This Article is From Mar 17, 2019

বলিউডের বিশ্বনাথের জায়গায় পাটনা সাহিব থেকে লড়তে পারেন রবিশঙ্কর: সূত্র

Lok Sabha Elections 2019:দীর্ঘ দিন ধরে বিজেপির বিরুদ্ধে  যুদ্ধ ঘোষণা করে আসা শত্রুঘ্ন সিনহার আসন থেকে লড়তে পারেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ।

বলিউডের বিশ্বনাথের জায়গায় পাটনা সাহিব থেকে লড়তে পারেন রবিশঙ্কর: সূত্র

বিজেপির সমালোচনা করে আসছেন পাটনা সাহিবের বর্তমান সাংসদ।

হাইলাইটস

  • শত্রুঘ্ন সিনহার আসন থেকে লড়তে পারেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ
  • এই পাটনা সাহিব কেন্দ্র থেকেই নির্দল হিসেবে লড়তে পারেন শত্রুঘ্ন
  • তাঁকে সমর্থন দেবে আরজেডি এবং কংগ্রেসের মহাজোট
পাটনা:

দীর্ঘ দিন ধরে বিজেপির বিরুদ্ধে  যুদ্ধ ঘোষণা করে আসা শত্রুঘ্ন সিনহার আসন থেকে লড়তে পারেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। অন্যদিকে এই পাটনা সাহিব কেন্দ্র থেকেই নির্দল হিসেবে লড়তে পারেন শত্রুঘ্ন। তবে  তাঁকে  সমর্থন দেবে  আরজেডি এবং কংগ্রেসের মহাজোট। বিজেপি অল্প সময়ের মধ্যেই নিজেদের প্রাথমিক প্রার্থী তালিকা  ঘোষণা করে দেবে বলে মনে করা হচ্ছে। আর আগামী চার- পাঁচ দিনের মধ্যেই প্রকাশিত হবে সম্পূর্ণ প্রার্থী তালিকা। তখনই পরিস্কার হয়ে যাবে বিষয়টি। এখন বিহার থেকে নির্বাচিত রাজ্যসভার সাংসদ হিসেবে কাজ করছেন রবিশঙ্কর প্রসাদ।

নিউজিল্যান্ডের মসজিদে হামলায় নিহতদের মধ্যে ৫ জন ভারতীয় দাবি হাই কমিশনের

বেশ কয়েক বছর ধরে প্রকাশ্যে বিজেপির সমালোচনা করে আসছেন পাটনা সাহিবের বর্তমান সাংসদ। জানুয়ারি মাসে  কলকাতায় গিয়ে বিরোধীদের মহাসম্মেলনে  অংশও  নিয়েছিলেন বলিউডের বিশ্বনাথ। সেখান থেকে  প্রধানমন্ত্রীর উদ্দেশে আক্রমণও করেন  তিনি। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে জেতার পর সংসদে গেলেও বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে  গোলমালে জড়িয়ে পড়েন তিনি। মোদী মন্ত্রিসভায় জায়গা হয়নি তাঁর। অথচ অটল বিহারী বাজপেয়ী সরকারে তিনি  ছিলেন গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্বে। গোলমালের সূত্রপাত এখান থেকেই।

এবার বিহারে লোকসভা নির্বাচনে জোট করে লড়ছে বিজেপি এবং জেডিইউ। আর একই ভাবে জোট  গড়ার দিকে এগিয়েছে আরজেডি এবং কংগ্রেসও। বিহারের মোট আসনের মধ্যে  ১৭টিতে লড়ছে জেডিইউ। একই সংখ্যক আসনে লড়ছে  বিজেপিও।  দীর্ঘকাল ধরে  য্ব সমস্ত আসনে জেডিইউর ফল ভাল হয়েছে  সেগুলি  তাদের দিয়েছে  বিজেপি। তবে নীতিশ কুমার ঘনিষ্ঠ সঞ্জয় ঝাঁয়ের জন্য দ্বারভাঙা আসন চেয়েছিল জেডিইউ। সেটি তারা পায়নি।

 

.