This Article is From Apr 08, 2019

বাংলাকে একটা পয়সাও পাঁচ বছরে দেয়নি নরেন্দ্র মোদী: মমতা

Lok Sabha elections 2019: দিন কয়েক আগেই মোদীকে ‘হিটলারের জ্যাঠা' আর ‘মহম্মদ বিন তুঘলকের ঠাকুর্দা' বলে অভিহিত করেছিলেন মমতা (Mamata Banerjee) !

Advertisement
অল ইন্ডিয়া
কোচবিহার:

সোমবার কোচবিহারের জনসভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Modi) তীব্র ভাষায় আক্রমণ করলেন তৃণমূল সুপ্রিমো তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বলেন, পশ্চিমবঙ্গের উন্নয়নের জন্য একটি পয়সাও বরাদ্দ করেনি মোদী সরকার। তাঁর কথায়, “পশ্চিমবঙ্গকে কি একটা পয়সা দিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(PM Modi)”? প্রসঙ্গত, রবিবারেই কোচবিহারের রাসমেলা মাঠ থেকেই সভা করে তৃণমূল কংগ্রেস, মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) এবং রাজ্য সরকারকে একইভাবে আক্রমণ করেন একের পর এক তোপ দেগে। মোদী জানান, বহু কেন্দ্রীয় প্রকল্প এই রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায়ই শুরু করায় বাধা দিয়েছেন। যার ফলে বাকি দেশের মানুষ যে সুবিধা পাচ্ছেন ওই প্রকল্পগুলি থেকে, তা এই রাজ্যের মানুষ পাচ্ছেন না।

"মানুষ লিউকোপ্লাস্ট আটকে দেবে মুখে, মিথ্যে বলা বেরিয়ে যাবে", মোদীকে তোপ মমতার

তাঁর এই দাবিকে নস্যাৎ করে মমতা(Mamata Banerjee) বলেন, "এত বড় বড় কথা বলে যাচ্ছে এই লোকটা, অথচ, বাংলার উন্নয়নের জন্য কী কী করেছেন মোদী(PM Modi) সরকার, তা তো আপনারা দেখতে পারছেনই। পাঁচ বছর ধরে বিদেশে ঘুরে বেড়িয়ে এখন তাঁর বাংলাকে মনে পড়েছে ভোটের সময়"!

Advertisement

সম্প্রতি একের পর এক জনসভা থেকে মোদী ও মমতার একে অপরের প্রতি একের পর বাক্যবাণ নিক্ষেপ রীতিমত জমিয়ে দিয়েছে ভোটযুদ্ধ। দিন কয়েক আগেই মোদীকে ‘হিটলারের জ্যাঠা' আর ‘মহম্মদ বিন তুঘলকের ঠাকুর্দা' বলে অভিহিত করেছিলেন মমতা!

রবিবারের সভা থেকে মোদী (PM Modi) বলেন, এখন এই রাজ্যে যত লোক ‘দিদি, দিদি' করে চিৎকার করে তার থেকে অনেক অনেক বেশি লোক গলা ফাটায় ‘মোদী, মোদী' বলে। মোদীর (PM Modi) কথায়, এর ফলে ‘দিদির ঘুম উড়ে গিয়েছে'।

Advertisement

নরেন্দ্র মোদী গতকাল কোচবিহারের সভামঞ্চ থেকেও এই কথাও বলেছিলেন যে, "আপনাদের আমি কথা দিচ্ছি, ক্ষমতায় এলে এই চৌকিদার প্রত্যেকটি লুঠ হয়ে যাওয়া পয়সার জন্য উত্তর দিতে বাধ্য করবে রাজ্য সরকার ও তৃণমূল কংগ্রেসকে"।

কেউ না থাকলে আমায় বলতেন, ধার দিয়ে দিতাম,বিজেপির প্রার্থী নিয়ে কটাক্ষ মমতার

Advertisement

মোদীর(Narendra Modi) এই মন্তব্যে ভয়াবহ চটেছেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। তিনি বলেন, “প্রধানমন্ত্রী হওয়ার পর গত পাঁচ বছরের মধ্যে সাড়ে চার বছর ধরে শুধু এ দেশ ও দেশ ঘুরে বেড়িয়েছে। গোটা দেশজুড়ে যে হাজার হাজার কৃষকরা আত্মহত্যা করেছে এই ক'বছরে, তাদের জন্য কী করেছে? মুখে বড় বড় কথা খালি! ন‌োটবাতিলের পর কত মানুষ মারা গিয়েছে, কত কোটি কোটি লোক কাজ হারিয়েছে, কী করেছে তাদের জন্য এই ভণ্ড প্রধানমন্ত্রী”?

মোদীকে মহম্মদ বিন তুঘলকের ঠাকুরদা বলে কটাক্ষ করলেন মমতা

Advertisement

একই সঙ্গে নাম নাম না করে  মুকুল রায়কে জড়িয়ে  প্রধানমন্ত্রীকে আক্রমণ করে মমতা(Mamata Banerjee)  বলেন, "সারদা- নারদার অভিযুক্তকে পাশে নিয়ে মিটিং করছেন আর  বলছেন তৃণমূল সারদা করেছে! আপনি সারদার নায়ক, গদ্দারকে  নিয়ে মিটিং  করছেন! বিজেপির নেতাই সারদার নেতা। সবচেয়ে  বড় অভিযুক্ত। পাঁচ বছর ধরে তদন্ত চালিয়ে কী করলেন? উত্তর দিন। রাফাল কিনতে কত টাকা নিলেন হিসেব দিন।  মনে  রাখবেন,  বেঁচে  থাকলে ইঞ্চিতে ইঞ্চিতে  বুঝে নেব। রাবণের বড় ছাতি ছিল তবু তাঁকে হারতে হয়েছে। আমি  মিথ্যা বললে হামাগুড়ি  দিয়ে ক্ষমা চাইব। আপনার মিথ্যা প্রমাণ হলে আপনাকেও ক্ষমা চাইতে হবে। আপনি  নরেন্দ্র মোদী,  ঔদ্ধতাবাদী ফ্যাসিস্ট ,এক্সপায়ারি প্রধানমন্ত্রী"!



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement