Read in English
This Article is From Apr 09, 2019

বিজেপির ইস্তেহারকে বিচ্ছিন্ন মানুষের কণ্ঠস্বর বলে বিঁধলেন রাহুল

Lok Sabha elections 2019: দলের ইস্তেহার প্রকাশের সময় সোমবার প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদী (PM Modi) বলেছিলেন যাঁরা ঠান্ডা ঘরে বসে থাকেন তাঁরা দারিদ্র্য দূর করতে  পারবেন না।

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • বিজেপির ইস্তেহারকে বিচ্ছিন্ন মানুষের কণ্ঠস্বর বলে বিঁধলেন রাহুল
  • মোদী ঠান্ডা ঘরে বসে থেকে রিদ্র্য দূর করা যায় না
  • এবার পাল্টা আক্রমণ শানালেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী
নিউ দিল্লি :

দলের ইস্তেহার প্রকাশের সময় সোমবার প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদী (PM Modi) বলেছিলেন যাঁরা ঠান্ডা ঘরে বসে থাকেন তাঁরা দারিদ্র্য দূর করতে  পারবেন না। রাজনৈতিক মহলের অনেকেই মনে  করেছিলেন বিরোধীদেরই নিশানা করেছেন মোদী। এবার পাল্টা আক্রমণ শানালেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Congress President Rahul Gandhi)। বিজেপির ইস্তেহারকে তাঁর বিচ্ছিন্ন মানুষের কণ্ঠস্বর (Voice Of An Isolated Man ) বলে মনে হয়েছে। পাশাপাশি সঙ্কল্প পত্রে(বিজেপির ইস্তেহারের নাম)  দূরদৃষ্টির অভাব খুঁজে পেয়েছেন কংগ্রেস সভাপতি (Congress President) । একই সঙ্গে  নির্বাচনী ঘোষণায় ঔদ্ধত্যও দেখতে পেয়েছেন তিনি। বিজেপির ইস্তেহার  প্রকাশের  প্রায় ২৪ ঘণ্টা বাদে রাহুলের এই টুইট-তোপকে মোদীর কটাক্ষের পাল্টা হিসেবেই দেখা  হচ্ছে।

অসমের রাস্তায় মুসলমান বৃদ্ধকে ফেলে মার,শুয়োরের মাংস খাওয়ানোর অভিযোগ

নিজের টুইটে রাহুল আরও বলেছেন কংগ্রেসের ইস্তেহার আলোচনার ভিত্তিতে  লেখা হয়েছে। দেশের লাখ লাখ নাগরিকের ইচ্ছা  প্রতিফলিত হয়েছে বলে  কংগ্রেসের ঘোষণা পত্রের জোর অনেক বেশি। সেটির মেধাও বেশি। আর বিজেপির ইস্তেহার লেখা হয়েছে ঘরে বসে। একজন বিচ্ছিন্ন মানুষের কণ্ঠস্বর ছাড়া অন্য  কিছুই তাতে নেই। বিজেপি দীর্ঘদিন ধরে যে সমস্ত বিষয় নিয়ে সরব সেগুলি তাদের ইস্তেহারে স্থান পেয়েছে। আবারও অযোধ্যায় রামমন্দির নির্মাণের কথা বলেছে  বিজেপি। বলেছে দেশের নিরাপত্তা  এবং পরিকাঠামো খাতে  বিনিয়োগের কথা। দিন কয়েক আগেই প্রকাশ্যে এসেছে  কংগ্রেসের ইস্তেহার। দেশের সবচেয়ে  গরিব মানুষদের মাসে  ৬ হাজার টাকা  করে দেওয়ার কথা  বলেছে কংগ্রেসের ঘোষণা পত্র। এই প্রকল্পের নাম দেওয়া  হয়েছে ন্যায়। আর এই কথার উপর ভিত্তি করেই নির্বাচনী স্নোগান প্রকাশ করেছে  কংগ্রেস। বলেছে  আব হোগা ন্যায়। পাল্টা স্লোগান তৈরি করেছে বিজেপিও। সেখানে আবারও মোদী সরকার গঠনের ডাক দিয়েছে পদ্ম শিবির।                              

Advertisement

Advertisement