This Article is From May 01, 2019

১১২ কোটির মালিক বলিউডের বিশ্বনাথ, আছে সাতটি গাড়িও

Lok Sabha Elections 2019: পাটনা সাহিব কেন্দ্র (Patna Sahib Loksabha Constituency)  থেকেই কংগ্রেসের হয়ে প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিলেন বলিউডের বিশ্বনাথ শত্রুঘ্ন সিনহা

১১২ কোটির মালিক বলিউডের বিশ্বনাথ, আছে  সাতটি গাড়িও

১৯৬৭ সালের পুনের এফটিআই থেকে স্নাতক হয়েছেন তিনি।

হাইলাইটস

  • ১১২ কোটির মালিক বলিউডের বিশ্বনাথ, আছে সাতটি গাড়িও
  • কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদকে প্রার্থী করেছে বিজেপি
  • পাটনা সাহিব কেন্দ্র এবার এই দুই হেভিওয়েট প্রার্থীর লড়াই দেখছে
পাটনা:

আগেই দল বদল করেছেন কিন্তু কেন্দ্র বদল হয়নি। সেই পাটনা সাহিব কেন্দ্র (Patna Sahib Loksabha Constituency)  থেকেই কংগ্রেসের হয়ে প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিলেন বলিউডের বিশ্বনাথ শত্রুঘ্ন সিনহা (Shatrughna Sinha)। তিনি জানালেন তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১১২ কোটি ২২ লক্ষ টাকা। এবার তাঁর জায়গায় এই কেন্দ্র থেকে রাজ্যসভার সংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদকে (Ravi Shankar Prasqad) প্রার্থী করেছে বিজেপি। মানে পাটনা সাহিব কেন্দ্র এবার এই দুই হেভিওয়েট প্রার্থীর লড়াই দেখছে। গত সোমবার ছিল পাটনা সাহেব কেন্দ্রের জন্য মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। আর সেদিনই মনোনয়ন জমা দিলেন শত্রুঘ্ন সিনহা।  ১৯মে এখানে ভোট হবে। মনোনয়ন পত্রে তিনি জানিয়েছেন তাঁর স্থাবর সম্পত্তির পরিমাণ ৮ কোটি ৬০ লাখ টাকা এবং অস্থাবর সম্পত্তির পরিমাণ ১০৩ .৬১ কোটি টাকা। ১৯৬৭ সালের পুনের এফটিআই থেকে স্নাতক হয়েছেন তিনি।
তাঁর হাতে রয়েছে ৪ লক্ষ ৫৮ হাজার ২৩২ টাকা। এবং তাঁর স্ত্রীয়ের হাতে রয়েছে ৫ লক্ষ ৯৫ হাজার   টাকা এবং অন্য বহুমূল্য গ্রহরত্ন মিলিয়ে প্রায় এক কোটি তিন লক্ষ টাকা সম্পত্তি আছে প্রার্থীর কাছে। এছাড়া মনোনয়নপত্র বলছে তাঁর নিজের সাতটি গাড়ি আছে। গাড়ি গুলির সামগ্রিক দাম ১৪ লক্ষ ৮০ হাজার টাকা। শত্রুঘ্ন এবং তাঁর স্ত্রী পুণম দুজনের কেউই ব্যাঙ্ক থেকে কোনও ঋণ নেননি।  কিন্তু দু'জনেই তাঁদের মেয়ের থেকে কয়েক কোটি টাকা ঋণ নিয়েছেন যা পরবর্তী সময় ফেরত দিতে হবে। এদিকে ২০১৮-১৯ সালে শত্রুঘ্ন সিনহা ৬৩ লাখ ৮৭ হাজার ২৩৩ টাকা রোজগার করেছেন।

২০১৫-১৬ সালের এই রোজগারটাই ছিল ১ কোটি ২৮ লাখ ৩৮ হাজার ৪০০ টাকা। রবিশঙ্কর প্রসাদের সম্পদের পরিমাণ তুলনায় কম। তাঁর স্থাবর সম্পত্তির পরিমাণ ১ কোটি ৪৩ লক্ষ টাকা। অস্থাবর সম্পত্তির পরিমাণ ৩ কোটি ৭৪ লক্ষ টাকা। তাঁর কাছে তিনটি গাড়ি আছে। তাছাড়া তাঁর স্ত্রীয়ের কাছে সোনা আছে ৫৫০ গ্রাম।

.