This Article is From Apr 24, 2019

রাজ্যে 'সন্ত্রাস'-এর প্রতিবাদে হাজরা মোড়ে অভিনব হেলমেট মিছিল বিজেপির

চন্দ্র বোস বলেন, বাংলায় বামফ্রন্ট আমলে প্রবল রাজনৈতিক সন্ত্রাস চলত। তৃণমূল আমলে তা পৌঁছে গিয়েছে সর্বোচ্চ স্তরে।

রাজ্যে 'সন্ত্রাস'-এর প্রতিবাদে হাজরা মোড়ে অভিনব হেলমেট মিছিল বিজেপির

মিছিলে ছিলেন দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রের প্রার্থী চন্দ্র বোস। (ছবি প্রতীকী)

কলকাতা:

বুধবার কলকাতায় এক অভিনব প্রতিবাদ মিছিলের আয়োজন করল ভারতীয় জনতা পার্টি। দক্ষিণ কলকাতার হাজরা মোড়ে রাজ্যে ক্রমান্বয়ে বেড়ে চলা হিংসার প্রতিবাদে হেলমেট পরে মিছিল করলেন বিজেপি কর্মীরা। দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী চন্দ্র বোস বলেন, “আমরা এই হেলমেট পরেছি নিজেদের মাথাকে বাঁচানোর জন্য। যেভাবে সন্ত্রাসে মদত দিয়ে চলেছে রাজ্য সরকার, তাতে আমাদের মাথা বাঁচানোর ভয়ঙ্কর প্রয়োজন পড়ে গিয়েছে এখন। নইলে হয়তো মাথাটা ভেঙেই দেবে এই সরকার একদিন”। লোকসভা নির্বাচনের প্রথম তিন দফায় এই রাজ্যে বিক্ষিপ্ত হিংসার ঘটনা ঘটেছে। মঙ্গলবার মুর্শিদাবাদে এই নির্বাচনী সন্ত্রাসের বলি হন এক ব্যক্তি।

যদিও, রাজ্যের নির্বাচনী পর্যবেক্ষক অজয় নায়েকের দাবি, তিন দফার নির্বাচনই এই রাজ্যে শান্তিপূর্ণভাবেই হয়েছে।

অন্যদিকে, চন্দ্র বোস বলেন, “বাংলায় বামফ্রন্ট আমলে প্রবল রাজনৈতিক সন্ত্রাস চলত। তৃণমূল আমলে তা পৌঁছে গিয়েছে সর্বোচ্চ স্তরে। বাংলায় যাতে শান্তি ফিরে আসে তা নিশ্চিত করতে পারে একটাই দল- ভারতীয় জনতা পার্টি। আমরা এখানে কোনও রাজনৈতিক দলকে সন্ত্রাস করতে দেব না”।

পেটের সমস্যা, যোগী'র সভায় অনুপস্থিত বনগাঁর বিজেপি প্রার্থী, শুরু বিতর্ক

হাজরা রোড থেকে যদুবাবুর বাজার পর্যন্ত এই মিছিলটি চলে। মিছিলের সকলেই হেলমেট পরেছিলেন।

কিন্তু কী বলছেন ওই এলাকার সাধারণ মানুষরা? ভবানীপুরের এক শাড়ি ব্যবসায়ী আশিস ঘোষ বললেন, “দেখুন, আমরা তো এখানে কোনও সন্ত্রাস হতে দেখি না। বাংলা সবসময়ই সন্ত্রাসমুক্ত এবং শান্ত। এ কথাটি আমি জোর দিয়ে বলতে পারি। বাংলার মাটিতে হিংসা নেই কোনও”।

আরেক ব্যবসায়ী প্রুনা মিত্র বলেন, “বাংলায় কোনও সন্ত্রাস নেই। আমরা এখনও নির্দ্বিধায় রাস্তা দিয়ে গভীর রাতেও চলাফেরা করতে পারি। কখনও কোনও সমস্যার সম্মুখীন হইনি। আমার মনে হয়, এই যারা হেলমেট পরে মিছিল করে যাচ্ছে, তারা কেউই বিজেপির সমর্থক নয়। হেলমেট পরা অবস্থায় এদের ছবি তুলে রাখুন। রাতে এলে দেখবেন, হেলমেট না পরা অবস্থাতেই খালি মাথায় এরা রাস্তায় ঘুরে বেড়াচ্ছে বহাল তবিয়তে”।

এই একই বক্তব্যের প্রতিধ্বনী শোনা যায় তৃদেশ দাস নামের এক টিভি মেকানিকের গলায়ও। তিনি বলে, “এখানকার পরিস্থিতি মোটেই এতটা প্যানিক করা মতোই নয়। বহু দল আমাদের কাছে টুপি পরে ভোট চাইতে আসি। কিন্তু জীবনেও কখনও হেলমেট পরে কাউকে ভোট চাইতে আসতে দেখিনি। এটা একটা দেখনদারী ছাড়া আর কিছুই নয়”।

.