This Article is From Apr 26, 2019

নরেন্দ্র মোদী হল 'দূর্যোধন' আর অমিত শাহ হল 'দুঃশাসন': সীতারাম ইয়েচুরি

Lok Sabha elections 2019: ২‌০১৪ সালের লোকসভা নির্বাচনে সিপিএম এই রাজ্যের ৪২'টি আসনের মধ্যে মাত্র ২'টি আসনে জয়লাভ করেছিল।

নরেন্দ্র মোদী হল 'দূর্যোধন' আর অমিত শাহ হল 'দুঃশাসন': সীতারাম ইয়েচুরি

বিজেপিকে তোপ ইয়েচুরির(Sitaram Yechury)। (ফাইল চিত্র)

হাওড়া:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপির জাতীয় সভাপতি অমিত শাহের বিরুদ্ধে রীতিমত হিন্দু পূরাণের প্রসঙ্গ টেনে তুমুল তোপ দাগলেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি(Sitaram Yechury)। নরেন্দ্র মোদী(PM Modi) আর অমিত শাহকে(Amit Shah) তিনি(Sitaram Yechury) ‘মহাভারত'-এর ‘দূর্যোধন' ও ‘দুঃশাসন' বলে সম্বোধন করলেন শুক্রবার। ব্যাসেদব লিখিত এই মহাকাব্যে অন্ধ রাজা ধৃতরাষ্ট্রের বড় ছেলের নাম ছিল দূর্যোধন এবং মেজ ছেলের নাম ছিল দুঃশাসন। কৌরবদের শত ভাই-বোনের মধ্যে সবথেকে বড়জনই ছিলেন দূর্যোধন। অন্যদিকে, এই মহাকাব্যে বিখ্যাত পাশা খেলার ঘটনাটির সময় দ্রৌপদীর বস্ত্রহরণ করেন দুঃশাসন। বৃহস্পতিবার নরেন্দ্র মোদী(Narendra Modi) আর অমিত শাহকে(Amit Shah) এই দুই নতুন নাম দিয়ে হাওড়ার একটি জনসভা থেকে সীতারাম ইয়েচুরি(Sitaram Yechury) বলেন, “১০০ জন কৌরবের সকলের নাম আমাদের মনে নেই। থাকে না। কেবলমাত্র দুজন ছাড়া। দূর্যোধন এবং দুঃশাসন। ভারতের সবথেকে বড় দলটিরও কতজনের নাম মনে করতে পারবেন আপনারা? দেখবেন দুটো নামের বেশি মনেই আসছে না। নরেন্দ্র মোদী আর অমিত শাহ। মহাভারতে কৌরবরা যে অবস্থার সম্মুখীন হয়েছিল, এবার এই দেশের রাজনৈতিক মহাভারতেও সেই অবস্থার সম্মুখীনই হবে ভারতীয় জনতা পার্টি”।

কাদা আর স্টোনচিপসে ভরা রসগোল্লা পাঠাব মোদীকে, খেলে দাঁত ভেঙে যাবে: মমতা

২‌০১৪ সালের লোকসভা নির্বাচনে সিপিএম এই রাজ্যের ৪২'টি আসনের মধ্যে মাত্র ২'টি আসনে জয়লাভ করেছিল। মুর্শিদাবাদ ও রায়গঞ্জে। রাজ্যে ইতিমধ্যে তিন দফায় ১০'টি আসনে ভোট হয়ে গিয়েছে। আরও ৪'টি দফায় ভোট হবে মোট ৩২'টি আসনে। কী ফল করবে এবারে এই রাজ্যে সিপিএম, তা জানা যাবে আগামী ২৩ মে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.