This Article is From Mar 28, 2019

লোকসভা নির্বাচনকে চৌকিদার এবং দাগদারের লড়াই বলে ব্যাখ্যা করলেন মোদী

Lok Sabha elections 2019: এবারের লোকসভা নির্বাচনকে (Lok Sabha Elction 2019) চৌকিদার এবং দাগদারের লড়াই বলে ব্যাখ্যা  করলেন নরেন্দ্র মোদী (PM Modi)।

Lok Sabha elections 2019: মোদী বলেন, "যাঁরা আমার বিরোধিতা করছেন তাঁরা  আসলে পাকিস্তানের ভাষায় কথা বলছেন"।  

হাইলাইটস

  • নির্বাচনকে চৌকিদার এবং দাগদারের লড়াই বলে ব্যাখ্যা করলেন প্রধানমন্ত্রী
  • দেশবাসী মনস্থির করেছে যে এবারও বিজেপির সরকার তৈরি করতে হবে: মোদী
  • কোনও চাপের কাছে আপনাদের চৌকিদার মাথা নত করবে নাঃ মোদী
মেরঠ:

এবাররে লোকসভা নির্বাচনকে (Lok Sabha Elction 2019) চৌকিদার এবং দাগদারের লড়াই বলে ব্যাখ্যা  করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। উত্তরপ্রদেশের মিরাটের নির্বাচনী জনসভা (Election Rally) থেকে  তিনি বলেন, ১৩০ কোটি দেশবাসী মনস্থির করেছে যে এবারও বিজেপির সরকার তৈরি করতে হবে। ভাষণের শুরুর দিকে প্রধানমন্ত্রী দাবি করেন দিল্লি থেকে মাত্র  ৭০ কিলোমিটার দূরে অবস্থিত এই মিরাট ভারতকে স্বাধীন করতে বড় ভুমিকা নিয়েছিল। এখানেই ১৮৫৭ সালে  স্বাধীনতা লাভের উদ্দেশে প্রথম যুদ্ধ হয়।  

নতুন আইনে অজ্ঞাত পরিচয় উৎস থেকে টাকা পেতে পারে রাজনৈতিক দলগুলিঃ কমিশন

প্রধানমন্ত্রী নিজেকে চৌকিদার বলে অভিহিত করেন। অনেকে সেটাকে  কটাক্ষ করেন। এদিনও নিজেকে চৌকিদার বলে অভিহিত করে মোদী বলেন, "যাঁরা আমার বিরোধিতা করছেন তাঁরা  আসলে পাকিস্তানের ভাষায় কথা বলছে"।   

কাশ্মীরের জঙ্গি হানা (Pulwama Attack) এবং তার পরবর্তী ঘটনাক্রমকে হাতিয়ার  করে তিনি বলেন, "এই দেশের কি পাকিস্তানের জাতীয় নায়কদের প্রয়োজন! আমাদের প্রমাণ চাই না বীর সন্তানদের চাই? আমাদের দেশের বীর সন্তানরাই সবচেয়ে বড় প্রমাণ। যদি ২৬ ফেব্রুয়ারি (বালাকোটের স্ট্রাইকের দিন) কিছু ভুল হয়ে থাকত তাহলে  কি ওরা আমাদের ছেড়ে  দিত? আমাকে গালমন্দ করল না কেন? আমি এমন একটা মানুষ যে দেশের জন্য  সমস্ত বলিদান করেছে। জেনে রাখুন কোনও চাপের কাছে আপনাদের চৌকিদার মাথা  নত করবে না।  আমার  যা আছে  সবই দেশকে দিয়ে দিয়েছি আমি"। গান্ধীদের উদ্দেশ করে তিনি বলেন,  যাঁরা পরিবারের কথা  চিন্তা করে তাঁদের অনেক বোঝা মাথায় নিয়ে ঘুরতে হয়।

নতুন আইনে অজ্ঞাত পরিচয় উৎস থেকে টাকা পেতে পারে রাজনৈতিক দলগুলিঃ কমিশন

সবে গতকাল মহাকাশে মহাশক্তি হিসেবে  উদ্ভাসিত হয়েছে ভারত। সেই প্রসঙ্গ তুলে মোদী নাম না করে কংগ্রেস সভাপতিকে আক্রমণ করেন। প্রধানমন্ত্রী বুধবার  দুপুরে এই ঘোষণা করার পর রাহুল ডিআরডিও-কে অভিনন্দন জানান আর মোদীকে জানান  বিশ্ব থিয়েটার দিবসের শুভেচ্ছা। এ কথা  তুলে প্রধানমন্ত্রী মিরাটের মঞ্চ থেকে বলেন আমি উপগ্রহের কথা বলছিলাম  আর কিছু বুদ্ধিমান ব্যক্তি ভেবে বসলেন আমি বুঝি থিয়েটার দিবস নিয়ে কথা বলছি!

.