This Article is From Apr 10, 2019

পরিবারকে সঙ্গে নিয়ে অমেঠী থেকে মনোনয়ন পত্র জমা দিলেন রাহুল

মা সোনিয়া গান্ধী, বোন প্রিয়াঙ্কা গান্ধী ও তাঁর স্বামী কে সঙ্গে নিয়ে অমেঠী কেন্দ্র থেকে নির্বাচনে (Lok Sabha Elections 2019) লড়ার জন্য মনোনয়নপত্র জমা দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ।

পরিবারকে সঙ্গে  নিয়ে  অমেঠী থেকে  মনোনয়ন পত্র জমা দিলেন রাহুল

২০১৪ সালে এই আসনে স্মৃতি ইরানিকে পরাজিত করেছিলেন রাহুল।

হাইলাইটস

  • পরিবারকে সঙ্গে নিয়ে অমেঠী থেকে মনোনয়ন পত্র জমা দিলেন রাহুল
  • মনোনয়নপত্র জমা দেওয়ার আগে রোড শো করেন গান্ধী পরিবারের সদস্যরা
  • প্রিয়াঙ্কা এবারের নির্বাচনের আগেই সক্রিয়ভাবে রাজনীতিতে প্রবেশ করেছেন

মা সোনিয়া গান্ধী, বোন প্রিয়াঙ্কা গান্ধী ও তাঁর স্বামী রবার্ট বঢরাকে সঙ্গে নিয়ে উত্তরপ্রদেশের অমেঠী কেন্দ্র থেকে নির্বাচনে (Lok Sabha Elections 2019) লড়ার জন্য মনোনয়নপত্র জমা দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Congress President)। মনোনয়নপত্র (Nomination) জমা দেওয়ার আগে রোড শো (Road Show) করেন গান্ধী পরিবারের সদস্যরা। অমেঠীর সরু রাস্তা দিয়ে এগিয়ে যেতে থাকে গাড়ি। উপরে বসে ছিলেন রাহুল সহ বাকিরা। রাহুলের হাতে একটি টি-শার্ট ছিল তাতে ন্যায়  প্রকল্পের (NAYA Scheme) কথা উল্লেখ করা ছিল। এবারের নির্বাচনে (Elections 2019) এই প্রকল্পের কথা বলেই ভোট চাইছে কংগ্রেস। সমাজের সবচেয়ে গরিব মানুষদের ২০ শতাংশ কে মাসে ৬ হাজার টাকা হিসেবে বছরে ৭২ হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে কংগ্রেস। 

কাল থেকে শুরু হচ্ছে লোকসভা নির্বাচন, এক নজরে দেখে নিন সমস্ত তথ্য

গান্ধীদের কাছে এই আসনটি খুবই চেনা। গত ১৫ বছর ধরে এখান  থেকেই নির্বাচিত হচ্ছেন রাহুল। তাঁর আগে গান্ধী পরিবারের আরও অনেকে এই আসন থেকে জিতেছেন। তাছাড়া বোন প্রিয়াঙ্কা এবারের নির্বাচনের আগেই সক্রিয়ভাবে রাজনীতিতে প্রবেশ করেছেন। কংগ্রেসের সাধারণ সম্পাদক হিসেবে পূর্ব উত্তরপ্রদেশের সংগঠনের সামলাচ্ছেন প্রিয়াঙ্কা। অমেঠী থেকে শুরু করে বিভিন্ন কেন্দ্রে ঘুরে বেড়াচ্ছেন তিনি। কংগ্রেসের হয়ে প্রচার করছেন। এর আগে পর্যন্ত শুধু মা এবং দাদার কেন্দ্রেই প্রচার করতেন প্রিয়াঙ্কা। এবার দলের দায়িত্ব পেয়ে অন্য কেন্দ্রেও প্রচার চালাচ্ছেন রাজীব তনয়া।

২০১৪ সালে এই আসনে স্মৃতি ইরানিকে পরাজিত করেছিলেন রাহুল। বিজেপির দাবি গত পাঁচ বছরে নিজের সংগঠন মজবুত করেছেন স্মৃতি। এবার এই আসন ছাড়াও কেরালার একটি কেন্দ্র থেকে ভোটে লড়ছেন কংগ্রেস সভাপতি। আর তা নিয়ে রাহুল কে কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী থেকে শুরু করে বিজেপির প্রায় সব নেতাই। তাঁরা বলেছেন হিন্দুদের অসম্মান করেছে কংগ্রেস। তাই কংগ্রেস সভাপতি পরাজিত হতে পারেন আশঙ্কা করে এমন আসন বেছে নিয়েছেন যেখানে সংখ্যালঘুরাই সংখ্যাগুরু।

.