This Article is From Apr 15, 2019

"কী ভাবে কংগ্রেস নিজেদের! এত গর্ব কীসের ওদের"?, জনসভা থেকে তোপ মমতার

Lok Sabha elections 2019: অপূর্ব সরকারের ডাকনাম ‘ডেভিড'। এই লড়াইকে তৃণমূল অনেকেই ‘ডেভিড আর গোলিয়াথের যুদ্ধ' হিসাবে দেখছে।

Advertisement
অল ইন্ডিয়া

এবার কংগ্রেসের বিরুদ্ধে তোপ মমতার। (ফাইল চিত্র)

বহরমপুর:

ফের একবার বিজেপিকে আক্রমণ করলেন তৃণমূল (TMC) সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তার সঙ্গে তোপ দাগলেন কংগ্রেসের (Congress) বিরুদ্ধেও। তাঁর কথায়, "কংগ্রেস নিজেদের কী মনে করে! ওরা কি ভাবে বিজেপি আর ওরা- এই দুটি জাতীয় দলই রয়েছে খালি দেশে? তৃণমূল কংগ্রেসও জাতীয় দল এবং নির্বাচনের (Lok Sabha elections 2019) পর সমস্ত আঞ্চলিক দলগুলি মিলেই নতুন সরকার গঠন করবে দিল্লিতে"। এই প্রথম নয়, এর আগেও কংগ্রেসকে তীব্রভাবে আক্রমণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। তবে, সোমবার তাঁর(Mamata Banerjee) এই জনসভাটি থেকে কংগ্রেসকে আক্রমণ করাটির গুরুত্ব কিছুটা আলাদা। তার কারণ সভাটি ছিল বহরমপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত বেলডাঙায়। সেই বহরমপুর, যেখান থেকে কংগ্রেসের প্রার্থী তথা চারবারের সাংসদ অধীররঞ্জন চৌধুরী (Adhir Chowdhury)।

আদবানীকে কোনও চিঠি লেখেননি দাবি যোশীর, কমিশনে অভিযোগ দায়ের

প্রবল ‘মমতা-বিরোধী' হিসেবে পরিচিত এই নেতাকে পছন্দ করেন না মমতাও। দলীয় সূত্রে জানানো হয়েছে, মমতা(Mamata Banerjee) বহরমপুর লোকসভা কেন্দ্রে অন্তত তিনটি জনসভা করবেন। তার প্রথমটি শুরু হল সোমবার বেলডাঙা থেকে। খুব অল্প যে কয়েকটি লোকসভা কেন্দ্রের জন্য এমন কর্মসূচি গ্রহণ করেছেন মমতা(Mamata Banerjee) তাদের মধ্যে বহরমপুর অন্যতম।

Advertisement

তাঁর সঙ্গে সভায় ছিলেন তৃণমূল প্রার্থী ও অতীতের ‘অধীর-ঘনিষ্ঠ' নেতা অপূর্ব সরকার। অপূর্ব সরকারের ডাকনাম ‘ডেভিড'। এই লড়াইকে তৃণমূল অনেকেই ‘ডেভিড আর গোলিয়াথের যুদ্ধ' হিসাবে দেখছে।

আচরণবিধি লঙ্ঘন করায় ৭২ ঘণ্টা প্রচার করতে পারবেন না যোগী আদিত্যনাথ

Advertisement

কিন্তু, তিনি কি এবারে হারাতে পারবেন অধীর চৌধুরীকে? কী মনে হয়? এই প্রশ্নের উত্তরে অপূর্ব সরকার বলেন, "দেখুন, অধীর চৌধুরী আমাদের মতো কংগ্রেস কর্মীদের অপমান করত। খারাপ ব্যবহার করত। অথচ, বহরমপুরে আসল সংগঠন তৈরি করেছিল আমাদের মতো কংগ্রেস কর্মীরাই। এই সংগঠন যারা তৈরি করেছিল, যারা ছিল আসলে দলের পিলার, তারা তো সবাই এখন তৃণমূলে চলে এসেছে। এছাড়া, মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারীরও পূর্ণ সমর্থন আছে আমার প্রতি। আমি নিশ্চিত, এবারে বহরমপুরে অধীর সাম্রাজ্য ধ্বংস হবেই"।

যদিও, অপূর্ব'র যুক্তি উড়িয়ে দিয়ে অধীর চৌধুরী বলেন, আমার কোনও পিলারের দরকার নেই। আমার পাশে মানুষ আছে।

Advertisement

প্রসঙ্গত, নিজের জয় নিয়ে এতটাই আত্মবিশ্বাসী অধীর যে, কংগ্রেসের অন্যন্য প্রার্থীর হয়ে অন্য কেন্দ্রেও প্রচার করছেন তিনি।  

Advertisement