This Article is From Apr 11, 2019

আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্র সম্বন্ধে জেনে নিন বিস্তারিত তথ্য

১,৮৩৪'টি বুথে ভোট হবে আলিপুরদুয়ারে। মূল লড়াই তৃণমূল প্রার্থী দশরথ তিরকে, আরএসপি প্রার্থী মিলি ওঁরাও, বিজেপি প্রার্থী জন বারলা এবং কংগ্রেস প্রার্থী মোহনলাল বসুমাতার মধ্যে। 

Advertisement
অল ইন্ডিয়া
কলকাতা:

আগামীকাল থেকে শুরু হচ্ছে লোকসভা নির্বাচন (Lok Sabha election)। প্রথম দফার নির্বাচন। পশ্চিমবঙ্গের দুটি লোকসভা কেন্দ্রে ভোট আগামীকাল। তার মধ্যে একটি হল- আলিপুরদুয়ার (Alipurduar)। এখানে ২০১৪ সালে ৩ লক্ষ ৬২ হাজার ৪৫৩'টি ভোট পেয়ে জিতেছিলেন তৃণমূল কংগ্রেসের দশরথ তিরকে। দ্বিতীয় স্থানে ছিলেন আরএসপি'র মনোহর তিরকে। তিনি পেয়েছিলেন ৩ লক্ষ ৪১ হাজার ৫৬'টি ভোট। ১৯৭৭ সালে জন্ম হয় আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রের। সেই ১৯৭৭ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত আলিপুরদুয়ার ছিল রেভলিউশনারি সোশালিস্ট পার্টি বা আরএসপি'র একচেটিয়া আসন। গতবারের দ্বিতীয় স্থানাধিকারী মনোহর তিরকে কুমারগ্রাম বিধানসভা কেন্দ্রের ২০০১ সাল, ২০০৬ সাল ও ২০১১ সালের বিধায়ক। আরএসপি'র দাপুটে নেতা। তবে, এবারে আরএসপি'র প্রার্থী মিলি ওঁরাও।

পরিবারকে সঙ্গে নিয়ে অমেঠী থেকে মনোনয়ন পত্র জমা দিলেন রাহুল

আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্র মোট সাতটি বিধানসভা কেন্দ্রের অন্তর্গত। সেগুলি হল- কালচিনি, তুফানগঞ্জ, আলিপুরদুয়ার, মাদারিহাট, ফালাকাটা, কুমারগ্রাম ও নাগরাকাটা।

Advertisement

১,৮৩৪'টি বুথে ভোট হবে আলিপুরদুয়ারে। মূল লড়াই তৃণমূল প্রার্থী দশরথ তিরকে, আরএসপি প্রার্থী মিলি ওঁরাও, বিজেপি প্রার্থী জন বারলা এবং কংগ্রেস প্রার্থী মোহনলাল বসুমাতার মধ্যে। এছাড়া, আরও দুই প্রার্থীর মধ্যে রয়েছেন নির্দল প্রশান্ত জয়ন্ত কিন্দো এবং এসইউসিআই-এর রবিচন রাভা।

Advertisement