Read in English
This Article is From Mar 28, 2019

'মিশন শক্তি' নিয়ে রাহুলের খোঁচার তীব্র জবাব মোদীর

মোদীর এর জবাবে অ্যা-স্যাট (অ্যান্টি-স্যাটেলাইট) এবং থিয়েটার ‘সেট’-কে জড়িয়ে একটি শব্দের খেলা করে বলেন, বিরোধীদের মধ্যে এমনই একজন আবার থিয়েটার নিয়ে কথা বলেছেন। এটা একইসঙ্গে অত্যন্ত দুশ্চিন্তা এবং হাসির বিষয়।

Advertisement
অল ইন্ডিয়া

রাহুল গান্ধী বুধবার কটাক্ষ করেন মোদীকে

মীরাট:

বুধবার ভারতের অ্যান্টি স্যাটেলাইট মিসাইলের সাফল্যের কথা দেশবাসীর উদ্দেশে রীতিমত সরকারিভাবে ঘোষণা করে জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। তারপরই বিরোধীরা নানারকমভাবে তাঁর বিরুদ্ধে কটাক্ষ করতে ও আক্রমণ করতে শুরু করেন। কংগ্রেস (Congress) সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi) টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র ব্যঙ্গে ভরিয়ে দিয়ে ‘বিশ্ব নাট্য দিবস'-এর শুভেচ্ছাও জানান। বৃহস্পতিবার এর জবাব দেন প্রধানমন্ত্রী উত্তরপ্রদেশের মীরাটের একটি জনসভা থেকে। তিনি বলেন, “আপনারা সকলেই জানেন গতকাল কী দারুণভাবে মহাকাশের নতুন একটি শীর্ষ জয় করার পর কীভাবে ইতিহাস সৃষ্টি করল ভারত। এর ফলে আমরা যেমন বিশ্বের দরবারে নিজেদের স্থানটি পোক্ত করতে পারলাম, ঠিক তেমনই নিজেদের দেশের স্বার্থে মজবুত করে তুলতে পারলাম দেশের নিরাপত্তা ব্যবস্থাকেও। অথচ, লক্ষ করে দেখুন, কয়েকটি বিরোধী দল কীভাবে আমাদের এই প্রচেষ্টার দিকে ইচ্ছাকৃতভাবে আঙুল তুলে চলেছে। অর্থহীন মজা করার চেষ্টা করেই চলেছে। সেই সব এতটাই অর্থহীন যে, তাঁদের বুদ্ধি নিয়েও প্রশ্ন জাগে”।

বীরভূমে গরুর গাড়িতে চড়ে প্রচার দুধকুমারের, ই-রিকশাতে শতাব্দীর

তিনি যদিও রাহুল গান্ধর নাম করেননি। বুধবার রাহুল গান্ধী টুইট করে বলেছিলেন, “দারুণ কাজ ডিআরডিও (ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশন)। তোমাদের কাজে গোটা দেশ গর্বিত। এছাড়া, আমি আমাদের দেশের প্রধানমন্ত্রীকেও ‘বিশ্ব নাট্য দিবস'-এর শুভেচ্ছা জানাতে চাই”।

Advertisement

মোদীর এর জবাবে অ্যা-স্যাট (অ্যান্টি-স্যাটেলাইট) এবং থিয়েটার ‘সেট'-কে জড়িয়ে একটি শব্দের খেলা করে বলেন, “বিরোধীদের মধ্যে এমনই একজন আবার থিয়েটার নিয়ে কথা বলেছেন। এটা একইসঙ্গে অত্যন্ত দুশ্চিন্তা এবং হাসির বিষয়। থিয়েটারে আমরা দেখতে পাই যে, তার সেটা বা মঞ্চটি চলমান। এবার আপনারাই আমাকে বলুন, যে মানুষ অ্যা-স্যাট আর থিয়েটারের সেটের পার্থক্য জানেন না, তাঁর সম্বন্ধে আপনি ঠিক কী বলবেন”।

প্রসঙ্গত, বুধবার ‘মিশন শক্তি'-র ঘোষণা করার জন্য টেলিভিশনে গোটা দেশের মানুষে উদ্দেশে যে কথাগুলি বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তা নির্বাচন কমিশনের বেঁধে দেওয়া মডেল কোড অব কন্ডাক্টকে লঙ্ঘন করেছে বলে দাবি করেন বিরোধীরা। তাঁরা সংশ্লিষ্ট ইস্যুটিতে নির্বাচন কমিশনের হস্তক্ষেপও দাবি করেন।  

Advertisement
Advertisement