This Article is From May 16, 2019

Lok Sabha Election 2019ঃ একই জায়গায় বিদ্যাসাগরের নতুন মূর্তি নির্মাণের প্রতিশ্রুতি দিলেন মোদী

Ishwar Chandra Vidyasagar statue: একটি ভিডিও প্রকাশ করে অভিযোগ করা হয়, কলেজের রেলিং বেয়ে ক্যাম্পাসে ঢুকেছিল বিজেপি সমর্থকরা।

অমিত শাহের রোড শোয়ের পথে বিদ্যাসাগর কলেজের সামনে বিদ্যাসাগর কলেজে মূর্তি ভাঙা হয়

হাইলাইটস

  • অশান্তির মধ্যেই ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙা হয়
  • কলকাতায় রোড শো করেন অমিত শাহ
  • তৃণমূলের অভিযোগ, মূর্তি ভেঙেছে বিজেপি কর্মীরা
নিউ দিল্লি:

অমিত শাহের রোড শোকে কেন্দ্র করে কলকাতায় অশান্তি এবং বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে রাজ্যজুড়ে সমালোচনার ঝড় উঠছে। বুধবার তা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে শুরু হয়ে  গেল প্রমাণের লড়াই। বিজেপির সর্বভারতী. সবাপতি অমিত শাহের অভিযোগ, তাঁর রোড শো তে হামলা চালিয়েছে তৃণমূল কর্মীরা এবং নিজেরাই মমতা বন্দ্যোপাধ্যায়ের মূর্তি ভেঙে লোকসভা নির্বাচনের শেষ দফার ভোটের আগে তাঁদের দলকে বদনাম করতে বিজেপির ঘাড়ে দোষ চাপানোর চেষ্টা করছে। বিদ্যাসাগর কলেজের সামনে দিয়ে যাচ্ছিল অমিত শাহের রোড শো, সেখানেই বিদ্যাসাগরের আবক্ষ মূর্তি ছিল, যেটি ভাঙা হয়।

শাহের সভায় হিংসার ঘটনার পরেই তৃণমূল নেতাদের প্রোফাইল পিকচার বদল

দিল্লিতে সাংবাদিক সম্মেলনে ছবি দেখিয়ে তিনি বলেন, “গেট বন্ধ ছিল, আমাদের রোড শো হচ্ছিল বাইরে, আমাদের কর্মীরা বাইরে ছিল, মূর্তিটি ছিল একটি ঘরের ভিতরে, সম্ভবত দরজা বন্ধ ছিল। কলেজের কর্তৃপক্ষের কাছে চাবি ছিল। আমরা কী করে মূর্তি ভাঙব”।

 “চাবি কে দিল ? বাংলার মানুষের জানার দরকার”

বিজেপি সভাপতির দাবি, বিদ্যাসাগর কলেজের গেট থেকে বহুদুরে ছিলেন কর্মীরা।

তৃণমূলের তরফে একটি ভিডিও প্রকাশ করা হয়। সেখানে দেখানো হয়েছে, বিজেপি সমর্থকরা ছিল—কলজের রেলিং এর ওপর উঠে ক্যাম্পাসে ঢুকে পড়ে তারা। ভিডিওয় দেখা গেছে, দলের লোকদের হাতে ছিল পাথর এবং লাঠি।

মমতার প্রচারে নিষেধাজ্ঞা চেয়ে কমিশনের দ্বারস্থ বিজেপি

ডেরেক ওব্রায়েন বলেন, “আমাদের সবচেয়ে দুঃখজনক সাংবাদিক সম্মেলন”। তিনি আরও বলেন, “আমিত শাহ একজন মিথ্যাবাদী। মিডিয়ার কাছে আশা করব, তিনি যা বলছেন, তা থেকে নয়, বরং সঠিক ভিডিও দেখে মূল্যায়ণ করা”।

কলেজের পড়ুায়াদের দাবি গেট বন্ধ করা ছিল।গেট ঠেলে দেওয়া হয়।

অমিত শাহের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন এক পড়ুয়া। অন্যান্য পড়ুয়ারা মুখে কালো কাপড়ে বেঁধে মৌন প্রতিবাদ করেন।

বাম ঘনিষ্ঠ একটি সংগঠনের তরফেও মৌন মিছিল করা হয়।

.