Read in English
This Article is From Feb 21, 2019

জঙ্গি হানার পর গোটা দেশ যখন শোকস্তব্ধ তখন তথ্যচিত্রের শ্যুটিং করছিলেন মোদীঃ কংগ্রেস

জঙ্গি হানার পর কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী সরকারের পাশে  থাকার বার্তা দিয়েছিলেন। বলেছিলেন এখন রাজনৈতিক আক্রমণ করবে না তাঁর দল।

Advertisement
অল ইন্ডিয়া ,

Highlights

  • জিম করবেট ন্যাশনাল পার্কে হচ্ছিল এই শ্যুটিং পর্বটিঃ কংগ্রেস
  • হিমালয়তে মোদী যে সময় কাটিয়েছেন সেটি নিয়েই তৈরি হচ্ছে এই তথ্যচিত্র
  • সুরজেওয়ালার দাবি শ্যুটিং পর্বে চা এবং সিঙ্গারা খেয়েছেন মোদী
নিউ দিল্লি :

জঙ্গি হানার পর কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী সরকারের পাশে  থাকার বার্তা দিয়েছিলেন। বলেছিলেন এখন রাজনৈতিক আক্রমণ করবে না তাঁর দল। কিছু দিন অপেক্ষা করে  সেই পথেই হাঁটল কংগ্রেস। দলের দাবি পুলওয়ামার হামলার দিন তথ্যচিত্র নির্মাণের কাজ  করছিলেন প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদী। গত সপ্তাহে কাশ্মীরে জঙ্গি হানা হয় বৃহস্পতিবার। তাতে প্রাণ হারান ৪০ সিআরপিএফ জওয়ান।   

আরও পড়ুনঃ প্রিয়াঙ্কা গান্ধীর অনুরোধে কংগ্রেস নেতাকে বহিষ্কার করলেন রাহুল গান্ধী

জিম করবেট ন্যাশনাল পার্কে হচ্ছিল এই শ্যুটিং পর্বটি।  কংগ্রেসের দাবি হামলার খবর জানার পরও শ্যুটিং পর্ব চালিয়ে যান মোদী।

 

কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা জানান, জঙ্গি হামলাটি ঘটে দুপুর ৩টে দশ মিনিট নাগাদ। আর প্রধানমন্ত্রী শ্যুটিং চালাতে থাকেন সন্ধ্যা  ৬ টা ৪০ মিনিট পর্যন্ত। গোটা দেশ যখন শোকে ঢুবে আছে তখন প্রধানমন্ত্রী ছবির জন্য শ্যুটিং করছিলেন। হিমালয়তে তিনি যে সময় কাটিয়েছেন সেটি নিয়েই তৈরি হচ্ছে  এই তথ্যচিত্র। সুরজেওয়ালার দাবি শ্যুটিং পর্বে চা এবং সিঙ্গারা খেয়েছেন মোদী। গোটা দেশ শোকে খাওয়ার কথ্যা ভুলে  গিয়েছেন আর প্রধানমন্ত্রী খাওয়া দাওয়া করছেন এটা খুবই লজ্জার বিষয়। 

Advertisement

এর পাশাপাশি সৌদি রাজপুত্রর সঙ্গে  যৌথ বিবৃতি নিয়েও প্রধানমন্ত্রীকে আক্রমণ করেন কংগ্রেস। পাকিস্তান থেকে ভারতে এসেছেন সৌদি  রাজপুত্র। পাকিস্তানে গিয়ে বড় অঙ্কের বিনিয়োগ করার কথা  বলে  এসেছেন  তিনি।  এ নিয়েই তাঁকে আক্রমণ করেছেন কংগ্রেস নেতারা। তাঁদের প্রশ্ন যারা পাকিস্তানকে  আর্থিক সাহায্য করে তারা ভারতের বন্ধু হয় কী করে?  

সৌদি রাজপুত্র এবং মোদীর যৌথ বিবৃতি নিয়েও প্রশ্ন  তোলে কংগ্রেস। সৌদি চাইছে কোনও জঙ্গিকে রাষ্ট্রসঙ্ঘ স্বীকৃত জঙ্গি  তকমা দেওয়া নিয়ে যাতে রাজনীতি না হয় সেটা নিশ্চিত করতে।  এই কথার ভারতের কাছে অন্য  গুরুত্ব আছে। ভারত চায় পুলওয়ামা-সহ এ দেশের মটিতে হয়ে যাওয়া বিভিন্ন জঙ্গি হানার মাস্টার মাইন্ড মৌলানা মাসুদ আজাহারকে এই তকমা দেওয়া হোক। যৌথ বিবৃতির এই অংশটাকেই হাতিয়ার করে কংগ্রেস। মুখপাত্রর প্রশ্ন কোনও জঙ্গিকে  এ ধরনের তকমা দেওয়া  কি রাজনৈতিক বিষয়? সৌদিকে বন্ধু মনে  করলে  এ প্রশ্ন জিজ্ঞাসা  করার সাহস প্রধানমন্ত্রীর হল না কেন?       

Advertisement

   সন্ত্রাসের ঘটনার পর এ ধরনের অভিযোগ অতীতে কংগ্রেসের বিরুদ্ধেও উঠেছে। ২০০৮ সালে মুম্বই হামলার পর ঘটনাস্থলে পেশায় অভিনেতা ছেলে রীতেশ দেশমুখ এবং পরিচালক রামগোপাল বর্মাকে নিয়ে  গিয়ে সমালোচিত হন তৎকালীন মুখ্যমন্ত্রী  তথা কংগ্রেস নেতা বিলাসরাও দেশমুখ।

Advertisement