Read in English
This Article is From Apr 25, 2019

পাঁচ বছরে অভিষেকের সম্পত্তি বাড়ল তিনগুণ, কমল স্ত্রীয়ের

তৃণমূল সাংসদ তথা মুখ্যমন্ত্রী (Bengal CM) মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের  সম্পত্তি (assets) গত পাঁচ বছরে তিনগুণ বেড়েছে।

Advertisement
অল ইন্ডিয়া

মনোনয়নপত্রে তিনি জানিয়েছেন তাঁর স্থাবর সম্পত্তির পরিমাণ ৭১ লক্ষ ৪০  হাজার টাকা।

Highlights

  • অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তি গত পাঁচ বছরে তিনগুণ বেড়েছে
  • তিনি জানিয়েছেন তাঁর স্থাবর সম্পত্তির পরিমাণ ৭১ লক্ষ ৪০ হাজার টাকা
  • গতবার এই পরিমাণ ছিল ২৩ লাখ ৫৭ হাজার টাকা
কলকাতা:

তৃণমূল সাংসদ তথা মুখ্যমন্ত্রী (Bengal CM) মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের  সম্পত্তি (assets) গত পাঁচ বছরে তিনগুণ বেড়েছে। এবারও ডায়মন্ড হারবার কেন্দ্র থেকেই প্রার্থী হয়েছেন অভিষেক। মনোনয়নপত্রে তিনি জানিয়েছেন তাঁর স্থাবর সম্পত্তির পরিমাণ ৭১ লক্ষ ৪০  হাজার টাকা। গতবার এই পরিমাণ ছিল ২৩ লাখ ৫৭ হাজার টাকা। তিনি জানান তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের  সম্পত্তির পরিমাণ ৫৪ লাখ  টাকা থেকে কমে ৩০ লাখ টাকা হয়েছে। মেয়ে আজানিয়া বন্দ্যোপাধ্যায়ের নামে থাকা সম্পত্তিও উল্লেখযোগ্য ভাবে কমেছে বলে দেখা যাচ্ছে। পাঁচ বছর আগে তার নামে ৩০ লাখ ৯৭ হাজার টাকার সম্পত্তি ছিল। সেটা কমে হয়েছে ১০ লাখ ৯ হাজার টাকা।

অভিষেক জানান তাঁর কাছে থাকা সোনার পরিমাণ ৩০  গ্রাম। যার বাজারমূল্য ৯৬  হাজার টাকা। আর রূপো আছে ৪০ গ্রাম। বাজার মূল্য দেড় হাজার টাকা। অভিষেকের স্ত্রীয়ের কাছে সোনা আছে ৬৪৮ গ্রাম আর রূপো আছে ২.৩ কিলোগ্রাম। সব মিলিয়ে  বাজারমূল্য প্রায়  ২২ লাখ টাকা। এছাড়া ৩ লাখ টকার ছবিও আছে তাঁর কাছে। গত বছরের হিসেব অনুযায়ী অভিষেকের রোজগার ছিল ৭৩ লক্ষ টাকা আর তার স্ত্রীয়ের রোজগার ছিল দেড় কোটি টাকা।

অবশেষে খোঁজ মিলল নদীয়ার নিখোঁজ নোডাল অফিসার অর্ণব রায়ের

Advertisement

কিছু দিন আগে ব্যাঙ্কক থেকে  কলকাতায় এসে নামেন তৃণমূল সাংসদ তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের  রুজিরা। তাঁর সঙ্গে ছিলেন আরও একজন। তাঁরা দুজনে নিজের সঙ্গে  থাকা ব্যাগ দেখাতে রাজি হননি বলে দাবি শুল্ক দপ্তরের (Customs)। আর সে সময় রাজ্য  পুলিশের তরফে আধিকারিকদের নাকি হেনস্থাও (Harrasment) করা হয়েছে। এ ব্যাপারে নোটিশ চেয়েছে শীর্ষ আদালত (Suprme Court )।

শুল্ক দপ্তরের আধিকারিকদের হেনস্থা করা হয়েছিল কিনা তা জানতে চায় আদালত। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের ডিভিশন বেঞ্চ এই মামলা শুনছে। তাদের মতে গোটা ঘটনাটি খুবই গুরুতর। তবে  সমস্ত দাবি অস্বীকার করে  অভিষেক বলেছেন তাঁর স্ত্রীয়ের কাছে দু কিলো কেন  দু'গ্রাম সোনার গয়না ছিল  প্রমাণ করতে  পারলেও তিনি রাজনীতি ছেড়ে দেবেন।

Advertisement
Advertisement