This Article is From Apr 11, 2019

মোদীর বায়োপিকের মতোই নমো টিভির ওপরও পড়তে চলেছে নির্বাচন কমিশনের কোপ

বুধবার সকালে যেমনভাবে নরেন্দ্র মোদীর বায়োপিক নির্বাচনের সময় রিলিজ করানো যাবে না বলে নির্দেশ জারি করে দিয়েছিল নির্বাচন কমিশন

‘নমো টিভি’র ওপর কোপ পড়তে চলেছে বলে জানা গিয়েছে।

নিউ দিল্লি:

আগামীকাল শুরু হচ্ছে গোটা দেশের সাধারণ নির্বাচন (Lok Sabha election)। তার আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) এবং বিজেপির সমস্ত কাজকর্মের প্রচারের জন্য চালু হওয়া ২৪ ঘন্টার চ্যানেল ‘নমো টিভি'র (NaMo tv) ওপর কোপ পড়তে চলেছে বলে জানা গিয়েছে। এনডিটিভির সূত্র জানিয়েছে, বুধবার সকালে যেমনভাবে নরেন্দ্র মোদীর বায়োপিক নির্বাচনের সময় রিলিজ করানো যাবে না বলে নির্দেশ জারি করে দিয়েছিল নির্বাচন কমিশন (Election Commission), তেমনই বাধার মুখে পড়তে চলেছে ‘নমো টিভি'-ও। গত মাসেই আচমকা এই চ্যানেলটির উদয় হয়। তারপর থেকেই চ্যানেলটির বিরুদ্ধে প্রবলভাবে সরব হয় বিরোধীরা। নরেন্দ্র মোদীর বায়োপিক ‘পিএম নরেন্দ্র মোদী' রিলিজ করার আগের দিনই তার ওপর খাঁড়ার ঘা নেমে এল নির্বাচন কমিশনের। কমিশন সাফ জানিয়ে দিল- ‘নির্বাচনের সময় এমন কোনও ছবি বৈদ্যুতিন মাধ্যমে চলা উচিত নয়, যা পরিস্থিতিকে অযাচিতভাবে কোনও বিশেষ দলের অনুকূলে এনে দিতে পারে'।

আরএসএসের সাহায্য নিয়ে রাজ্যে নির্বাচনে লড়ছে কংগ্রেসঃ মমতা

নির্বাচন কমিশনের নির্দেশে এই কথাও বলা হয় যে, নির্বাচন চলাকালীন যে যে জায়গায় মডেল কোড অব কন্ডাক্ট চালু রয়েছে সেখানে সেখানে পরিস্থিতি প্রত্যক্ষ বা পরোক্ষভাবে কোনও বিশেষ প্রার্থীর অনুকূলে আনার জন্য বৈদ্যুতিক মাধ্যমকে ব্যবহার করা উচিত নয়।

এই একই কথা নমো টিভির জন্য প্রযোজ্য হতে চলেছে বলেও এনডিটিভিকে জানিয়েছে সূত্র।

বিজেপির সঙ্গে মমতাই জোট করেছিলেন, কংগ্রেস নয়ঃ রাহুল

বিরোধীরা নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তকে দু'হাত তুলে স্বাগত জানিয়েছে। কংগ্রেস নেতা সঞ্জয় ঝা বলেন, “নির্বাচন কমিশন যে এই সিদ্ধান্তটি নিয়েছে, তার জন্য আমি গর্বিত। দেশের শাসক দলের এমন ভূমিকা গোটা ভারতের কাছেই অত্যন্ত লজ্জাকর একটি বিষয়”।   

.