This Article is From May 12, 2019

নিরাপত্তার সাহায্য নিয়ে বাংলায় বাক্স বাক্স টাকা ঢুকিয়ে দিচ্ছে বিজেপি, অভিযোগ মমতার

Lok Sabha Elections 2019: তিনি বললেন জেড প্লাস সিকিউরিটি পান এমন বিজেপি নেতারা রাজ্যে টাকার বাক্স নিয়ে ঢুকে পড়ছেন

নিরাপত্তার সাহায্য নিয়ে বাংলায় বাক্স বাক্স টাকা ঢুকিয়ে  দিচ্ছে বিজেপি, অভিযোগ মমতার

Lok Sabha Elections 2019: মুখ্যমন্ত্রী নিশ্চিত 'এভাবে টাকার বাক্স নিয়ে এসে' বাংলার ভোটকে প্রভাবিত করা যাবে না

হাইলাইটস

  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ তুলেছিল কংগ্রেস
  • সেই বিতর্ককে আবারও উসকে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • মমতার অভিযোগ বিজেপি নেতারা রাজ্যে টাকার বাক্স নিয়ে ঢুকে পড়ছেন
কলকাতা:

কর্ণাটকে ভোটের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ তুলেছিল কংগ্রেস। বলা হয়েছিল ভোট প্রচারে চিত্রদুর্গা যাওয়ার সময় নিজের হেলিকপ্টারে একটি কালো রঙের বাক্স নিয়ে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। তাতে কী ছিল তা নিয়েই প্রশ্ন তুলেছিল কংগ্রেস। টাকা দিয়ে নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা হচ্ছে কিনা তা খতিয়ে দেখার দাবিও তুলেছিল কংগ্রেস। সেই বিতর্ককে আবারও উসকে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Bannerjee) । তিনি বললেন জেড প্লাস সিকিউরিটি পান এমন বিজেপি নেতারা রাজ্যে টাকার বাক্স নিয়ে ঢুকে পড়ছেন।

মমতা যখন এই মন্তব্য করছেন তার আগেই ঘাটালের বিজেপি প্রার্থী তথা প্রাক্তন আইপিএস অফিসার ভারতী ঘোষের গাড়ি থেকে এক লক্ষেরও বেশি টাকা উদ্ধার হয়েছে। এরপরই মমতা বলেন, আমি আজও শুনলাম জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পান এমন বিজেপি নেতারা নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করছেন। নিরাপত্তা সাহায্যে টাকা ভর্তি বাক্স নিয়ে রাজ্যে ঢুকে পড়ছে। মুখ্যমন্ত্রীর অভিযোগ নিরাপত্তারক্ষীদের সঙ্গেই বিপুল পরিমাণ অর্থ রাজ্যে ঢুকিয়ে  দেওয়ার চেষ্টা করছে বিজেপি। তিনি বলেন, ভোটের আগে টাকা দিয়ে সমাজবিরোধীদের কাছে টানছে বিজেপি। তাদের সাহায্যে বুথ দখল করার ছক করা হয়েছে।

পাশাপাশি গরিব মানুষকে খাবার এবং পানীয় দিয়ে প্রলোভন দেখানোর চেষ্টাও করছে ওরা । এরপর সরাসরি প্রধানমন্ত্রীকে নিশানা করে মমতা বলেন, ‘আইনে বলা হয়েছে কমিশন বা সংবাদ মাধ্যম নির্বাচনের সঙ্গে জড়িয়ে থাকা বিভিন্ন মুহূর্তের ছবি তুলতে পারে। কিন্তু প্রধানমন্ত্রীর সঙ্গে কোনও চিত্রগ্রাহককে দেখা দেখা যাচ্ছে না কেন?   একবার একটা বাক্সের ছবি প্রকাশিত হয়েছিল। আমরা জানি না আরও এরকম কত বাক্স নিয়ে আসা হচ্ছে।'  তবে মুখ্যমন্ত্রী নিশ্চিত 'এভাবে টাকার বাক্স নিয়ে এসে' বাংলার ভোটকে প্রভাবিত করা যাবে না। যারা টাকা বিলি করছেন তাদের গ্রেফতার করার কথা উল্লেখ  করে তিনি বলেন , ‘ আমি সকলকে বলছি আপনারা রাত জাগুন সজাগ থাকুন কেউ এভাবে টাকা বিক্রি করতে এলে তাকে ধরুন।'

.