Read in English
This Article is From Apr 16, 2019

স্বস্তি পেলেন না মায়া, কমিশনের নির্দেশই বহাল রাখল শীর্ষ আদালত

General elections 2019: নির্বাচনী আচরণবিধি (Code Of Conduct) লঙ্ঘন করায় বিএসপি নেত্রী (BSP Supremo) মায়াবতীকে (Mayawati)  ৪৮ ঘণ্টা প্রচার প্রক্রিয়া থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছিল কমিশন (Election Commission) ।

Advertisement
অল ইন্ডিয়া

প্রধান বিচারপতি (Chief Justice Of India) রঞ্জন গগৈ বলেন, আমাদের কথা  শুনে   কমিশনের ঘুম ভেঙেছে।

Highlights

  • স্বস্তি পেলেন না মায়া, কমিশনের নির্দেশই বহাল রাখল শীর্ষ আদালত
  • কিশনের নির্দেশের বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন মায়াবতী
  • প্রধান বিচারপতি রঞ্জন গগৈ বলেন, আমাদের কথা শুনে কমিশনের ঘুম ভেঙেছে
নিউ দিল্লি :

নির্বাচনী আচরণবিধি (Code Of Conduct) লঙ্ঘন করায় বিএসপি নেত্রী (BSP Supremo) মায়াবতীকে (Mayawati)  ৪৮ ঘণ্টা প্রচার প্রক্রিয়া থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছিল কমিশন (Election Commission) । এই নির্দেশের বিরোধিতা  করে সুপ্রিম কোর্টের (Supreme Court)  দ্বারস্থ হয়েছিলেন মায়াবতী। কিন্তু তা খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। মানে আপাতত প্রচার করতে  পারবেন না  মায়া।

রায় দিয়ে দেশের প্রধান বিচারপতি (Chief Justice Of India) রঞ্জন গগৈ বলেন, আমাদের কথা  শুনে   কমিশনের ঘুম ভেঙেছে। তাই এখন আর আলাদা কোনও রায় দেওয়ার প্রয়োজন নেই। বিএসপি নেত্রী মায়াবতী এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী  যোগী আদিত্যনাথের প্রচারের উপর সোমবার  নির্দিষ্ট সময়ের জন্য নিষেধাজ্ঞা আরোপ করেছে কমিশন। এই সিদ্ধান্ত ঘোষণার কয়েক ঘণ্টা আগে সুপ্রিম কোর্ট কমিশনের কাছে জানতে  চেয়েছিল যে সমস্ত নেতারা নির্বাচনী আচরণ বিধি পালন করছেন না  তাঁদের বিরুদ্ধে  তারা কী ব্যবস্থা  নিচ্ছে?  একটি নির্বাচনী জনসভায় তিনি বলেন,  মুসলিম সম্প্রদায়ের ভোটারদের এমন  কিছু করা উচিত নয় যাতে কংগ্রেস এবং সপা- বসপা জোটের মধ্যে ভোট ভাগ হতে পারে। এভাবে কোনও একটি বিশেষ সম্প্রদায়কে ভোট দিতে বলা নির্বাচনী আচরণবিধির উলঙ্ঘন । 

মায়াবতীর সঙ্গে সঙ্গে যোগী আদিত্যনাথকেও ৭২ ঘণ্টা প্রচার না করার  নির্দেশ দিয়েছে  কমিশন।  তিনি বলেছিলেন সমাজবাদী পার্টি এবং বহুজন সমাজবাদী পার্টি যদি আলির ভরসায় ভোটে লড়ে তাহলে তাঁরা ভোটে লড়ছেন বজরং বলির ভরসায়।                                                                                             
        

Advertisement
Advertisement