This Article is From Mar 04, 2019

লোকসভা নির্বাচনে আঞ্চলিক দলের সঙ্গে জোটের পথে বাইচুঙের হামারো সিকিম

নিজের দলের নির্বাচনী নীতি ঘোষণা করলেন ভারতীয় ফুটবলের অন্যতম  আইকন বাইচুং ভুটিয়া।

লোকসভা নির্বাচনে আঞ্চলিক দলের সঙ্গে জোটের পথে বাইচুঙের হামারো সিকিম

সাম্প্রতিক কালের কলকাতা বা ভারতের ফুটবলের অনেকটা জুড়েই আছেন  বাইচুং।

হাইলাইটস

  • লোকসভা নির্বাচনে আঞ্চলিক দলের সঙ্গে জোটের পথে বাইচুঙের হামারো সিকিম
  • তাঁর দলের স্লোগান হামরো সিকিম নতুন সিকিম
  • বাংলা থেকেই রাজনৈতিক জীবন শুরু করলেও পরে তৃণমুল ত্যাগ করেন বাইচুং
গ্যাংটক:

দলের নির্বাচনী নীতি ঘোষণা করলেন ভারতীয় ফুটবলের অন্যতম  আইকন বাইচুং ভুটিয়া। তাঁর দল হামারো সিকিম ( আমাদের সিকিম) রাজ্যের ৩২টি বিধানসভা কেন্দ্র এবং একটি লোকসভা  কেন্দ্রে প্রার্থী দেবে। ভোটে সিকিমের দাবিকে প্রাধান্য দিয়েই প্রচার করা হবে বলে রবিবার জানিয়েছেন কলকাতা ময়দানের "পাহাড়ি বিছে"। দলের স্লোগান হামরো সিকিম নতুন সিকিম। একই সঙ্গে  আগামী লোকসভা নির্বাচনে অন্য আঞ্চলিক দলের সঙ্গে  জোট করার পরিকল্পনা করেছেন বাইচুং। ক্ষমতাসীন সিকিম ডেমক্রেটিক ফ্রন্ট (এসডিএফ)-কে পরাজিত করতেই জোট করে এগোতে চাইছেন তিনি।  

পুলিশ বাধা দিলেও বিজয় সঙ্কল্প যাত্রা কর্মসূচি চালিয়ে যাবে বিজেপিঃ দিলীপ

পাশাপাশি কোনও জাতীয় দলের সঙ্গে জোট হবে না  বলেও জানালেন এইচএসপি-র কার্যনির্বাহী সভাপতি। রাজনৈতিক মহলে এমন কথাও শোনা গিয়েছিল যে বিজেপি তাঁর সঙ্গে সম্পর্ক রাখছে,যোগাযোগও করেছে। তবে সেই সম্ভবনা খারিজ  করে দিয়েছেন তিনি।         

রাজ্যের কোন আসনে কোন প্রার্থীর জেতার সম্ভবনা বেশি তা খতিয়ে দেখছেন বিজেপি নেতারা

রাজ্যের মুখ্যমন্ত্রী পবনকুমার চামলিংকে আক্রমণ করে ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বলেন, বিভাজনের রাজনীতি বন্ধ করতেই কাজ করবে তাঁর দল। একই সঙ্গে তিনি জানান অপরাধমূলক কাজের সঙ্গে  যুক্ত  আছেন এমন কাউকে তাঁর দল প্রার্থী করবেন না।

আসনবন্টন নিয়ে বামফ্রন্টের সঙ্গে মনোমালিন্য, এই রাজ্যে লোকসভায় একাই লড়বে কংগ্রেস

সাম্প্রতিককালের কলকাতা বা ভারতের ফুটবলের অনেকটা জুড়েই আছেন  বাইচুং। তিলোত্তমার ফুটবল মানচিত্রও অসম্পূর্ণ বাইচুং ছাড়া। রাজনৈতিক জীবনের শুরুটাও বাংলা থেকেই  করেছিলেন তিনি। তৃণমূলের টিকিটে  দার্জিলিং লোকসভা কেন্দ্র থেকে লড়াই করেন । তবে সেবার খালি হাতেই ফিরতে হয় তাঁকে। পরে  কয়েকটি বিষয়ের মতের অমিল হওয়ায় তৃণমূল ত্যাগ করেন তিনি। তৈরি করেন নিজের দল। আর এবার দলের নির্বাচনী নীতিও ঘোষণা করে দিলেন বাইচুং।                                                   

 

.