুয়ার দিয়ে প্রথম দফার ভোটগ্রহণ শুরু হতে চলেছে

সংবাদসংস্থা আইএএনএস'কে পশ্চিমবঙ্গের কেন্দ্রীয় পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে বলেন, “প্রথম দফার লোকসভা নির্বাচনে দুটি আসনে ভোট থাকবে। ৮৩ কোম্পানি কেন্দ্রীয় সশস্ত্র বাহিনীমোতায়েন করা হয়েছে। এছাড়া, যথাযথ সংখ্যায় থাকবে রাজ্যের পুলিশ বাহিনীও। বুধ এবং ভোটগ্রহণ কেন্দ্র সংলগ্ন অঞ্চল কঠোর নিরাপত্তার ঘেরাটোপে থাকবে”।

তিনি বলেন, “রাজ্য পুলিশও দারুণ কাজ করবে। বিভিন্ন স্পর্শকাতর বুথে কেন্দ্রীয় সশস্ত্র বাহিনী মোতায়েন করা হয়েছে। এছাড়া, সংশ্লিষ্ট অঞ্চলগুলির দায়িত্বে থাকবে মোবাইল প্যাট্রোলিং ইউনিট এবং কুইক রেসপন্স টিমও”।

জেনে নিন কোচবিহার লোকসভা কেন্দ্রের বিস্তারিত তথ্য

প্রসঙ্গত, কোচবিহারের নতুন পুলিশ সুপার অমিত কুমার সিং মাত্র দু'দিন আগেই দায়িত্ব পেয়েছেন এই জেলার। তাঁর কথায়, মোট ২,০১০'টি বুথের মধ্যে ৭০০ বুথকে স্পর্শকাতর হিসাবে চিহ্নিত করা হয়েছে। ৪৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে এই জেলায়।

আলিপুরদুয়ারে মোতায়েন করা হয়েছে ৩৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.