This Article is From Mar 29, 2019

কে জিতবে বোলপুরে? তৃণমূলের নকুলদানা আর বিজেপির লাড্ডুর মধ্যে লড়াই তুঙ্গে

অনুব্রত ঘোষণা করেছিলেন যে, “মানুষ যদি নকুলদানা খায় তবে তাঁরা সব অসুস্থতা থেকে মুক্তি পাবেন এবং সব ভোট তৃণমূলের কাছে যাবে।”

কে জিতবে বোলপুরে? তৃণমূলের নকুলদানা আর বিজেপির লাড্ডুর মধ্যে লড়াই তুঙ্গে

ভোটারদের নকুলদানা (nakuldana) বিলোচ্ছেন তৃণমূলের কর্মীরা

বোলপুর/কলকাতা:

ভোটের বাজারে মদ আর মাংস খাইয়ে ভোটবাক্স গরম করার নজির এদেশে নয়া কিছু নয়। কিন্তু মিষ্টি বিলি? তাও আবার নকুলদানা? পশ্চিমবঙ্গের বীরভূম জেলার বোলপুর লোকসভা আসনে এবার লড়াই হচ্ছে নকুল দানা বনাম লাড্ডুর! রাজনৈতিক হিংসা এবং সংঘর্ষের জন্য কুখ্যাত বোলপুরে ‘মিষ্টিতম' এই নির্বাচনী প্রচার সকলের নজর কাড়ছে। তৃণমূল কর্মীরা রোজ নিয়ম করে স্থানীয় মিষ্টি নকুলদানা বিতরণ করে চলেছেন ভোটারদের, আর নকুলদানাকে টক্কর দিতে বাজারে লাড্ডু নিয়ে নেমে পড়েছেন ভারতীয় জনতা পার্টির কর্মী সমর্থকরা। (nakuldana vs Laddoo) 

সিপিআইএম, বিজেপি থেকে বহিষ্কারের পর কংগ্রেসে লক্ষ্ণণ শেঠ, লড়বেন তমলুকে

বাড়ির ঠাকুর দেবতার আস্নে চারটি নকুলদানা প্রসাদ দেওয়ার চল ঠাকুমা দিদিমাদের আমলের প্রাচীন। কিন্তু রাজিনীতিতে এই নিরীহ মিষ্টিকে জনপ্রিয় করার পিছনে হাত আছে তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মন্ডলেরই (Trinamool's district president Anubrata Mondal)। অনুব্রত ঘোষণা করেছিলেন যে, “মানুষ যদি নকুলদানা খায় তবে তাঁরা সব অসুস্থতা থেকে মুক্তি পাবেন এবং সব ভোট তৃণমূলের কাছে যাবে।” এরপরই তিনি দলীয় কর্মীদের মন খুলে নকুলদানা বিতরণের নির্দেশ দেন। তখন থেকেই, তৃণমূল কর্মীরা প্রাণপণ রাস্তাঘাটে, হাটেবাজারে জনগণকে নকুলদন বিতরণ করা শুরু করেছেন। 

কিছুতেই বিজেপিকে দেশকে টুকরো করতে দেব নাঃ মমতা

বোলপুরের তৃণমূল প্রার্থী অসিত কুমার মালও নির্বাচনী প্রচারে বেরিয়ে মানুষকে নকুলদানা বিতরণ করছেন। এই বাজারে তৃণমূলকে মিষ্টিমুখ করিয়ে বাজার দখল করতে দেখে তেড়েফুঁড়ে নেমে পড়েছেন বিজেপিও। নকুলদানাকে পালটা জবাব দিতে লাড্ডু বিতরণ করা শুরু করেছেন তাঁরা।

বিজেপির প্রার্থী রামপ্রসাদ দাস (BJP candidate Ramprasad Das) একটি মন্দির গিয়েছিলেন সম্প্রতি, পুজো দেওয়ার পরে তাঁকে ঢাক বাজাতেও দেখা যায়। এরপর সকল মানুষকে লাড্ডু বিতরণ করেন তিনি। জনসাধারণের জন্য বিজেপির মিছিলে গাড়ি ভর্তি লাড্ডুও চলছে প্রচারে। মোটরবাইকের যাত্রী, রিক্সা চালক এবং সাধারণ পথ চলতি মানুষ, বিজেপির প্রসাদ থেকে বঞ্চিত নন কেউই! 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.