Read in English
This Article is From Apr 09, 2019

হাসপাতালে থেকেই রাজনীতি করেন লালু, সুপ্রিম কোর্টে দাবি সিবিআইয়ের

লোকসভা নির্বাচনের (Lok Sabha Elections 2019) জন্য জামিন চেয়েছিলেন আরজেডি প্রধান (RJD Chief) লালু প্রসাদ যাদব (Lalu Prasad Yadav)।

Advertisement
অল ইন্ডিয়া
নিউ দিল্লি :

লোকসভা নির্বাচনের (Lok Sabha Elections 2019) জন্য জামিন চেয়েছিলেন আরজেডি প্রধান (RJD Chief) লালু প্রসাদ যাদব (Lalu Prasad Yadav)। সুপ্রিম কোর্টে  (Supreme Court) জামিনের আবেদনও করেছিলেন তিনি। দুর্নীতির একাধিক মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন দেশের এই প্রাক্তন রেলমন্ত্রী (Ex Railway Minister)। সুপ্রিম কোর্টে সিবিআই এই আবেদনের বিরোধিতা করে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (CBI) বলে নির্বাচনের (Election) আগে তাঁকে মুক্তি দেওয়া কোনও ভাবেই উচিত কাজ হবে না। তিনি অসুস্থ বলে যে দাবি করা হচ্ছে তাও ঠিক না। সবচেয়ে বড় কথা হাসপাতালে বসেই রাজনৈতিক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন লালু। হাসপাতালে বিশেষ ওয়ার্ড (Special Word) থেকেই বিভিন্ন সিদ্ধান্ত নিচ্ছেন। এমতাবস্থায় তাঁর  জামিন পাওয়ার কোনও প্রশ্নই ওঠে না। দু পক্ষের বক্তব্য শোনার পর সুপ্রিম কোর্ট জানায় বুধবার ফের এই মামলার ফের শুনানি হবে। 

প্রথম ভোটারদের বিজেপিকে বেছে নিতে বললেন মোদী

বিহারে রাজনীতিতে লালু প্রসাদ যাদব অত্যন্ত গুরুত্বপূর্ণ নাম। তাঁর দল আরজেডি এখনও বিহারের একক সংখ্যাগরিষ্ঠ (Single Largest) দল। বিরোধী আসনে বসলেও রাজ্যে রাজনীতিতে তারা  গুরুত্বপূর্ণ বিষয়। এবার লোকসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট বেঁধেছে তারা । বাবার অনুপস্থিতিতে দলের ভার সামলাচ্ছেন ছোট ছেলে তেজস্বী যাদব। দাদা তেজ প্রতাপের সঙ্গে কয়েকটি বিষয়ে মনোমালিন্য হয়েছে বিহারের এই বিরোধী দলনেতার। তবে লালুর মনে হয়েছে নেতা হিসেবে ছোট ছেলে বেশি যোগ্য। আরজেডি  চায় লোকসভা নির্বাচনের আগে জামিন পেয়ে ভোটের কাজে হাত দিন লালু। কিন্তু তা হবে কিনা সেটা সুপ্রিম কোর্টের উপর নির্ভর করবে। দুর্নীতির (Corruption Charges) একাধিক মামলায় অভিযুক্ত হয়েছিলেন ইউপি (UPA Govt) আমলে এই রেলমন্ত্রী। তার মধ্যে কয়েকটিতে ইতিমধ্যেই দোষ প্রমাণিত হয়েছে লালুর। সব মিলিয়ে সাড়ে সাতাশ বছর জেলে থাকতে হবে তাঁকে। দোষী সাব্যস্ত হওয়ায় সরাসরি নির্বাচনে লড়াই করতে পারবেন না তিনি। তবে ভোটের কাজে তাকে পাশে চাইছে দল 

Advertisement

Advertisement