This Article is From Mar 11, 2019

পঞ্জাব থেকে লোকসভা নির্বাচনে লড়বেন মনমোহন সিং?

Manmohan Singh: মনমোহন সিং কে উৎসাহের সঙ্গে অনুরোধ করেছে পঞ্জাব কংগ্রেস। , বলা হয়েছে, তিনি অমৃতসর থেকে প্রতিদ্বন্দ্বীতা করলে পঞ্জাবীরা খুশি হবেন।

পঞ্জাব থেকে লোকসভা নির্বাচনে লড়বেন মনমোহন সিং?

Lok Sabha Elections 2019: ১৯৯১ থেকে রাজ্যসভার সাংসদ প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং(Manmohan Singh)।

নিউ দিল্লি:

পঞ্জাবে ব্যাপক জনপ্রিয়তা রয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর, অমৃতসর থেকে দাঁড়ানোর জন্য রাজ্য কংগ্রেসের তরফে তাঁকে অনুরোধ করার সত্ত্বেও, তিনি ইচ্ছুক নন বলে সূত্রের খবর। মনমোহন সিং কে উৎসাহের সঙ্গে অনুরোধ করেছে পঞ্জাবের কংগ্রেস নেতৃত্ব, বলা হয়েছে, তিনি অমৃতসর থেকে প্রতিদ্বন্দ্বীতা করলে পঞ্জাবীরা খুশি হবেন। সূত্রের খবর, “ইতিবাচক উত্তর দেন নি” ৮৬ বছর বয়সী দুবারের প্রধামন্ত্রী। মনমোহন সিংকে লোকসভায়(Lok Sabha elections) দাঁড়ানোর অনুরোধ এই প্রথম নয়, ২০০৯ লোকসভা নির্বাচনে(Lok Sabha elections) স্বাস্থ্যের কারণে প্রতিদ্বন্দ্বীতা করতে রাজি হন নি তিনি।২০১৪ লোকসভা নির্বাচনে(Lok Sabha elections) অমৃতসর থেকে দাঁড়ান অর্থমন্ত্রী অরুণ জেটলি., যদিও অমরিন্দর সিং এর কাছে হেরে যান তিনি।১৯৯১ থেকে অসমের রাজ্যসভার সাংসদ মনমোহন সিং, জুন ১৪ তাঁর রাজ্যসভার সাংসদ পদের মেয়াদ শেষ হচ্ছে।

১১ এপ্রিল থেকে ৭ দফায় লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ, ফলাফল ২৩ মে

তিনি কখনই লোকসভা নির্বাচনে জয়ী হন নি, ১৯৯৯ সালে দক্ষিণ দিল্লি লোকসভা কেন্দ্রে প্রার্থী হন তিনি, যদিও বিজেপি প্রার্থী ভিকে মালহোত্রার কাছে পরাজিত হন মনমোহন সিং।

অসমে আসন্ন রাজ্যসভা নির্বাচনে মনমোহন সিংকে পুনর্নির্বাচিত করার মতো সংখ্যা নেই কংগ্রেসের।অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্র্যাটিক ফ্রন্টের মতো দলের সমর্থন নিতে হবে কংগ্রেসকে।

.