This Article is From Mar 15, 2019

বিজেপির হয়ে ভোটে লড়ার প্রস্তাব ফেরালেন সহবাগ

ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা ওপেনিং জুটি হিসেবে আজও বীরেন্দ্র সহবাগ (Virender Sehwag) এবং গৌতম গম্ভীরের(Gautam Gambhir) কথা মনে আছে  দর্শকদের।

বিজেপির হয়ে ভোটে লড়ার প্রস্তাব ফেরালেন সহবাগ

Virender Sehwag: রাজনীতিতে আসা বা ভোটে দাঁড়ানোর ব্যাপারে আগ্রহ নেইঃ সেহবাগ

হাইলাইটস

  • বিজেপির হয়ে ভোটে লড়ার প্রস্তাব ফেরালেন সহবাগ
  • সহবাগের জন্য পশ্চিম দিল্লি আসনটির কথা ভাবা হয়েছিল
  • সহবাগ আপত্তি করলেও তাঁর সতীর্থ গৌতম গম্ভীর প্রস্তাব খতিয়ে দেখছেন
নিউ দিল্লি:

তাঁরা দু'জনে একসঙ্গে ইনিংস শুরু করতেন। ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা ওপেনিং জুটি (Opening Pair)  হিসেবে আজও বীরেন্দ্র সহবাগ (Virender Sehwag) এবং গৌতম গম্ভীরের(Gautam Gambhir) কথা মনে আছে  ক্রিকেটপ্রেমীদের। এই দু'জনের রাজনৈতিক জীবনও একই সঙ্গে শুরু হতে পারে বলে শোনা যাচ্ছিল। তবে এবার জল্পনার অবসান হল। দিল্লি বিজেপির এক শীর্ষ নেতা জানালেন তাঁদের হয়ে নির্বাচনে (Lok Sabha Election) লড়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন সহবাগ(Virender Sehwag)। তবে ওই নেতা জানান গৌতম গম্ভীর(Gautam Gambhir) বিজেপির প্রস্তাব  নিয়ে ভাবছেন। সহবাগের(Virender Sehwag) জন্য পশ্চিম  দিল্লি আসনটির কথা ভাবা হয়েছিল। বিজেপির দখলে থাকা এই কেন্দ্রের  সাংসদ পরেশ বর্মা। তাঁর জায়গায় সহবাগকে(Virender Sehwag) প্রার্থী করতে চেয়েছিল বিজেপি। তবে ব্যক্তিগত  সমস্যার কথা বলে প্রস্তাব ফিরিয়েছেন তিনি। শুধু তাই নয় রাজনীতিতে আসা বা ভোটে দাঁড়ানোর ব্যাপারে যে তাঁর আগ্রহ নেই সেটাও জানিয়েছেন এই   ব্যাটসম্যান।

লোকসভা নির্বাচনে লড়বেন না প্রিয়াঙ্কা গান্ধী: কংগ্রেস সূত্র

গত মাসে শোনা গিয়েছিল হরিয়ানার রোহতক আসন  থেকে  বিজেপির হয়ে  লড়াই করবে বীরু(Virender Sehwag) । কিন্ত  তিনি নিজে টুইট করে জানান এরকম কোনও সম্ভবনাই নেই। তিনি লেখেন, কিছু কিছু জিনিসের কোনও পরিবর্তন হয়  না। গুজব তার মধ্যে  অন্যতম। ২০১৪ সালেও গুজব শোনা গিয়েছিল। আর ২০১৯ সালেও  একই ব্যাপার শোনা  যাচ্ছে। কিন্তু আমি আগ্রহী নই।

ইভিএম নিয়ে আপত্তি জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হল ২১'টি বিরোধী দল

এ ধরনের জল্পনার শুরু হয়  গত বছর জুলাই মাসে। বিজেপির সম্পর্ক অভিযানের অঙ্গ হিসেবে  সহবাগের সঙ্গে  দেখা  করেন কেন্দ্রীয় মন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোর এবং দিল্লি বিজেপির সভাপতি ও সাংসদ মনোজ তিওয়ারি। সেই সময় থেকেই  জল্পনা বড় আকার ধারন করতে  শুরু করে।  

বিজেপিতে যোগ দিলেন কংগ্রেস নেতা টম বড়াক্কান

এদিকে  বিজেপির প্রস্তাব নিয়ে শুধু ভাবনা চিন্তা করাই নয়,  প্রার্থী হওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিতে গম্ভীর কয়েকটি বৈঠক সেরেছেন বলে ওই নেতা জানান।  তিনি জানান গত সপ্তাহে ডিফেন্স কলোনিতে এরকমই একটি বৈঠকে যোগ দেন গম্ভীর। তবে সংবাদ সংস্থা পিটিআইকে  ভারতের এই প্রাক্তন ওপেনার বলেছেন, এখনও পর্যন্ত সবই গুজব। আমার কাছে কোনও খবর নেই।  

 

 

.