This Article is From May 12, 2019

জিন্না প্রধানমন্ত্রী হলে দেশ ভাগ হত নাঃ বিজেপি প্রার্থী

Lok Sabha Elections 2019: লোকসভা নির্বাচন (General Election 2019) প্রায় শেষ হয়ে এসেছে। ষষ্ঠ দফার ভোট গ্রহণ হয়ে গেলে আর একটি মাত্র দফা বাকি থাকবে।

জিন্না প্রধানমন্ত্রী হলে দেশ ভাগ  হত নাঃ বিজেপি প্রার্থী

বিজেপির নেতার মন্তব্যের পর  পরিস্থিতি কোন দিকে যায় তার ওপরই সেটাই দেখার।

হাইলাইটস

  • জিন্না প্রধানমন্ত্রী হলে দেশ ভাগ হত নাঃ বিজেপি প্রার্থী
  • জিন্না ছিলেন একজন আইনজীবী এবং শিক্ষিত ব্যক্তিঃ প্রার্থী
  • দেশভাগের সম্পূর্ণ দায়িত্ব কংগ্রেসের বলে তিনি মনে করেন
ঝাবুয়া, মধ্যপ্রদেশ:

লোকসভা নির্বাচন (General Election 2019) প্রায় শেষ হয়ে এসেছে। ষষ্ঠ দফার ভোট গ্রহণ হয়ে গেলে আর একটি মাত্র দফা বাকি থাকবে। তারপরই জানা যাবে আগামী পাঁচ বছর দিল্লির দখল থাকছে কোন পক্ষের হাতে? এরই মাঝে বিতর্ক উস্কে দিলেন মধ্যপ্রদেশের এক বিজেপি নেতা রাতলাম কেন্দ্রের প্রার্থী গুমমান সিং। তিনি বললেন, ‘পণ্ডিত জহরলাল নেহরু যদি প্রধানমন্ত্রী হওয়ার জন্য চেষ্টা না করতেন তাহলে মহম্মদ আলি জিন্না দেশের প্রথম প্রধানমন্ত্রী হতেন। আর সেটা সম্ভব হলে দেশভাগের প্রয়োজন পড়ত না। দেশ স্বাধীন হওয়ার সময় নেহরু যদি প্রধানমন্ত্রী হওয়ার ব্যাপারে জোড়াজুড়ি  না করতেন তাহলে দেশভাগের পরিস্থিতি তৈরি হত না। জিন্না ছিলেন একজন আইনজীবী এবং শিক্ষিত ব্যক্তি তিনি প্রধানমন্ত্রী হলে দেশভাগ হত না। দেশভাগের সম্পূর্ণ দায়িত্ব কংগ্রেসের। 

জানেন, মাদার্স ডে'র বাণিজ্যিকীকরণের প্রতিবাদেই মারা যান এই দিনটির প্রতিষ্ঠাত্রী

মধ্যপ্রদেশের এই বিজেপি নেতা এমন মন্তব্য করলেও এর আগে থেকেই তার দল এ ধরনের বক্তব্য কে প্রকাশ্যে নিয়ে আসে। বস্তুত এবারের লোকসভা নির্বাচনের মূল বিষয় হয়ে দাঁড়িয়েছে জাতীয় সুরক্ষা এবং দেশপ্রেম। এই দুটো বিষয়কে সামনে রেখেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে বিজেপি। এরই মাঝে বিজেপির নেতার মন্তব্যের পর  পরিস্থিতি কোন দিকে যায় তার ওপরই সেটাই দেখার।

.