Read in English
This Article is From Mar 16, 2019

প্রধানমন্ত্রীর এলাকা বারাণসীতে গঙ্গাবক্ষে নৌকা করে প্রচার করবেন প্রিয়াঙ্কা গান্ধী

প্রিয়াঙ্কা গান্ধী প্রয়াগরাজ থেকে বারাণসী পর্যন্ত নদী পথে প্রচার চালানোর জন্য নির্বাচন কমিশনের অনুমতি চেয়েছেন।

Advertisement
অল ইন্ডিয়া (with inputs from PTI)

প্রিয়াঙ্কা গান্ধী লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না এবং কংগ্রেসের প্রচারে ও উত্তরপ্রদেশ (পূর্ব) দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবেই তাঁর ভূমিকা পালন করবেন

নিউ দিল্লি :

জাতীয় নির্বাচনের জন্য হাতে আর এক মাসেরও কম সময় রয়েছে। আর দেরি না করে আনুষ্ঠানিকভাবে উত্তর প্রদেশের প্রয়াগরাজ (Uttar Pradesh's Prayagraj) থেকে কংগ্রেসের নির্বাচনী প্রচারণা শুরু করতে চলেছেন প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi Vadra)। পূর্বে এলাহাবাদ নামে পরিচিত, প্রয়াগরাজ প্রিয়াঙ্কা গান্ধীর পিতামহ জওহরলাল নেহেরুর জন্মস্থান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দুর্গ থেকেই সরাসরি নির্বাচনী যুদ্ধ শুরু করতে ইচ্ছুক কংগ্রেস। তাই প্রচারণার জায়গার শীর্ষ তালিকায় রাখা হচ্ছে প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকা বারাণসীকেও (PM's constituency, Varanasi)।

তিন দিন ধরে চলা এই প্রচারের অংশ হিসেবে প্রিয়াঙ্কা গান্ধী প্রয়াগরাজ থেকে বারাণসী পর্যন্ত নদী পথে (river route from Prayagraj to Varanasi) প্রচার চালানোর জন্য নির্বাচন কমিশনের অনুমতি চেয়েছেন। ৪৭ বছর বয়সী প্রিয়াঙ্কা গান্ধী মোটরবোটে প্রায় ১০০ কিলোমিটার দূরত্ব পাড়ি দেবেন, মাঝে থামবেন দু'বার। সড়কপথে সহজেই প্রবেশযোগ্য এলাকায় জনগণের কাছে পৌঁছানোর চেষ্টা করা হবে বলে জানিয়েছেন কংগ্রেসের নেতারা।

গৌতম গম্ভীর থেকে শুরু করে উড়িষ্যার চা বিক্রেতা, কারা কেন পেলেন পদ্ম পুরস্কার?

Advertisement

প্রয়াগরাজে প্রিয়াঙ্কা গান্ধী বাড্ডা নেহরু পরিবারের পূর্বপুরুষের ঐতিহাসিক বাড়ি ‘আনন্দ ভবন' পরিদর্শন করতে পারেন। এখন জওহরলাল নেহেরুর এবং তাঁর বাবা মতিলাল নেহেরুর নামে একটি জাদুঘর রয়েছে, রয়েছে তাঁদের ব্যক্তিগত সম্পত্তি। প্রধানমন্ত্রী মোদির নির্বাচনী এলাকা বারাণসীতে, প্রিয়াঙ্কা গান্ধী কাশি বিশ্বনাথ মন্দিরেও প্রার্থনা জানাবেন বলে সূত্রের খবর।

বুধবার সূত্র জানায়, প্রিয়াঙ্কা গান্ধী লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না এবং কংগ্রেসের প্রচারে ও উত্তরপ্রদেশ (পূর্ব) দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবেই তাঁর ভূমিকা পালন করবেন। গত সপ্তাহে কংগ্রেস ঘোষিত প্রার্থীদের প্রথম তালিকায় প্রিয়াঙ্কা গান্ধীর নাম অন্তর্ভুক্ত করা হয়নি। কানাঘুঁষো শোনা যাচ্ছিল যে, তাঁর মায়ের নির্বাচনী এলাকা রায়বরেলি থেকেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন প্রিয়াঙ্কা। তাঁর ভাই, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী আমেথিতেই প্রতিদ্বন্দ্বিতা করবেন, মা সোনিয়া গান্ধীও রায়বরেলি থেকেই লড়বেন আবার।

Advertisement

এসপ্ল্যানেডে ৪৮ ঘন্টার ধর্নায় বসল তৃণমূল, বিজেপি বলল 'নাটক'

প্রিয়াঙ্কা গান্ধী আনুষ্ঠানিকভাবে জানুয়ারি মাসে রাজনীতিতে প্রবেশ করেছিলেন। উত্তরপ্রদেশের পূর্ব অংশে তিনি কংগ্রেসের সাধারণ সম্পাদক নিযুক্ত হন। তিনি আগে থেকেই ভাই ও মা রাহুল ও সোনিয়া গান্ধীর নির্বাচনী এলাকা আমেথি ও রায়বরেলিতে প্রচারের কাজ চালিয়ে গিয়েছেন। জাতীয় নির্বাচন ১১ এপ্রিল থেকে শুরু হবে। ৭ দফায় চলা এই ভোট শেষ হবে ১৯ মে। ২৩ মে হবে ভোট গণনা।

Advertisement