This Article is From Mar 26, 2019

দেশ থেকে দারিদ্র্য দূর করতে ‘সার্জিক্যাল স্ট্রাইক হবেঃ কংগ্রেস সভাপতির

কদিন আগে  সমাজের সবচেয়ে গরিব মানুষদের মধ্যে  ২০ শতাংশকে মাসে  ৬ হাজার টাকা  করে  দেওয়ার কথা  ঘোষণা করেছেন তিনি।

দেশ থেকে দারিদ্র্য দূর করতে ‘সার্জিক্যাল স্ট্রাইক হবেঃ কংগ্রেস সভাপতির

অরুণ জেটলি বলেছেন, এটা কংগ্রেসের মিথ্যাচার।

সুরাটগড়:

দেশ থেকে দারিদ্র্য দূর করতে ‘সার্জিক্যাল স্ট্রাইক  (Surgical Strike)' করবে  তাঁর সরকার। তাঁরা ক্ষমতায় এলে দেশের আর  কোনও মানুষ গরিব থাকবে না। রাজস্থানের নির্বাচনী সভা  (Election Rally) থেকে এই ঘোষণা করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Congress President Rahul Gandhi)।  মাত্র  একদিন আগে  সমাজের সবচেয়ে গরিব মানুষদের মধ্যে  ২০ শতাংশকে মাসে  ৬ হাজার টাকা  করে  দেওয়ার কথা  ঘোষণা করেছেন তিনি। লোকসভা নির্বাচনে তাঁদের দলের সরকার হলে দেশকে  সেই পথেই এগিয়ে নিয়ে যাবে  কংগ্রেস। এমনই দাবি কংগ্রেস সভাপতির। এদিনের সভা থেকে তিনি বলেন, "আমরা দেশ থেকে দারিদ্র দূর করব। এটা ( নতুন প্রকল্পের ঘোষণা) একটা ধামাকা। কোনও দেশ আগে এমন কিছু করেনি। এ দেশে একজন মানুষের  গরিব থাকা উচিত নয়। গত ছ' মাস ধরে নূন্যতম আয় যোজনা (ন্যায়) নিয়ে  কাজ করেছে কংগ্রেস। এবং সেখানে দেখা  গিয়েছে এভাবে আর্থিক সাহায্য করা সম্ভব"।    

এ রাজ্যের আরও ২৫টি আসনে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস

রাজস্থানের সভার একদিন আগে  দিল্লিতে কংগ্রেসের কার্যনির্বাহী বৈঠকের পর রাহুল নূন্যতম আয় যোজনা বা ন্যায় প্রকল্পের ঘোষণা করেন। সেখানে তিনি জানান দেশের সবচেয়ে  গরিব মানুষের মধ্যে  ২০ শতাংশ পরিবারকে মাসে ৬ হাজার টাকা করে  বছরে ৭২ হাজার টাকা  দেওয়া  হবে। তাঁর মতে নতুন এই প্রকল্প কার্যকর হলে দেশের ২৫ কোটি মানুষ দারিদ্র সীমার উপরে উঠে আসবে।  

এদিন তিনি বলেন, ‘ মোদী যদি বড়লোককে  পয়সা দিতে পারেন আমিও গরিবদের অর্থ সাহায্য  করতে পারি।'

নির্বাচনে লড়া নয়, বিরোধীদের একমাত্র লক্ষ্য মোদীকে পরাজিত করা: অমিত

কংগ্রেসকে আক্রমণ করেছে বিজেপি। নতুন প্রকল্প সম্পর্কে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি বলেছেন, এটা কংগ্রেসের মিথ্যাচার। দারিদ্র্য দূর করার নাম করে মিথ্যাচার করে আসছে কংগ্রেস। কয়েক দিন আগে রাজ্যে এসে  প্রধানমন্ত্রীকে আক্রমণ করে রাহুল বলেন, মোদীজি সারা দিন মিথ্যা কথা বলেন। প্রথমে বললেন আমি চৌকিদার, প্রধানমন্ত্রী নই।এখন বলছেন দেশের সবাই চৌকিদার। মোদীজি সবার বাড়িতে চৌকিদার থাকে না। আপনি নীরব মোদী অনীল আম্বানি। মেহুল চোকসিদের চৌকিদার। দেশ ভক্তির কথা বলেন আর ভারতের ৩০ হাজার  কোটি টাকা  অনীল আম্বানিকে পাইয়ে দেন।

 

.