This Article is From Apr 08, 2019

কেন নিষিদ্ধ করা হচ্ছে, কমিশন স্পষ্ট না জানানো পর্যন্ত থিম সং চলবে: মুকুল

Lok Sabha elections 2019: তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকেও গানটির বিরুদ্ধে অভিযোগ জানানো হয় নির্বাচন কমিশনের(Election Commission) কাছে।

কেন নিষিদ্ধ করা হচ্ছে, কমিশন স্পষ্ট না জানানো পর্যন্ত থিম সং চলবে: মুকুল
কলকাতা:

তাঁদের দলের থিম সং থেকে ‘পিসি' এবং ‘দিদি' কথাটি বাদ না দিলে কেন নির্বাচন কমিশনের (Election Commission) ছাড়পত্র পাওয়া যাবে না, তা না জানা পর্যন্ত বিজেপি (BJP) তাদের ‘বিতর্কিত' থিম সং-টি প্রচারে ব্যবহার করবে বলে সোমবার জানালেন দলের নেতা মুকুল রায় (Mukul Roy)। মুখ্য নির্বাচনী অফিসারের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুকুল রায়(Mukul Roy) বলেন, “আমাদের নির্বাচন কমিশন(Election Commission) জানিয়েছে, গানটি থেকে ‘পিসি' শব্দটি বাদ দিতে হবে। কেন বাদ দিতে হবে এই শব্দটি? যতক্ষণ না তার স্পষ্ট ব্যাখা পাচ্ছি নির্বাচন কমিশনের কাছ থেকে, ততক্ষণ ওই গানটি আমরা প্রচারের কাজে ব্যবহার করব”।

প্রসঙ্গত, এর আগেই গানটির সুরকার ও গায়ক বাবুল সুপ্রিয়কে(Babul Supriyo) নির্বাচন কমিশন(Election Commission) তাদের না জানিয়ে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ার কারণ জানতে চেয়ে শো-কজ নেটিস পাঠিয়েছিল। এছাড়া, তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকেও গানটির বিরুদ্ধে অভিযোগ জানানো হয় নির্বাচন কমিশনের কাছে।

যদিও, নির্বাচন কমিশন এই থিম সং-এর হিন্দি সংস্করণটি নিয়ে যে কোনও আপত্তি জানায়নি, সে কথাও বলেন মুকুল(Mukul Roy)।

তারপর তিনি(Mukul Roy) বলেন, “যদি নির্বাচন কমিশন(Election Commission) মনে করে যে এই গানের মাধ্যমে নির্বাচনী বিধিলঙ্ঘন করা হয়েছে, তাহলে কেন তা মনে করছে তারা, সেটার ব্যাখা দিতে হবে আমাদের। বাংলা অভিধান থেকে কি তাহলে ‘পিসি' এবং ‘দিদি' শব্দগুলি বাদ দিয়ে দিতে হবে? আমাদের কি আর কোনও পিসি বা দিদি থাকবে না?”



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.